সুস্বাদু ডিমের চপ এর রেসিপি ✨

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আমি @alif111, আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ইউনিক এবং সুস্বাদু রেসিপি নিয়ে।আজকে আমি আপনাদের মাঝে যে সুস্বাদু রেসিপিটি শেয়ার করব সে রেসিপিটির নাম হলো ডিমের চপ। চপ আমাদের সকলেরই অনেক পছন্দের একটি খাবার। চপ বিভিন্ন ধরনের হয়ে থাকে যেমন আলুর চপ, ডিমের চপ, বেগুনের চপ,মাংসের চপ ইত্যাদি। তবে আমার কাছে সবচেয়ে বেশি পছন্দনীয় চপ হচ্ছে ডিমের চপ এবং মাংসের চপ। তবে আমি আজকে আপনাদের মাঝে ডিমের চপ এর রেসিপিটি শেয়ার করব। চপ, এটি সাধারণত বিকেল এবং সন্ধ্যা বেলার নাস্তা। আমরা সকলেই প্রায়ই বিভিন্ন ধরনের চপ সন্ধ্যা এবং বিকেলবেলায় খেয়ে থাকি। বিকেল বা সন্ধ্যায় আমাদের শহরের সমস্ত অলিগলিতে বিভিন্ন ধরনের চপ এর দোকান বসে। বাহিরের চপগুলো খুব একটা স্বাস্থ্যসম্মত হয় না যেমনটা ঘরে তৈরি করলে হয়।তাই আমি আজকে ভাবলাম ঘরে চপ তৈরি করলে কেমন হয়। যেমন ভাবা তেমন কাজ তাই আমি আজকে ডিমের চপটি তৈরি করলাম এবং আপনাদের মাঝে এটি শেয়ার করলাম। তো চলুন শুরু করা যাক কিভাবে আমি সুস্বাদু ডিমের চপগুলো তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

সুস্বাদু ডিমের চপ

Photoroom-20240419_223832~2.png

আমি যেভাবে সুস্বাদু ডিমের চপ এর রেসিপিটি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো🥠।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

Picsart_24-04-19_22-11-41-955.jpg

উপাদানপরিমাণ
১) মরিচের গুঁড়াপরিমানমতো।
২) হলুদের গুঁড়াপরিমানমতো।
৩) মসলাপরিমানমতো।
৪) লবণপরিমানমতো।
৫)সরিষার তেলপরিমানমতো।
৬)পিঁয়াজপরিমাণমতো।
৭)ডিমচারটি।
৮)বড় আলুপাঁচটি।
৯)সয়াবিন তেলপরিমাণমতো।
১০)বেসনদুই কাপ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১
20240419_210536.jpg
20240419_215814.jpg
  • সর্বপ্রথম আমি সিদ্ধ করা আলুগুলোর খোসা এড়িয়ে পেঁয়াজ, কাঁচা মরিচ পোড়া মরিচ, লবণ,সরিষা তেল ইত্যাদি পরিমাণমতো দিয়ে সুন্দরভাবে আলু ভর্তা তৈরি করে নিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২
20240419_211854.jpg20240419_212553.jpg
  • যেহেতু আমি ডিমের চপ বানাবো তাই ডিম গুলোকে একটি ছুরির সাহায্যে লম্বা করে কুচি করে নিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৩
20240403_163539.jpg
  • এরপর লম্বা করে কুচি করা সেই ডিমগুলোর ওপর আলুভর্তার একটি আবরণ দিয়ে দিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৪
20240419_215838.jpg20240419_220455.jpg
  • এরপর বেসনের ভেতর সমস্ত মসলা জাতীয় উপকরণ দিয়ে দিলাম এবং এক কাপ পানি দিয়ে সেগুলোকে মিক্স করে নিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৫
20240419_221507.jpg
20240403_165342.jpg
  • এরপর ডিমের চপগুলোকে একে একে বেসনের ভিতর চুবিয়ে গরম তেলে ভাজতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ
20240403_165758.jpg20240403_171055.jpg
  • ডিমের চপগুলোকে ভালোভাবে ভেজে নেওয়ার পর সেগুলোকে একটি প্লেট এর ওপর কাগজ দিয়ে তার উপর ডিমের চপগুলো রেখে দিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

রেসিপি পরিবেশন

Photoroom-20240420_203055.png

Photoroom-20240419_223832~2.png

  • সম্পূর্ণ ডিমের চপ এর রেসিপিটি তৈরি করতে পেরে আমার এখন অনেক ভালো লাগছে।সত্যিই ডিমের চপ গুলো দেখতে অনেক সুন্দর এবং সুস্বাদু হয়েছিল।আমি আমার নিজের মতো করে এই সুস্বাদু ডিমের চপগুলো তৈরি করেছি এবং আপনাদের মাঝে একটি শেয়ার করেছি।যাইহোক আপনাদের কাছে আমার তৈরি ডিমের চপ এর সিপিটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন,ধন্যবাদ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণসুস্বাদু ডিমের চপ এর রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 months ago 

খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার রেসিপিটি দেখে খুবই খেতে ইচ্ছে করছে। খেতে নিশ্চয়ই খুবই মজা হয়েছে। তৈরি করার পুরো প্রসেসটা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার মত আমারও ডিমের চাপ খুবই প্রিয়। আজকে আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। এই চপ রেসিপি দেখে যেন খেতে ইচ্ছা করছে।

 2 months ago 

সুস্বাদু ডিমের চপ এর রেসিপি তৈরি করেছেন বিশেষ করে আলু আর ডিমের কম্বিনেশন টা এই রেসিপিতে তুলে ধরেছেন অনেক লোভনীয় লাগছে ভাইয়া। মজাদার এই রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ডিম দিয়ে অনেক সুস্বাদু ও মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। ডিমের চপ খেতে আমি খুবই পছন্দ করি। আপনার এই ডিমের চপ তৈরি করতে আলু এর ব্যবহারটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ডিম গুলো সিদ্ধ করে লম্বা করে কেটে নেওয়াটা অনেক ভালো লেগেছে। অনেক সুস্বাদু ও মজাদার একটি রেসিপি দেখে অনেক ভালো লাগলো।

ডিমের চপ রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে অনেক দিন থেকে ভাবছি যে ডিমের চপ রেসিপি তৈরি করব, আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে যে অনেক মুখরোচক ছিল রেসিপিটা। এই ধরনের রেসিপি খেতে অনেক বেশি পছন্দ করে থাকি আমি। প্রতিটি ধাপ আপনি অনেক দক্ষতার সহিত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

ডিমের চপ আমি অনেকবার খেয়েছি। ডিমের চপ তৈরি করলে অনেক সুস্বাদু হয়। যা খেতে অসম্ভব ভালো লাগে। আপনি তো মজাদার ভাবে ডিমের চপ তৈরি করেছেন। দেখেই তো লোভ সামলাতে পারছি না আমি। বিকেলের নাস্তা হিসেবে ডিমের চপ একেবারে পারফেক্ট। চপ খেতে পছন্দ করে না এরকম মানুষ কম রয়েছে। আপনার এতো মজাদার চপ দেখেই তো ইচ্ছে করছে কয়েকটা তুলে নিয়ে খেয়ে ফেলি। বিকেল বেলায় গরম গরম চপগুলো খেতে সব থেকে বেশি ভালো লাগবে। আমার কিন্তু অনেক পছন্দ হয়েছে আপনার আজকের রেসিপি টা।

 2 months ago 

এরকমভাবে ডিমের চপ আমি প্রায় সময় তৈরি করে থাকি। বিশেষ করে রমজান মাসে একটু বেশি তৈরি করা হয়ে থাকে ডিমের চপ। কারণ ডিমের চপ খেতে আমি অনেক পছন্দ করি। আর আমার ফ্যামিলির সবাইও খুব ভালোবাসে খেতে। বিকেল বেলায় ডিমের চপ খাওয়ার মজাটা অন্যরকম। রমজান মাস ছাড়াও আমি বিকেলের নাস্তার জন্য এই চপগুলো তৈরি করি। বিকেলের নাস্তায় এগুলো খেতে অনেক ভালো লাগে। আপনার তৈরি করা চপ আমার খুবই ভালো লেগেছে দেখতে। আমি যে রকম ভাবে চপগুলো তৈরি করি, আপনিও দেখছি ওরকম ভাবেই তৈরি করেছেন।

 2 months ago 

এটি ঠিক বলেছেন চপ বিভিন্ন ধরনের হয়ে থাকে। আজকে আপনি খুব সুন্দর করে ডিমের চপ রেসিপি করেছেন। তবে বাহিরের দোকানের চপ গুলো চেয়ে নিজে বাসায় তৈরি করে খেলে স্বাস্থ্যের জন্য ভালো হয়। তবে আপনার ডিমের চপ এর রেসিপি দেখে আমার নিজেরও খেতে মন চাইতেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ডিমের চপের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61932.16
ETH 3422.23
USDT 1.00
SBD 2.49