সবুজ প্রকৃতির অপরূপ সুন্দর ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ24 days ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

গত কয়েকদিন আগে আমি আমার মামার বাড়িতে গিয়েছিলাম। আর ফুফুর বাড়িতে গিয়ে দেখতে পেলাম চারপাশে যেন সবুজের সমাহার। কি অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো বি।শেষ করে মামা তার ফসলের জমিরতে বাড়ির পাশে যে ফসলের জমি রয়েছে। এই ফসলের জমিতে আদা চাষ করেছে। বস্তার ভিতর আশিটি মত বস্তায় দেখতে পেলাম আদা গাছ লাগানো হয়েছে। আর এক একটা গাছে একশ দেড়শ টাকা করে বিক্রি করে। তার এই দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো এবং তার লিচু বাগান রয়েছে সেখানে অনেক গাছ রয়েছে এবং দুটি পুকুর চির সবুজের রূপ নিয়েছে মামার বাড়ি আঙ্গিনা জুড়ে। আর এই সবুজ দৃশ্য গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম।

ফটোগ্রাফি🖼️ -১👇

IMG_20240629_175529.jpg

IMG_20240629_175540.jpg

অবস্থান

প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করলাম, বস্তার ভিতর আদার গাছ লাগানো হয়েছে। আর এই গাছগুলো লাগাতে অনেক কষ্ট হয়েছে। কারণ প্রত্যেকটা বস্তার ভিতরে মাটি দিতে হয়েছে। তার ভিতরে আদা চারা দেওয়া হয়েছে। আর আদা গাছগুলো অনেক বড় হয়েছে। অনেক কষ্ট করে হলেও আশিটির বেশি এই বস্তা রয়েছে আর প্রত্যেকটা বস্তাতে আদা গাছ খুবই সুন্দরভাবে হয়েছে। আর এই এক একটা আদা গাছের দাম এখন দুইশ আড়াইশো টাকা করে।
ফটোগ্রাফি🖼️ -২👇

IMG_20240629_175516.jpg

IMG_20240629_175503.jpg

অবস্থান

প্রত্যেকটা বস্তার ভিতর আদা গাছ লাগানো হয়েছে। আর এই বস্তার ভিতর আদা গাছের খুবই যত্ন করা হয়েছে। যার কারণে বস্তার ভিতর সবগুলো আদা গাছই বেঁচে রয়েছে এবং আদা গাছ গুলো খুবই ভালো হয়েছে। আর মামা তার বাড়ির পাশেই লিচুর বাগান করেছে। সেই বাগানের এই বস্তা গুলো রেখে দিয়েছে। কিছুদিন পরে এগুলো বিক্রি করে দিবে আসলে মামার এই পরিকল্পনা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি🖼️ -৩👇

IMG_20240629_175646.jpg

IMG_20240629_175628.jpg

অবস্থান

মামার লিচু বাগানটি দেখলাম। আমি আর এই লিচু বাগানে অনেকগুলো গাছ লাগিয়েছে। এর আগে আমি একবার এসেছিলাম। তখন গাছগুলো অনেক ছোট ছিল। আজকে এসে দেখতে পেলাম গাছগুলো অনেক বড় হয়েছে। আর লিচু বাগানের ভিতরে আসতে পেরে অনেক ভালো লাগলো তবে লিচুর সময় আসলে লিচু খেয়ে যেন ফুরাতে পারবো না। এই বাগানটি দেখে তাই খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি🖼️-৪👇

IMG_20240629_175611.jpg

IMG_20240629_175554.jpg

অবস্থান

আসলে মামার সাথে এই লিচু বাগানের গাছগুলো আমার বড় ভাই লাগিয়েছিলো। বড় ভাইও খুব যত্ন করে লাগিয়েছিল। আর প্রত্যেকটা গাছের যত্ন করার কারণে এই বাগানটি খুব তাড়াতাড়ি বৃদ্ধি পেয়েছে। আসলে গাছ লাগানোর পরে যদি গাছের যত্ন করা হয় তাহলে সেই বাগান গুলো খুব তাড়াতাড়ি বেড়ে ওঠে। তাই এই সবুজ প্রকৃতির দৃশ্যগুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো. বাড়ির আঙিনায় এই সবুজ দৃশ্যগুলো আমি ভালোভাবে উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি🖼️ -৫👇

IMG_20240629_175711.jpg

IMG_20240629_175729.jpg

অবস্থান

মামার বাড়ির পাশেই দুটি বড় বড় পুকুর রয়েছে। আর এই পুকুরে মামা মাছ চাষ করে। বিভিন্ন মাছ চাষ করা হয় আর এই মাছ থেকে মামা প্রতিবছর অনেক আয় করে। আর পুকুরে চারপাশেই গাছ লাগাই লাগিয়েছে। যার কারণে চারপাশে সবুজ প্রকৃতির মুহূর্ত আর এই পুকুরে চারপাশে গাছ লাগানোর কারণে ঠান্ডা থাকে মযার কারণে মাছগুলো খুবই তাড়াতাড়ি বেরিয়ে উঠছে। আসলে মামার এই পরিকল্পনা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।


মামার বাড়িতে ভ্রমণ করতে এসে আমার অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে এই সবুজ প্রকৃতির গাছপালাগুলো দেখতে পেয়ে আরো ভালো লাগলো। বিশেষ করে আদা এভাবে লাগানো হয় এটাই আমি প্রথম দেখলাম। যার কারণে আমার অনেক বেশি ভালো লেগেছে। আর সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আর পুকুরে বিভিন্ন রকমের মাছ ছিল। এই মাছ ধরার মুহূর্তগুলো আপনাদের সাথে পরবর্তীতে শেয়ার করবো ইনশাআল্লাহ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি ✨
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে সবুজ প্রাকৃতির মাঝে থেকে ফটো ধারণ করতে আমারও খুবই ভালো লাগে। আর বিশেষ করে নার্সারির গাছ সবুজ অরণ্য খোলা পরিবেশ খুবই পছন্দ করি আমি। ফটোগুলো বেশ দারুন ছিল।

 23 days ago 

সবুজের মধ্যে যেন আপনি হারিয়ে গেছেন। দৃশ্যগুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে বস্তার ভিতর আদা গাছগুলো লাগানোর এই দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আর পুকুরপাড়ের এই সৌন্দর্যময় মুহূর্তের ফটোগ্রাফিটি অসাধারণ ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

সবুজ শ্যামল প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আসলে সবুজ শ্যামল প্রকৃতির মাঝেই প্রকৃত সুখ খুঁজে পাওয়া যায়। আপনি আপনার মামা এবং ফুফুর বাড়ীতে গিয়ে সবুজ শ্যামল প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করেছেন এবং বেশ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন, বেশ ভালো লাগলো আমার কাছে।

 23 days ago 

মামার বাড়িতে ঘুরতে গিয়ে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। বাড়ির পাশে পুকুরটা খুবই সুন্দর লাগছে দেখতে। চারপাশেই তো সবুজের সমারোহ। এই ধরনের দৃশ্যগুলো সত্যি মুগ্ধ করে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

আপনি সবুজ প্রকৃতির খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। তবে আদার ফটোগ্রাফি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। সত্যি বলতে কখনো আদা চাষ করা দেখি নাই। তবে এটি একদম ঠিক বলেছেন আদা চাষ করতে কষ্ট আছে। বস্তার মধ্যে মাটি দিয়ে আদা চাষ করতেছে। তবে আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। মামার বাড়ির পাশে পুকুর দুটি অনেক বড়। সুন্দর ফটোগ্রাফি করে এবং সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68