আমার লেখা // অনু কবিতা

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


সারা বাংলাদেশে যেন নিজেদের অধিকার ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষ্যে আন্দোলনে নেমেছে। সেই আন্দোলনে ছাত্র-ছাত্রী উপরে অমানুষিক নির্যাতন করেছে। এই নির্যাতনের জবাব দিতে আমাদের সিরাজগঞ্জের ছাত্র সমাজ মিছিল নিয়ে বের হয়েছিল। আর এই মিছিলের উপরেই রাবার বুলেট এবং গ্যাসসহ দিয়ে প্রতিহত করার চেষ্টা করেছে। সেই চেষ্টাতে যেন আমার ভাইয়ের রক্তে রাজপথে রঞ্জিত হয়েছে। সেই দৃশ্যগুলো দেখে সত্যি খারাপ লাগে, আমরা কোন স্বাধীন দেশে বসবাস করছি। স্বাধীনতা অর্জন করেও যেন স্বাধীনতা রক্ষা করতে পারছে না। সমাজে স্বাধীন ভাবে বসবাস করতে পারছে না। তাই মনের অনুভূতি এবং মনের গভীরে অনেক রক্ত ঝোরেছে। খুবই খারাপ লেগেছে আমার। সেই অনুভূতি থেকেই যেন আজকে কিছু অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম।


hibiscus-8582876_1280.jpg

Source

“ অনু কবিতা ”
মোঃ আলিফ আহমেদ


কবিতা-১

আমার ভাইয়ের রক্ত ঝরছে আজ রাজপথে কেন,
রক্তে লাল হলো কেন বাংলার এই কলেজ মাঠে।
কিভাবে দেশের মানুষ ছুটছে আজ অধিকারের জন্য।
আজও কি স্বাধীনতা পেয়েছি,
আমরা এই জাতির জন্য।

কবিতা-২

মায়ের বুক খালি করে,
ছেলে দেখেছিল স্বপ্ন দুচোখ ভরে,
স্বপ্ন নিয়ে ফিরবে বাড়িতে,
মায়ের বুকে ফুটাবে হাসি।
স্বপ্নগুলো ভেঙ্গে দিলো,
ফিরছে তারা যে লাশ হয়ে।

কবিতা-৩

স্বাধীনতা অর্জন করতে,
হাজারো রক্ত দিলেও ঢেলে।
সেই রক্তগুলো কি বৃথা গেল বাক শক্তির কাছে।
বাক শক্তিতে কথা বললেই,
গুলি কর আমার ভাইয়ের বুকে।
আবারো রক্তে রঞ্জিত হয় এই বাংলার রাজপথে।

কবিতা-৪

আমার ভাইয়ের রক্ত,
বৃথা যেতে দিও না।
জেগে ওঠো বাঙালি বীর সন্তানেরা।
আবারও একবার স্বাধীন কর,
অর্জন করো স্বাধীনতা,
ফিরিয়ে আনো মোদের এই সোনার বাংলা।

আজ আমি এখানেই শেষ করছি। অন্য কোন একদিন আবারও ভিন্ন ধরনের কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

বাহ আপু আপনি দেখছি আজকে বেশ কয়েকটি অনুকবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা প্রতিটি কবিতা বিদ্রোহী মূলক। আপনার কবিতার প্রতিটি লাইন পড়ার সময় কেন জানি অঝোরে চোখে পানি চলে এসেছিল। অসাধারণ লিখেছেন আপু।

 4 days ago 

আপনার লেখা অনু কবিতা গুলো বেশ দারুন। অনেক সুন্দর ভাবে আপনি কবিতাগুলো লিখেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর সুন্দর ছোট কবিতা আমাদের মাঝে লিখে শেয়ার করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 3 days ago 

আজকে আপনি অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। তবে অনু কবিতাগুলো ছোট হলেও এ কবিতাগুলো মাধুর্য ও অসাধারণ। মনের অনুভূতি দিয়ে ভিন্ন ভিন্ন রকমের অনু কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এবং আপনার অনু কবিতাগুলো যতই পড়তেছি ততই ভালো লাগতেছে। চমৎকার চমৎকার অনু কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66699.04
ETH 3509.12
USDT 1.00
SBD 2.71