আমার লেখা // অনু কবিতা

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকের দিনটা অনেক ব্যস্ততার মধ্যে ছিলাম। আসলে আমি গ্রামে ছিলাম। যার কারণে খুবই খারাপ লেগেছে, কারণ গ্রামে যেন বর্ষার পানি উঠেছে।আর এই বর্ষার পানিতে আমাদের গ্রামের অবস্থা খুব একটা ভালো নয়। যার কারণে খুবই খারাপ লেগেছে। সারাদিন বন্ধুদের সাথে নিয় কি করা যায় এটা নিয়েই ব্যস্ততার মধ্যে দিয়ে দিন পার করেছি। যাই হোক আজকে রাতের বেলায় এসে কিছু অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আসলে এখন যে অবস্থা আল্লাহর কাছে দোয়া করি সারা বাংলাদেশের মানুষকে যেন তিনি রক্ষা করেন এবং এই বর্ষার পানি যেন খুব তাড়াতাড়ি নেমে যায়। আমাদের বাংলাদেশের মানুষ যেন সঠিক আশ্রয় পায় এই কামনা করি এবং আল্লাহর কাছে দোয়া করি সবাইকে যেন সুস্থ রাখে। তো বন্ধুরা চলুন আমার অনু কবিতা গুলো করা শুরু করা যাক।


fox-7780326_1280.jpg

Source

“ অনু কবিতা ”
মোঃ আলিফ আহমেদ


কবিতা-১

মনের ভিতর হাজারো স্বপ্ন আমার,
শুধু তোমায় নিয়ে।
এই স্বপ্নগুলো পূরণ হবে,
যদি ভালোবাসো আমায় তোমার মনটা দিয়ে,
তাই তো তোমার অপেক্ষা আছি আমি দাড়িয়ে।

কবিতা-২

পাখির মত ডানা যদি আমার হতো,
উড়ে বেড়াতাম নীল আকাশে মনের মত।
তাইতো আজও ভাবি আমি,
পাখির ডানা পাব কোথায়।
সেটাই যেন খুঁজে বেড়ায় আমি,
আজও কি পাবো সেই ঠিকানায়।

কবিতা-৩

আজও কি ফিরে পাবো আমি,
স্মৃতির পাতায় সেই ছোটবেলার দিনগুলো।
বন্ধুদের সাথে হেসে খেলে,
পার করতাম সকাল-বিকাল গুলো।

তাইতো আজও ফিরে যেতে ইচ্ছা করে,
স্কুল জীবনের সেই দিনে।
যদি ফিরে পেতাম জীবনটা উপভোগ করতাম,
আমরা সকলে মিলে।

কবিতা-৪

কষ্টময় এই জীবনের কথা,
আর কাকে আমি বলবো।
কষ্ট শুধু নিজের কাছে চাপিয়ে আমি রাখবো।
কষ্টগুলো চাপিয়ে রাখতে রাখতে,
আমি সুখ খুঁজে বেড়াবো,
এভাবেই পার করব আমি জীবনের পথগুলো।


আজ আমি এখানেই শেষ করছি। অন্য কোন একদিন আবারও ভিন্ন ধরনের কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 days ago 

আসলে বন্যার অবস্থা খুবই ভয়াবহ। বাংলাদেশের বিশেষ করে ফেনী অঞ্চলের অবস্থা আরো বেশি ভয়াবহ। আল্লাহর কাছে দোয়া করি তারা যেন এই বন্যার কবল থেকে খুব তাড়াতাড়ি রক্ষা পায়। আর আপনার অনু কবিতা গুলো অনেক ভালো লেগেছে।

 yesterday 

হ্যাঁ ভাইয়া দেশের সবার জন্য দোয়া করি যেন বন্যার এই ভয়াবহতা থেকে আমাদের এই দেশে দেশের মানুষ ও প্রাণীগুলো হেফাজতে থাকে। আজ আপানার প্রতিটি অনুকবিতা চমৎকার হয়েছে। সবগুলো অনু কবিতার লাইন ও ভাষাগুলো সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 yesterday 

আপনাদের ওদিকের গ্রামেও পানি উঠেছে? এবার তো মনে হচ্ছে সারা বাংলাদেশই বন্যার কবলে পড়বে। যাই হোক ভাইয়া সাবধানে থাকবেন। আজকের অণু কবিতা গুলো খুব সুন্দর হয়েছে। শেষের অনু কবিতাটি বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 yesterday 

ব্যস্ততার মাঝেও খুব সুন্দর অনু কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগলো। খুব সুন্দর ছন্দ সাজিয়ে প্রত্যেকটা কবিতা লিখেছেন। কবিতাগুলো ছোট হলেও বেশ অর্থ বহন করে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 5 hours ago 

বর্তমানে বৃষ্টির কারণে সব জায়গাতে পরিবেশ অনেক খারাপ। অনেক জায়গাতে ভয়ানক বন্য দেখা যাচ্ছে। আজকে আপনি খুব সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন। ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে কবিতাগুলো লিখে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যি বলতে আপনার অনু কবিতাগুলো পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো। চমৎকার চমৎকার অনু কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64010.98
ETH 2791.72
USDT 1.00
SBD 2.65