গ্রামের প্রাকৃতিক রূপের বিভিন্ন স্থিরচিত্র | |

in আমার বাংলা ব্লগ4 days ago
আসসালামুয়ালাইকুম / আদাব

সকলকে জানাই ঈদের শুভেচ্ছা - ঈদ মুবারক ❤️

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি ফটোগ্রাফী করতে খুব আগ্রহী।সময় সুযোগ পেলেই ছবি তুলার চেষ্টা করি।আজ আমি আমার করা কিছু ফটোগ্রাফী আপনাদের সাথে শেয়ার করব। আশা করি ছবিগুলো আপনাদের কাছে ভালো লাগবে।

1000008051.jpg


Device - Pixel 7 Pro

ছবিটি তুলেছি আমার গ্রামের বাড়িতে। গ্রামে আসলে অনেক অনেক ছবি তুলতে ইচ্ছে হয়। চারদিকের প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর হয়ে থাকে।আজ বিকেলে রাস্তায় হাঁটতে বের হয়েছিলাম তখন দেখি পাখিটি কারেন্টের তারে বসে আছে। পিছনে ডুবন্ত সূর্য তার সময় শেষে আবার আকাশের মাঝে লুকিয়ে যাচ্ছে।


1000007929.jpg



কয়েকদিন আগে আমাদের গ্রামে বেশ অনেক বৃষ্টি হয়েছিল।তারপর থেকে অনেক পাখি দেখা যাচ্ছিল। পাখিরা মাছ খেতে বের হচ্ছে ।আর একটু দূরেই একটি জাম গাছ আছে। পাখিরা সেই গাছের জাম খেতে ভিড় করছে।

1000008053.jpg



গ্রামের বাড়ির সাধারণ রূপ। বাড়ির সামনে পুকুর , পুকুরের চারদিকে অনেক গাছে ছেয়ে আছে পুকুরটি।আর বেশ কয়েকদিন যাবৎ বেশ ভালোই বাতাস বইছে সারাদিনই।সেই শান্তির বাতাসে বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার এক অন্য রকম আনন্দ আছে।

1000008052.jpg



গ্রামের রাস্তার রূপ। গতকাল এক জায়গায় যাচ্ছিলাম।তখন এই ছবিটি তুলেছিলাম। এখন প্রায় প্রতিদিনই আকাশ বেশ মেঘলা থাকে। মনে হয় যেনো এই বুজি বৃষ্টি নেমে এলো। আকাশের কালো নীল মেঘের সাথে গাছের রূপ মিলে এক অন্য রকম রূপ সৃষ্টি হয়েছে।

1000008050.jpg



এই পোকাটিকে অনেকেই চিনতে পারবেন আবার অনেকের কাছেই নতুন লাগবে।এই পুকাটির নাম লেডিবাগ।এটি তেমন ক্ষতিকর পোকা নয়। আজ হঠাৎ দেখি এই পোকাটি একটি মরা গাছের ডালে বসে আছে।তখন ছবিটি তুলেফেলি।

1000008036.jpg



কয়েকদিন ছবি তুলে বেশ কয়েকটি পাখির ছবি তুলেছি। ভারী বৃষ্টির পর অনেক পাখিরা তাদের বাসস্থান হারিয়েছে।অনেকই আবার বিভিন্ন মাছ ধরতে বের হয়েছে। চারদিকে পাখির কোলাহল বেড়েছে।আরও হয়ত পাখির আনাগোনা বেড়েছে বিভিন্ন ফল পাকার কারণে।এখন জামের সিজন।তাই অনেক পাখি জাম খেতে আসে।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_3329.jpg

আমি আরাফাত হাসান সৌনক। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টেরএকজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি।আমি আমার পরিবারকে খুব ভালোবাসি।




New_Benner_ABB.png


- - - ধন্যবাদ - - -

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

গ্রামের প্রকৃতি সত্যি অসাধারণ। তাই এই জিনিস গুলো দেখলেই ক্যাপচার করতে ইচ্ছে হয়। আজকে দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে রাস্তার ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। পুকুরের ফটোগ্রাফি টাও দারুন ভাবে ক্যাপচার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে আমার কাছে।

 4 days ago 

ধন্যবাদ আপু। আপনার কাছে আমার ছবিগুলো ভালো লেগেছে শুনে ভালো লাগলো। গ্রামের প্রকৃতির রূপ দেখা সবারই ইচ্ছে হয় তা মোবাইলে ফ্রেম বন্দী করে রাখতে ।
আপনার জন্য শুভকামনা রইলো।

 4 days ago 

আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। গ্রামের প্রকৃতি থেকে ধারণ করা অনেক সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। গ্রামের এই দৃশ্য গুলো দেখতে আসলে অনেক ভালো লাগে এগুলো দেখলে যেন মনটা ভরে যায়।

 4 days ago 

গ্রামীণ পরিবেশের ছবি সবার কাছেই ভালো লাগে।খুব কম মানুষই আছে যার কাছে এইসব ভালো লাগে না।
আপনার জন্য শুভকামনা রইলো।

 4 days ago 

গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য সত্যি অপরূপ। আপনি গ্রামীণ সৌন্দর্যের কিছু অংশ আমাদের মাঝে শেয়ার করেছেন। গ্রামীণ রূপ মনে মুগ্ধকর। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।

 4 days ago 

আপনি যথার্থই বলেছেন, গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য অপরূপ সুন্দর।গ্রামীণ সৌন্দর্যের রূপে সবাই মুগ্ধ হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।
অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 4 days ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। গ্রামীন পরিবেশে পাখি দেখে বেশ ভালো লাগলো। আসলে এমন পরিবেশে সময় কাটানো মুহূর্ত দারুণ। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। গ্রামীণ প্রাকৃতিক রূপ এবং সেই রূপ উপভোগ করতে পারলে খুব দারুন লাগে।
আপনার জন্য শুভকামনা রইলো।

 4 days ago 

গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য সবসময়ই অনেক চমৎকার হয়ে থাকে আমি বিশেষ করে গ্রাম্য দৃশ্যগুলো এবং গ্রামের সকল জিনিস এর প্রতি একটু বেশি দুর্বল এবং সব সময় এগুলোকে প্রাধান্য দিয়ে থাকি । আপনি গ্রামীণ সৌন্দর্যকে আমাদের মাঝে অনেক ইউনিকভাবে শেয়ার করার চেষ্টা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 3 days ago 

আপনার কাছে আমার ফোটোগ্রাফী ভালো লেগেছে শুনে ভালো লাগলো।গ্রামের সৌন্দর্য সবার কাছেই উপভোগ্য,সবার কাছেই ভালো লাগে।
আপনার জন্য শুভকামনা রইলো।

 3 days ago 

গ্রামের প্রকৃতি দেখতে অনেক ভালো লাগে। গ্রামের অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায়। আর সেইসাথে দারুন সব ফটোগ্রাফি করা যায়। ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দারুন সব ফটোগ্রাফি আজকে আপনি আপনার পোষ্টের মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো।

 3 days ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।আপনি যথার্থই বলেছেন গ্রামের সৌন্দর্য সবাই উপভোগ করতে চায় ,সবাই কাছেই ভালো লাগে।
অনেক শুভকামনা রইলো।

 3 days ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনি দারুন ফটোগ্রাফার। গ্রামীন প্রকৃতির চিত্র গুলো চমৎকার লেগেছে আমার কাছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 days ago 

ধন্যবাদ ভাই । আপনাদের কমেন্টগুলো পড়লে আরও অনুপ্রাণিত হই ফটোগ্রাফী করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37