DIY-🪸এসো নিজে করি//🪸🪸রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি সামুদ্রিক কাঁকড়া🪸🪸

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন?আশা করি অনেক ভালই আছেন। আমি @alif111,আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে।আমার ডাই প্রজেক্ট তৈরি করতে অনেক ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত ডাই প্রজেক্ট নিয়ে হাজির হই। আমরাতো কাগজ দিয়ে নানা ধরনের ফুল তৈরি করে থাকি কিন্তু কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানানোর পাশাপাশি বিভিন্ন ধরনের খেলনাও তৈরি যায়। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি সামুদ্রিক কাঁকড়া নিয়ে।আমাদের দেশে বিভিন্ন প্রজাতির কাঁকড়া রয়েছে।তার মাত্র সামান্য কিছু প্রজাতি মিষ্টি পানিতে বাস করে,আর বেশিরভাগ প্রজাতি সমুদ্রে লবণাক্ত পানিতে বসবাস করে। সমুদ্রে হাজার হাজার প্রজাতির কাঁকড়া রয়েছে লাল, কালো বিভিন্ন রঙের কাঁকড়া রয়েছে।আবার এর মধ্যে কাঁকড়ার কিছু প্রজাতি রয়েছে যা আমরা খাবার হিসেবে খেয়ে থাকি।যা অনেকের পছন্দের খাবার গুলোর মধ্যে একটি।আবার অনেকেই সোখের বসে সুন্দর দেখতে কাঁকড়া গুলো একুরিয়ামে পুষে থাকে। সামুদ্রিক প্রত্যেকটি প্রজাতির কাঁকাগুলো দেখতে অনেক সুন্দর লাগে।আমার কাছে তো এই কাঁকড়া গুলো অনেক ভালো লাগে।তাই আজকে আমি ভাবলাম রঙিন কাগজ দিয়ে কাঁকড়া তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করি।তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি কাগজ দিয়ে সুন্দর এই কাঁকড়াটি তৈরি করেছি।

রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি সামুদ্রিক কাঁকড়া 🪸🪸

Picsart_24-03-22_21-56-55-957.jpg

  • আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই কাঁকরাটি তৈরি করেছি তা, নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো🪸

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

★ রঙিন কাগজ

Photoroom-20240322_221335.png

  • যেহেতু আমি একটি মাত্র কাকড়া তৈরি করব তাই আমি একটি রঙিন কাগজ নিয়ে সুন্দর কাকড়াটি তৈরি করতে লাগলাম।
ধাপ-১🪸
20240319_213820~2.jpg
20240319_214053.jpg
  • সর্বপ্রথম আমি কাগজটিকে চারকোনা করে কেটে নিলাম এবং চারদিকে সমান করে, সুন্দর করে ত্রিকোণা আকৃতি ভাজ করে নিলাম।
ধাপ- ২🪸
20240319_214053.jpg
20240319_214347.jpg
  • এরপর আমি কাগজটির ডান সাইড এর কোনা বাম সাইটে ভাজ করে দিলাম।
ধাপ- ৩🪸
20240319_215318.jpg
20240319_215813.jpg
20240319_220007.jpg
  • এরপর কাগজটির দুই কোনা ভাজ করে দেওয়ার পর কাগজটিকে উল্টিয়ে দিয়ে তার নিচের অংশটিকে উপরের দিকে ভাঁজ করে দিলাম।
ধাপ- ৪🪸
20240319_220300.jpg
20240319_220432.jpg
  • এরপর কাঁকড়াটির দুই হাত দেওয়ার জন্য আমি কাগজটির দুই সাইড উপরের দিকে ভাজ করে দিলাম।
ধাপ- ৫🪸
20240319_220527.jpg
Picsart_24-03-22_22-06-27-192.jpg
Picsart_24-03-22_22-08-47-537.jpg
  • এরপর আমি কাগজটির নিচের অংশটুকু উপরের দিকে ভাঁজ করে দিলাম।অতঃপর কাকড়াটির দুই হাত সুন্দরভাবে তৈরি করার জন্য আমি ছবিতে চিহ্নিত স্থানে ভাজ করে দিলাম।
সর্বশেষ ধাপ-🪸
20240319_222139.jpg
20240319_222321.jpg
20240319_222636~2.jpg
  • সর্বশেষ ধাপে আমি কাগজটিকে উল্টিয়ে দিলাম এবং কাঁকড়াটিকে পরিপূর্ণ রূপ দিতে, কাকড়াটির হাত, পা এবং চোখ অঙ্কন করলাম।
🐠উপস্থাপন🐠
20240319_222636~2.jpg
Picsart_24-03-22_21-56-55-957.jpg

সম্পূর্ণ কাঁকড়াটি তৈরি করতে পেরে আমার এখন অনেক ভালো লাগছে।সত্যিই কাঁকড়াটি অনেক সুন্দর হয়েছে। আমি আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এই সুন্দর সামুদ্রিক কাঁকড়াটি তৈরি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। রঙিন কাগজ দিয়ে তৈরি এই সুন্দর সামুদ্রিক কাঁকড়াটি আপনাদের কাছে কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন,ধন্যবাদ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি সামুদ্রিক কাঁকড়া🪸
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 4 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি দারুন একটি সামুদ্রিক কাকড়ার অরিগামী আমাদের দেখার সুযোগ করে দিয়েছেন ভাইয়া। আপনি দেখছি অরিগামী তৈরির ক্ষেত্রে বেশ দক্ষতা সম্পন্ন। তা আপনার কাজের মাধ্যমেই বোঝা যাচ্ছে। এরকম রঙ্গিন কাগজ দিয়ে বিভিন্ন প্রাণীর কিংবা খেলনার অরিগামি তৈরি করতে বেশ ভালো লাগে। আপনি সামুদ্রিক কাঁকড়াটি তৈরি করার প্রসেস গুলো খুব সূক্ষ্ম সূক্ষ্মভাবে উপস্থাপন করেছেন। আশা করি আপনার মাধ্যমে পরবর্তীতে আরো সুন্দর অরিগামী দেখতে পারবো আমরা।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করলে সেগুলো দেখতে খুবই সুন্দর লাগে। আমিও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে বেশ পছন্দ করি। আপনি আজ রঙিন কাগজ দিয়ে কয়েকটি কাকড়া তৈরি করেছেন। যা দেখতে আমার কাছে বেশ ভালো লাগলো। কাকড়া তৈরির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ওয়াও ! আপনি কাগজ দিয়ে এত চমৎকার ভাবে সামুদ্রিক কাঁকড়া তৈরি করেছেন যে দেখেই প্রাণটা জুড়িয়ে গেল। ‌ আপনার ক্রিয়েটিভিটি দেখে সত্যি আমি অনেক মুগ্ধ হয়েছি । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সামুদ্রিক কাঁকড়া তৈরি দেখতে অনেক বেশি সুন্দর লাগতেছে ভাই। অনেক সুন্দর করে ভাঁজ গুলো দিয়েছেন। এধরনের কাজ গুলোর মধ্যে যেমন ভাঁজ গুলো সুন্দর হয়। তেমনি কাজটিও দেখতে অনেক বেশি সুন্দর লাগে। সব মিলিয়ে আপনার পোস্ট দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাই।

 4 months ago 

বাহ রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি কাঁকড়া তৈরি করেছেন ভাইয়া দেখতে খুব সুন্দর লাগছে বিশেষ করে কাঁকড়া তৈরি করতে কাগজের ভাঁজ গুলো কিভাবে দিতে হয় সেটা পর্যায়ক্রমে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে একটি সামুদ্রিক কাঁকড়া তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি কাগজের কাঁকড়া দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কাঁকড়ার মাংস খেতে আমার কাছে বেশ সুস্বাদু লাগে। আমি বেশ কয়েক বছর আগে একবার খেয়েছিলাম সামুদ্রিক কাঁকড়ার মাংস। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে সামুদ্রিক কাঁকড়া তৈরি করে শেয়ার করেছেন। আসলেই সমুদ্র থেকে আমরা অনেক রকম অনেক কিছু পাই তবে একুরিয়ামের মধ্যে থাকা এ সকল জিনিসগুলো দেখার মাঝে অন্যরকম এক ভালো লাগা কাজ করে সব সময়। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি ইউনিক একটি অরিগমি তৈরি করেছেন। আপনি আজকে রঙ্গিন পেপার দিয়ে কাঁকড়ার অরিগমী তৈরি করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আসলে রঙ্গিন পেপার দিয়ে বেশ অনেক জিনিস তৈরি করা যায়। আপনি খুবই সুন্দর করে সামদ্রিক কাঁকড়ার অরিগমী তৈরি করেছেন।

 4 months ago 

যেটা পারি না সেটা শিখতে ভালো লাগে। ঠিক তেমনি একটা আইডিয়া পেয়ে গেলাম কিভাবে কাগজ দিয়ে এমন সুন্দর কাঁকড়া তৈরি করা যায়। চমৎকার হয়েছে আপনার এই কাগজের অরিগামি। আশা করব এভাবে আরো অনেক কিছু তৈরি করে আমাদের দেখানোর চেষ্টা করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67120.19
ETH 3459.44
USDT 1.00
SBD 2.72