মহান ঈদে আজম প্রাণপণে স্বাগতম।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, মহান ঈদে আজম প্রাণপণে স্বাগতম এই বিষয় নিয়ে আপনাদের মাঝে আমার অনুভূতি ব্যক্ত করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

মহান ঈদে আজম প্রাণপণে স্বাগতম

IMG20230928095441 (1).jpg

IMG20230928095944.jpg

প্রথমে আমি সকল ভাই-বোনদের জানাই ঈদে আজমের আন্তরিক মোবারকবাদ। আজ মুসলিম জাহানের সর্বোচ্চ খুশির দিন। উপরে লাইন গুলো দেখে অনেকে হয়তো অবাক হবে ঈদে আজম শব্দের সাথে অনেকে পরিচিত নয়। অর্থাৎ আজ ১২ই রবিউল আউয়াল আমাদের সকলের প্রাণপ্রিয় নবি( হযরত মুহাম্মদ সাঃ) আজকের এই দিনে পৃথিবীতে শুভ আগমন করেন। আজকের এই দিনে ৫৭০ খ্রিস্টাব্দে আল আরবে কুরাইশ বংশে প্রিয় নবী শুভ আগমন করেছেন। প্রিয়নবী (সা.) সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। দয়াময় আল্লাহ তাআলার সর্বশ্রেষ্ঠ রহমত এবং নেয়ামত সর্বোচ্চ শুকরিয়া হচ্ছে ঈদে আজম।

IMG20230928095605.jpg

IMG20230928100035.jpg

তাইতো মুমিন হৃদয় আজ আনন্দে মাতোয়ারা।
কারণ আজকের এই দিনে মহান রবের পক্ষ হতে আল্লাহ তাআলার মনোনীত নবী এবং রাসূল (হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাঃ ) এই পৃথিবীতে শুভ আগমন করেন। আমাদের প্রচারিত সমাজ ব্যবস্থায় আজকের এই দিনটি সবার কাছে ঈদ-এ-মিলাদুন্নবী নামে পরিচিত। মুসলিম উম্মা সহ সকল মানবিক মানুষের কাছে আজকের এই দিনটি বিশেষ তাৎপর্য বহন করে। যা অনেকের কাছে মাওলিদ আন-নাবী নামে পরিচিত। আজকের এই দিনটি সকল মুমিনের জন্য অত্যন্ত সম্মানিত এবং উৎসবের দিন। জীবনের মূলকে স্মরণ এবং বরণের মহা উৎসব ঈদে আজম।

IMG20230928095812 (1).jpg

IMG20230928095803.jpg

আমি মুসলিম, মুসলিম হিসেবে অনেক উৎসব এবং আনন্দ উদযাপন করে থাকি। আর যদি প্রিয় নবী না আসো তাহলে এই সব উৎসব এবং আনন্দ পেতাম না। দোজাহানের সব পাওয়ার বড় পাওয়া হচ্ছে ঈদে আজম। আমি মুসলিম হিসেবে মমিন আমি বিশ্বাস করি মৃত্যুর পরেও আরো একটি জীবন রয়েছে আমি এ জগতে কিছু পাই বা, না পাই তবে আমার ইহকাল ধন্য হবে প্রিয় নবীকে পেয়ে আমি আল্লাহ তায়ালা বেহেশতে যেতে পারবো। আইয়ামে জাহেলিয়াতের অনর থেকে মুক্তির সুশীতল সমীকরণ ঈদে আজম। প্রিয় নবী যদি শুভ আগমন না করতেন তাহলে আইয়ামে জাহেলিয়াতের বর্বরতা, দুসুতা মানবতা লুণ্ঠন, মিথ্যে, অবিচার, অজ্ঞতা, কখনো এই পৃথিবী থেকে যেত না।

IMG20230928095654.jpg

তিনি এসে ইসলামের সুশীতল ছায়ায় সবাইকে আশ্রয় দিয়েছেন। এবং সবার মাঝে মানবতা বিতরণ করেছেন। সবার মাঝে সত্য সুবিচার মানবতা অধিকার প্রতিষ্ঠিত করেছেন। সবার জন্য সত্যের জ্ঞানের মুক্ত প্রবাহ জারি করেছেন। মিথ্যা অবিচারের বিরুদ্ধে সত্য মানবতার মহান বিজয় ঈদে আজম। সকল মিথ্যা অবিচার থেকে মুক্ত হয়ে একমাত্র সত্যের পথে আসার নির্দেশনা হলো প্রিয় নবীর শুভ আগমন। জুলুম শোষণ পরাধীনতার রুদ্ধতার থেকে মুক্তির হাতিয়ার ঈদ আজম। পথহারা বিশ্ব মন্ডলের আঁধার জীবনে আলোক সূর্যোদয় হচ্ছে ঈদে আজম। স্বাধীনতা মানবতা অধিকার ফিরে পাওয়ার পথ করছে ঈদে আজম‌।

IMG20230928100212.jpg

IMG20230928100120.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় আপনাদের মাঝে উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আমাদের প্রিয় নবীজির জন্ম না হলে হয়তো ইসলাম ধর্ম নামে কোন ধর্মের চিহ্ন থাকত না। আজকে আমাদের প্রিয় নবীজির জন্মদিন তাই সারা বিশ্বে সুন্দর করে পালন করা হলো ঈদে মিলাদুন্নবী। তবে আমাদের এখানে অনেক সুন্দর করে ঈদে মিলাদুন্নবী পালন করা হয়েছে। আপনার অনুভূতি অসাধারণ ছিল অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু । অনেক অনেক ঈদে আজমের মোবারকবাদ রইলো।

 last year 

আমাদের প্রিয়নবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আগমনে আমরা সত্যিই ধন্য।আমাদের নবীর এই পৃথিবীতে আগমন না হলে আমরা শান্তির ধর্ম ইসলামকে পেতাম না।আমাদের নবী মেয়েদের সম্মান,মায়ের সম্মান দিয়ে গেছেন।আমরা ঈদ আনন্দ আজ পালন করতে পারছি।এসবই আমাদের নবীর ই কারনে।মুসলিম উম্মাহ কাল অনেক ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠান পালন করে গেছেন।আপনাকে ও অনেক ধন্যবাদ জানাই সুন্দর এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি ঠিকই বলেছেন আপু, আমাদের প্রিয় নবীর জন্য ইসলামের সুশীতল ছায়াতলে আসতে পেরেছি। ধন্যবাদ আপনাকে।

 last year 

ঈদে মিলাদুন্নবী বাংলাদেশ সহ বিভিন্ন দেশে পালন করা হয়েছে। কেননা মুসলিম উম্মাদের জন্য এই দিনটা খুবই গুরুত্বপূর্ণ। শুধু এই দিনটা পালন করলেই হবে না, আমাদের সবার উচিত হিংসা বিদ্বেষ ভুলে বিশ্বনবীর দেখানো পথে চলা। তাহলে আমাদের নবীজী খুশি হবে এবং মহান সৃষ্টিকর্তাও আমাদের উপর সন্তুষ্ট হবে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি ঠিকই বলেছেন ভাই, প্রিয় নবীর দেখানো পথে চললে আমাদের রব আমাদের উপর সন্তুষ্ট থাকবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68859.42
ETH 2732.07
USDT 1.00
SBD 2.73