বৃষ্টিস্নাত একটি দিন | |

in আমার বাংলা ব্লগ19 days ago
আসসালামুয়ালাইকুম / আদাব
হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলেই ভালো আছেন।আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালোই আছি।

ঈদের পর টানা দুই দিন বৃষ্টি ছিল , এরপর থেকে আবার গরম শুরু হয়ে যায়।মাঝে মাঝে বৃষ্টি হতো কিন্তু তারপরও গরম কমতেছিলোই না ।মনে হতো যেনো বৃষ্টি আরও গরম বাড়িয়ে দিয়েছে। ঈদের পাঁচ দিন পর ভার্সিটি ক্লাস শুরু হয়ে যায়। এ ভ্যাপসা গরমে প্রতিদিন ভার্সিটি যেতে আসতে অনেক কষ্ট হতো প্রতিদিনের মতো গতকালও ভার্সিটি গিয়েছিলাম। গতকাল সকালে একটা পরীক্ষা ছিল বলে খুব সকালে ভার্সিটির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। পরীক্ষা শেষে আমরা বন্ধুরা মিলে ক্যান্টিনে সকালের নাস্তা করতে যাই ।তখনই হঠাৎ দেখি আকাশ কালো হয়ে আসছে, তখনই বুঝতে পারি হয়তো আজকে বৃষ্টি হবে।


1000008996.jpg



আকাশ কালো মেঘে ছেয়ে যাওয়ার কিছু সময় পরেই শুরু হয়ে যায় বৃষ্টি ।ভার্সিটিতে সেই সময় যতজন ছিল সবাই দেখছিলাম বৃষ্টিকে খুব ভালোভাবে উপভোগ করছে। অনেকে আবার সেই সময় যারা রাস্তায় ছিল তারা অনেকেই দেখি ভিজে একাকার হয়ে গেছে। কিছুদিনের ভ্যাপসা গরমের পরে স্বস্তির বৃষ্টি দেখে সবাই বেশ খুশি হয়েছিল। অনেকে অনেকে আবার বৃষ্টি বিলাসের জন্য বৃষ্টিতে ভিজতেছিল।

1000009009.jpg

1000009020.jpg

আমাদের ভার্সিটির গ্যালারি থেকে কিছু সময় বৃষ্টির উপভোগ করার পর আরেকটা ক্লাস ছিল সেই ক্লাস করতে ক্লাসরুমে যায় ।ক্লাস শেষে বাইরে এসে দেখি বৃষ্টি শেষ। তবে যতটুকু সময় বৃষ্টি পড়েছিল খুব ভারী বর্ষণ হয়েছিল। বৃষ্টির সাথে মৃদু বাতাস ছিল বলে ভ্যাপসা গরম থেকে স্বস্তির আবহাওয়ায় পরিণত হয়েছিল ।তারপর কিছু সময় বন্ধুরা মিলে আড্ডা দিয়ে বাসার উদ্দেশ্যে রওনা দেই। আমার বাসা থেকে আমার ভার্সিটি ক্যাম্পাস বেশ একটু দূরে ।তাই আমার বাসায় যেতে প্রায় মোটামুটি দেড় থেকে দুই ঘন্টা সময় লেগে যায়।

পথিমধ্যে কোথাও বৃষ্টি হয়নি তবে বাসার কাছাকাছি আসতেই শুরু হয় ঝুম বৃষ্টি ।সেই বৃষ্টিতে আমরা বাস থেকে নামার পর সবাই একটা দোকানের নিচে দাঁড়ায়। সে সময় ভার-বৃষ্টি ছিল তাই রিক্সা দিয়ে যেতে গেলেও শরীল ভিজে যেতো ।তাই আমাদের মত অনেকেই সেখানে দাঁড়িয়ে বৃষ্টি কিছুটা কমার অপেক্ষা করছিলাম।


1000008970.jpg

বৃষ্টি কিছুটা থামার পর আমরা একটা রিক্সা নিয়ে বাসার দিকে রওনা দেই। কিছু সময়ের বৃষ্টিতেই দেখি রাস্তায় পানি জমে গেছে। তবে কিছু সময় পরে পানি সব নেমে যায় এবং রাস্তা আগের অবস্থায় ফিরে আসে।এই বৃষ্টির পর শুরু শুরু হয় স্বস্তির এক বাতাস। স্বস্তির বাতাসে পরিবেশটা বেশ ঠান্ডা হয়ে যায়।যে গরম ছিল কিছুদিন বৃষ্টিটা খুব দরকার ছিল।এই বৃষ্টিতে পরিবেশে আবারও স্বস্তি ফিরে এসেছে।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_3329.jpg

আমি আরাফাত হাসান সৌনক। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টেরএকজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি।আমি আমার পরিবারকে খুব ভালোবাসি।




New_Benner_ABB.png


- - - ধন্যবাদ - - -

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

আজকে আমাদের এখানে বৃষ্টি হয়েছে। দিনের বেশিরভাগ সময় মেঘাচ্ছন্ন ছিল আকাশ। এরপর বিকেলের আগ মুহূর্তে বেশ জোরে বৃষ্টি নেমে পরল। বৃষ্টি নামতে দেখে খুবই ভালো লেগেছিল আমার। যাইহোক আপনাদের ওখানেও একই অবস্থা জেনে ভালো লাগলো।

 18 days ago 

যে ভ্যাপসা গরম পরতেছিল বৃষ্টিটা খুব দরকার ছিল। বৃষ্টি পড়ে বর্তমানে আবহাওয়াটা বেশ সহনীয় হয়েছে। আপনাদের ঐখানেও বৃষ্টি হয়েছে শুনে ভালো লাগলো।
আপনার জন্য শুভকামনা রইলো।

 19 days ago 

বৃষ্টিতে আসলে পরিবেশটাকে এত সুন্দর লাগে তা বলার অপেক্ষা রাখে না। রাস্তা যে অল্প সময়েই স্বাভাবিক হয়ে গিয়েছিলো, তা জেনে ভালো লাগলো। শুভকামনা রইলো আপনার জন্য।

 18 days ago 

জ্বি ভাই, আপনি যথার্থই বলেছেন।বৃষ্টি আসলে আবহাওয়া এবং পরিবেশের রূপই চেঞ্জ হয়ে যায়। পরিবেশটা তখন সবার কাছেই উপভোগ্য হয়ে উঠে।
আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63781.73
ETH 3407.93
USDT 1.00
SBD 2.47