ঈদ আনন্দ | |

in আমার বাংলা ব্লগ5 days ago
আসসালামুয়ালাইকুম / আদাব

সকলকে জানাই ঈদের শুভেচ্ছা - ঈদ মুবারক ❤️

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালোই আছি।আজ আমি আপনাদের সাথে ঈদের ছুটিতে কাটানো দিনগুলো শেয়ার করব।
ঈদের আনন্দ শুরু হয় ঈদের ছুটি পাওয়া মাত্রই।সবাই নিজ নিজ বাড়ির উদ্দেশে রওনা দেয়।অনেকই ঢাকা / শহরেই থেকে যায় ঈদ করার জন্য।আমিও তাই ভার্সিটি বন্ধ হওয়ার সাথে সাথেই গ্রামের বাড়ি চলে আসি। আমাদের বাড়ির অর্থাৎ চাচা,চাচী,ভাই বোন সবাই শহরেই থাকে। একে একে সবাই আসা শুরু করে ।সবাই একদিন বসে আম বর্তা করেছিলাম।সব গাছের আম প্রায় এখন শেষের দিকে।তাই আমগুলো মিষ্টি এবং হালকা টক ছিল।তবে খেতে ভারী মজা হয়েছিল।এই সময়গুলো খুব মজার। চাচাতো ভাই বোন সবাই মিলে একসাথে ভর্তা করে খাওয়া। ভর্তা খাওয়া শেষে সবাই বসে অনেকক্ষণ আড্ডা দেই,অনেক মজা করি।

1000008013.jpg



ঈদের দিন সকালে খুব ভোরে ঘুম থেকে উঠে গোসল করে রেডি হয়ে পায়েস, নুডুলস খেয়ে ঈদের সালাত আদায় করতে যায় ঈদগাহে।

1000008063.jpg

নামাজ শেষে বাড়িতে এসে যেহেতু এটা ঈদুল আযহা তাই ঈদের সব কাজ কর্ম শেরে বিকেলে একটু হাঁটতে বের হই সবাই মিলে।সন্ধ্যায় বাজারে যায় । বন্ধুরা মিলে অনেক সময় যাবৎ আড্ডা দেই। রাত ১১ টার দিকে তালের শাস যা আমাদের আঞ্চলিক ভাষায় তালের পির বলে সেগুলো পেরে খায়।এইসব কিছু মিলেই ছিল আমার ঈদ আনন্দ।
ঈদের ছুটি প্রায় শেষের দিকে । শনিবার থেকে ভার্সিটির ক্লাস শুরু হয়ে যাবে। আবারও ফিরে যেতে হবে সেই যান্ত্রিক শহরে।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_3329.jpg

আমি আরাফাত হাসান সৌনক। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টেরএকজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি।আমি আমার পরিবারকে খুব ভালোবাসি।




New_Benner_ABB.png


- - - ধন্যবাদ - - -

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60009.56
ETH 3342.57
USDT 1.00
SBD 2.42