আমার লেখা // অনু কবিতা

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আসলে আমি কবিতা লিখতে খুব একটা পারিনা। তবে কবিতা লেখার চেষ্টা করে যাচ্ছি। আর এই কবিতা লেখার জন্য মনের অনুভূতি, আর নিজেকে খুবই নিরিবিলি রাখতে হয়। নিরিবিলি কোন সুন্দর পরিবেশে মধ্যে থাকলে কবিতা লেখার অনুপ্রেরণা পাওয়া যায়। আসলে কবিতা যখন তখনই লেখা যায় না। কবিতা লিখতে হলে একটা সুন্দর পরিবেশ এবং ভালো মন মানসিকতার প্রয়োজন হয়। তখনই যেন কবিতাগুলো লিখতে পারা যায়। তাই আমি নিরিবিলি পরিবেশ মধ্যে যখন ছিলাম তখন মনের অনুভূতি থেকে কিছু অনু কবিতা লেখা চেষ্টা করেছি। আর আমার এই মনের অনুভূতি দিয়েই লেখা কবিতা গুলো আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আসলে আমার মনের অনুভূতি থেকে এই অনু কবিতাগুলো লেখা। আশা করছি আমার কবিতাগুলো আপনাদের একটু হলেও ভালো লাগবে।


fox-7780326_1280.jpg

Source

“ অনু কবিতা ”
মোঃ আলিফ আহমেদ


কবিতা-১

আমার মনের আশা গুলো,
শুধু তোমায় নিয়ে।
তোমায় নিয়ে থাকবো আমি,
ভালোবাসার ঘর বানিয়ে,
সারা জীবন ধরে।

কবিতা-২

সবুজ শ্যামল দৃশ্য দেখতে লাগে আমার ভালো,
হারিয়ে যেতে ইচ্ছা করে,
সবুজ ঘেরা এই প্রকৃতির মাঝে।
ভালোবাসি আমি এই জন্মভূমিকে,
তাই প্রকৃতির মাঝে বাঁচতে চায়,
আমি হাজার বছর ধরে।

কবিতা-৩

বৃষ্টির দিনে গাইবো আমি ভালোবাসার গান,
তোমার হাতে হাত রেখে।
ভালোবাসা ছড়িয়ে দেবো,
এই সুন্দর ভুবন মাঝে।
হাসবো খেলবো তোমায় নিয়ে,
বাঁচবো আমি জনম জনম ধরে।

কবিতা-৪

পৃথিবীর মায়াভরা প্রেমের টানে,
ফিরে আসবো আমি আবারো,
এই সুন্দর ভুবন মাঝে।
হারিয়ে যাব আমি তোমায় নিয়ে,
ভালোবাসার গান গাইতে গাইতে।


আজ আমি এখানেই শেষ করছি। অন্য কোন একদিন আবারও ভিন্ন ধরনের কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

এটা ঠিক বলেছেন কবিতা লিখতে সুন্দর মন মানসিকতার পাশাপাশি সুন্দর পরিবেশ প্রয়োজন। আপনার কবিতা গুলো কিন্তু খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটা কবিতাই অসাধারণ লিখেছেন আপনি। নিজের মনের অনুভূতিগুলোকে নিয়ে কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 23 days ago 

আসলে আপনি ঠিকই বলেছেন, কবিতা লিখতে হলে একটা মনের প্রশান্তি এবং নিরিবিলি জায়গা লাগে। যাই হোক আপনার অণু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো।

 22 days ago 

মনের অনুভূতি দিয়ে কবিতা লিখলে কবিতাগুলো সুন্দর হয়। আজকে আপনি ভিন্ন ভিন্ন রকম কিছু অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতাগুলো অসাধারণ হয়েছে। এবং আপনার অনু কবিতাগুলো যতই পড়তেছি ততই ভালো লাগতেছে। ধন্যবাদ ভিন্ন ভিন্নরকম অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর চারটি অনু কবিতা শেয়ার করেছেন। আপনার অনু কবিতা পড়ে খুব ভালো লাগলো। অনু কবিতা পড়তে যেমন ভালো লাগে তেমনি লিখতেও খুব ভালো লাগে। ছোট ছোট ছন্দ দিয়ে এই কবিতা লেখা যায় বলে বেশি ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

 22 days ago 

আপনার প্রতিটি অনু কবিতা দারুণ হয়েছে। খুবই ছন্দময় কবিতা গুলো। কবিতা লিখতে একটি মনোরম পরিবেশের প্রয়োজন হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে কিছু অণু কবিতা শেয়ার করার জন্য।

 21 days ago 

আপনি পোস্ট করছেন ঠিকই তবে আপনার কমিউনিটি এক্টিভিটি শূন্য।

 21 days ago 

দাদা আমি বেশ কিছু দিন হলো জ্বরে আক্রান্ত। আমি ঠিক ভাবে তাই পোস্ট করতে পারছি না।সুস্থ হলে আমি নিয়মিত এক্টিভ হলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52