গ্রামের সরল জীবন ছেড়ে আবারও শহরের যান্ত্রিক জীবনে ফিরে আসা।।

in আমার বাংলা ব্লগ18 days ago (edited)

আসসালামুয়ালাইকুম / আদাব 🩵

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করতেছি।আমি বর্তমানে দ্বিতীয় সেমিস্টার শেষ করে তৃতীয় সেমিস্টারে উত্তিন হয়েছে।আমার ২০ সে মে থেকে ১ লা জুন পর্যন্ত সেমিস্টার ব্রেক/বন্ধ ছিল।সেই বন্ধে আমি আমার গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম।আমি গতকাল রাতে ঢাকায় আবার ফিরে আসি।

আমি ঢাকায় আমার ফ্যামিলির সাথেই থাকি।তবে আমার বন্ধ পেলেই আমার ফ্যামিলির সবাই মিলে গ্রামের বাড়ি চলে যায়। আমরা ঢাকায় অনেকদিন যাবৎ ধরে আছি।তবে গ্রামের টানে আমরা সময় সুগোজ পেলেই আমাদের গ্রামের বাড়ি চলে যাই।আমাদের বাড়ি ময়মনসিংহে ।যা ঢাকা থেকে বলতে গেলে কাছেই।তাই আমাদের যেতেও সময় বেশি লাগে না।

আমার ইউনিভার্সিটির ক্লাস ২রা জুন শুরু হয়েছে।তাই আমরা ১লা জুন ঢাকায় চলে আসি। আমরা সকাল সকালই রওনা দেই। আমরা বেশিরভাগ সময়ই বাস দিয়ে যাতায়াত করি।


1000007134.jpg



আসলে গ্রাম ছেড়ে কারো আসতে মনে চায় না।তবে জীবিকার, পড়াশোনার এবং নিজের নিজের প্রয়োজনের জন্য আমাদের আমাদের সুখের গ্রামের জীবন ছেড়ে শহরে আসতেই হয়।এইবার আমি আর আমার আম্মু আমাদের গ্রামের বাড়িতে বেড়াতে যাই।আমার বাবা নেই।উনি ২০২৯ সালে মারা গেছেন।তারপর থেকেই আমার আম্মুকে আমারই বাড়িতে নিয়ে যেতে হয় সময় সুযোগ পেলে।গ্রামে গেলেই মনে হয় যেন নিজের আপন জায়গায় এসেছি।তবে ঢাকায় বা অন্য শহরে যতই থাকা হয় না কেনো এমন কোনো আনন্দ কাজ করে না ,যা নিজের গ্রামের বাড়ি গেলে লাগে।

1000006846.jpg

1000007007.jpg



গ্রামের এই সহজ সুন্দর জীবন ছেড়ে কারই বা শহরে আসতে ইচ্ছে করে। আমার ক্ষেত্রও তাই । ঢাকায় আসার আগের দিন আমার মন অনেক খারাপ লাগছিলো।কিন্তু কি আর করার।আসতে তো হবেই পড়াশোনার তাগিদে।

1000007185.jpg


গ্রামের এত সুন্দর প্রকৃতি ছেড়ে শহরের যান্ত্রিকতায় মোটেও মনে টিকছে না। ছবিটি তুলেছিলাম যখন আজকে ক্লাসে যায়।রাস্তায় তখন মোটামুটি বেশ ভালই জ্যাম লেগেছিল।গ্রামের সরল জীবন ছেড়ে এই যান্ত্রিক জীবনে আমাদের বার বার ফিরে আসতে হয় নিজের প্রয়োজনের তাগিদে।এটাই হয়ত জীবন।

সকলে ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ সবাইকে 🩵

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

আসলে মানুষ সব সময় বেটার অপশন খুঁজতে চায়। গ্রামের এই প্রাকৃতিক সৌন্দর্য ছেড়ে কেউ শহরের যান্ত্রিক শব্দের মধ্যে থাকতে চায় না কিন্তু জীবনের দায় স্বার্থে বাধ্য হয়ে যেতে হয়।

 17 days ago 

জ্বি ভাই আপনি যথার্থই বলেছেন।গ্রামের প্রাকৃতিক জীবন ছেড়ে কেউই শহরের যান্ত্রিক জীবনে ফিরে যেতে চায় না ,শুধু যেতে হয় জীবন/জীবিকার তাগিদে।
আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36