কয়েকটি কচি সবজির আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ9 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কয়েকটি কচি সবজির সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1697553415017.jpg

করলা সবজির আলোকচিত্র

IMG20230801101855.jpg

IMG20230802093317.jpg
লোকেশন
Device :- realme C55

করলা সবজি আমাদের সকলের বেশ পরিচিত যা তিতা স্বাদযুক্ত। করলা অনেকে খেতে বেশ পছন্দ করে। বিশেষ করে করলা আলু এবং চিংড়ি মাছ দিয়ে ভাজি করে খাওয়ার অনুমতি বেশ দারুণ। করলা কেটে লবণের পানিতে ডুবিয়ে রাখলে তিতা কমে যায়। করলার শরীর কাঁটার মতোন হয়ে থাকে।

কাঁকরোল সবজির আলোকচিত্র

IMG20230801101918.jpg
লোকেশন
Device :- realme C55

কাঁকরোল সবজি হিসাবে সকলে নিকট বেশ পরিচিত‌। কাঁকরোল দেখতে খুবই সুন্দর। কাঁকরোল গ্রীষ্মকালে উৎপাদন হয়। কাঁকরোল বেশ মজাদার এবং সুস্বাদু সবজি যা মাছ দিয়ে রান্না করা হয়ে থাকে। কাঁকরোলের অনেক জাতের দেখতে পাওয়া যায়।কাঁকরোল কন্দমূলের মাধ্যমে বংশ বিস্তার করে থাকে।

কাঁচ কলার আলোকচিত্র

IMG20230801102612.jpg

IMG20230801102724.jpg
লোকেশন
Device :- realme C55

কাঁচ কলা সবজি হিসেবে সকালে নিকট বেশ গ্রহণযোগ্য। কাঁচ কলা বর্ষাকালে বেশি উৎপাদন হয়ে থাকে। কাঁচ কলা বিশেষ করে মাছ এবং ডাল দিয়ে রান্না করা হয়। মানবদেহের জন্য কাঁচকলা খাওয়া উপকারি। অনেক পুষ্টিগুণ রয়েছে কাঁচ কলার মধ্যে‌ । মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে কাঁচ কলা বেশ কার্যকরী ভূমিকা পালন করে।

চাল কুমড়া সবজির আলোকচিত্র

IMG20230922172440.jpg

IMG20230925120425.jpg
লোকেশন
Device :- realme C55

বর্ষাকালীন সবজির মধ্যে চাল কুমড়া অন্যতম। চালকুমড়া কে অনেকে জালি কুমড়া বলে থাকে‌। কচি চালকুমড়ার গায়ে রোম থাকে। আমাদের সকলের বাড়িতে কম বেশি চাল কুমড়া গাছ রয়েছে। চালকুমড়া সবজি হিসেবে তরকারি বা, ভাজি রান্না করে খাওয়া হয়। চালকুমড়া একটি পুষ্টিকর সবজি।

বরবটি সবজির আলোকচিত্র

IMG_20231017_211229.jpg
লোকেশন
Device :- realme C55

বরবটি সবজি সকালে বেশ পছন্দ করে। বরবটি সারা বছর ধরে পাওয়া যায়। বরবটি আমাদের দেশে প্রচুর উৎপাদন করা হয়ে থাকে। বরবটি ভাজি করে এবং রান্না করে খাওয়া যায় তাছাড়া বরবটি দিয়ে ভর্তা তৈরি করা হয় গ্রাম বাংলার মা বোনদের কাছে বেশ জনপ্রিয়।

ঢেড়স সবজি আলোকচিত্র

IMG_20210919_165612.jpg
লোকেশন
Device :- realme C55

ঢেড়স বা, ভেন্ডি আমাদের সকলের খুবই পরিচিত সবজি। যা ভাজি করে খেতে সবার কাছে খুব ভালো লাগে। ঢেড়স সারা বছর ধরে পাওয়া যায় তবে গ্রীষ্মকালে বেশি উৎপাদন হয়। মানব দেহের জন্য ঢেঁড়স খুবই উপকারী। ঢেঁড়সে রয়েছে প্রচুর আঁশ যা কোষ্ঠ কাঠিন্য দূর করে। সহজে হজম হয়।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 9 months ago 

ভাইয়া নইশ্চয়ই প্রতিটা সবজির আপনার নিজের ক্ষেতের। তবে যাই বলেন আপনি কিন্তু খুব সুন্দর ভাবে কচি সবজির ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। কচি সবজি খেতে খুবই সুস্বাদু লাগে। প্রতিটা সবজির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কয়েকটি কচি সবজির আলোকচিত্রের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে বরবটি এর ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম‌ । ধন্যবাদ আপনাকে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 9 months ago 

খুবই সুন্দরভাবে সবজির ফটোগ্রাফি গুলো করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো আমার।এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা অসাধারণ ছিলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

সবজি দেখলেই ভাই মনের ভিতর একদম ভালো লাগা কাজ করে। সতেজতা কাজ করে। মন ও দেহকে সুস্থ রাখতে আমাদের বেশি বেশি করে সবজি খেতে হবে। করলা এটা খুবই উপকারী একটি সবজি এবং আপনার সুন্দর দক্ষতা। এটি আমাদের মাঝে পরিবেশনা করেছেন। কাঁচকলা তো আমরা আবাদ করি। বেশ ভালই লাগে। ঢেড়স বা ভেন্ডি বলে ডাকে মানুষ। একেক ধরনের মানুষ একেক ভাবে ডাকে। সর্বোপরি সবজির ফটোগ্রাফি গুলো ভালো ছিল ভাইয়া

 9 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 9 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর ছিল । ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর সবজির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ চমৎকার লেগেছে। সত্যি কচি সবজির ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয়েছে। তবে এর মধ্যে থেকে শিম ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি দারুন লেগেছে। তবে বাকি ফটোগ্রাফি গুলো বেশ দারুণ হয়েছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

বরবটি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 9 months ago 

গ্রাম বাংলার মানুষের সবুজ শ্যামল পরিবেশে বিভিন্ন ধরনের সবজি চাষাবাদ করে থাকে। আপনি কয়েকটি সবজির দারুন ফটোগ্রাফি করেছেন সবুজ দৃশ্যটি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন ভালো লাগলো । যেটা খুব কাছ থেকে এভাবে সৌন্দর্য উপভোগ করিনি আপনার ফটোগ্রাফির মাধ্যমেই উপভোগ করলাম।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আপনি খুব সুন্দর করে কচি সবজির ফটোগ্রাফি গুলো অসাধারণভাবে নিলেন। গ্রাম বাংলার একটি দৃশ্য খুবই ভালো লাগে। তা হচ্ছে এই ধরনের সুন্দর সুন্দর সবজির দৃশ্য দেখতে। আপনার আজকের শেয়ার করা প্রতিটি কচি সবজির ফটোগ্রাফি অসাধারণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

সবজির ফটোগ্রাফি দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55