ভ্যাপসা গরমের পর শান্তির বৃষ্টি বর্ষণ | |

in আমার বাংলা ব্লগ7 days ago
আসসালামুয়ালাইকুম / আদাব
হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালোই আছি।
বেশ কয়েকদিন যাবৎ ভ্যাপসা গরমে সবাই বেশ অতিষ্ট হয়ে গেছিল। রোদ তুলনামূলক কম থাকলেও ভ্যাপসা গরম যে ছিল ,যা জনজীবনে বেশ কষ্টদায়ক পরিস্থিতি তৈরি করেছিল।তবে গতকাল রাত থেকে বেশ ভারী বৃষ্টি বর্ষিত হয়েছে।যা জনজীবনে স্বস্তি এনে দিয়েছে।আমি গতকাল ঢাকা থেকে আমার গ্রামের বাড়ি ঈদের ছুটিতে বেড়াতে আসি। আমার গ্রামের বাড়ি ময়মনসিংহ বিভাগের ফুলবাড়ীয়া উপজেলায় অবস্থিত।গতকাল বিকেল থেকেই আকাশে কালো মেঘ ছিল।রাত আটটার নাগাত বৃষ্টি শুরু হয়।বেশ ভারী বৃষ্টিই হচ্ছিল। তখন ভেবেছিলাম হয়ত বৃষ্টি কিছুক্ষণ পর থেমে যাবে।কিন্তু রাত বাড়ার সাথে সাথে বৃষ্টির বেগও বাড়তে থাকে,সাথে ছিল বাতাস। বৃষ্টির সাথে গতকাল অনেক বজ্রপাত হয়েছিল।এমন বজ্রপাত আমি অনেকদিন পর দেখছিলাম।এত পরিমাণে হচ্ছিল,সাথে বিকট শব্দ।

শব্দে অনেকই ভয় পেয়েছিলো।গতকাল সারারাতই বৃষ্টি বর্ষিত হয়েছে।যার ফলে পুকুর, ধানের ক্ষেত সব পানিতে থৈথৈ করছে।গতকাল রাত থেকে কারেন্ট ছিল না। আমার মোবাইলেও চার্জ শেষ হয়ে গেছিল।যার ফলে তেমন ছবি তুলেতে পারি নাই ।


1000007910.jpg

1000007911.jpg



ছবিগুলো দেখলে বুজতেই পারবেন যে কি পরিমান বৃষ্টি হয়েছিলো যে একরাতের বৃষ্টিতে চারদিক পানিতে থৈথৈ করছে।সকাল থেকেই অনেকে মাছ ধরতে নেমে গেছে। কেউ জালি দিয়ে কাউবা আমাদের এইদিকে বলে বাইর,এইগুলো দিয়ে মাছ ধরতেছিল।অনেকই অনেক অনেক মাছ পেয়েছে। কই, শিং, পুটি, টাকি অনেক প্রজাতির মাছ পাচ্ছিলো।সকাল থেকেই মাছ ধরার এক উৎসব মুখর পরিবেশ ছিল।কেউ মাছ ধরে আনন্দ পাচ্ছিলো,কেউ তাদের মাছ ধরা দেখে।আকাশ সারাদিনই মেঘলা ছিল,সাথে ছিল বাতাস।সব মিলিয়ে বেশ সুন্দর একটা আবহাওয়া ছিল।তবে আকাশের হাবভাব দেখে কিছুক্ষণ পর পরই মনে হচ্ছিল যে এই বুঝি আবার বৃষ্টি নেমে আসলো।

বেশ অনেকদিনের গরমের পর এই বৃষ্টি সবার মুখেই হাসি ফুটিয়েছে।তবে অনেকের ক্ষতিও হয়েছে। অনেকর পুকুর থেকে অনেক মাছ পানি সাথে চলে গেছে। এতে ঐবক্তির বেশ অনেক তাকাই লস হবে। আবার মানুষ সেই পুকুরের মাছ ধরে বেশ আনন্দ পাচ্ছিল।
একটি কথা প্রচলিত আছে যে -

" কারো পৌষ মাস তো কারো সর্বনাশ "


আজকের পরিস্থিতিটা ঠিক এমনই ছিল ।বৃষ্টি কারো ক্ষতি করেছে , আবার অনেকই এই বৃষ্টিতে মাছ ধরে লাভবান হচ্ছে। এটাই হয়ত নিয়তির লেখন।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_3329.jpg

আমি আরাফাত হাসান সৌনক। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টেরএকজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি।আমি আমার পরিবারকে খুব ভালোবাসি।




New_Benner_ABB.png


- - - ধন্যবাদ - - -

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

আসলেই গত কিছুদিন ধরে গরমটা বড্ড বেশি। আর আপনার ছবিগুলোও বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য ভাইয়া।

 6 days ago 

জ্বী ভাই, বেশ অনেকদিন যাবত বেশ গরম পড়েছে।সেই গরমের পর স্বস্তির বৃষ্টি পেয়ে অমরা বেশ খুশি। ধন্যবাদ আপনার সুন্দর কমেন্টি করার জন্য।অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

 7 days ago 

প্রচন্ড গরমের পর স্বস্তির বৃষ্টির দেখা পেয়েছেন। জেনে অনেক ভালো লাগলো। কিন্তু আমাদের এখানে এখনো বৃষ্টি হয়নি। আমাদের এলাকায় যদি এভাবে স্বস্তির বৃষ্টি হতো তাহলে কতই না ভালো লাগতো। আশা করি আমাদের এখানেও বৃষ্টি হয়ে যাবে।

 6 days ago 

ইনশাল্লাহ্ , দোয়া করি আপনাদের এলাকায়ও যাতে স্বস্তির বৃষ্টি বর্ষিত হয়। ধন্যবাদ আপু আপনার মুল্যবান মতামত পেশ করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইলো।

 6 days ago 

পরিস্থিতি এমন হয়ে দাঁড়ালো যে, এই গরমের মধ্যে বৃষ্টি নামার পরেও পরিস্থিতি ঠান্ডা হলো না। আমাদের ফেনী জেলাতে গরমের তীব্রতা অনেক বেশি। তারপরও বৃষ্টি তুলনামূলক পরিবেশকে কিছুটা হলেও শীতল রেখেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

জ্বি ভাই ঠিকই বলেছেন।মাঝে মাঝেই বৃষ্টি হলেও পরিবেশ ঠাণ্ডা হয় না।বরং মাঝে মাঝে আরও বেশি গরম লাগে।এতে আরো বিরক্ত লাগে সবার কাছেই।
আপনার জন্য শুভকামনা রইলো।

 3 days ago 

এদিকে যে কবে হবে!! ভ্যাপসা গরমে আর ভালো লাগে না

 3 days ago 

ভ্যাপসা গরম খুব বিরক্তিকর। আসা করি খুব দ্রুতই আপনার এলাকায় স্বস্তির বৃষ্টি বর্ষিত হবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36