কিছু বৈচিত্র্যময় রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1697881164837.jpg

কুয়াশা ভেজা মাকড়সা জালের আলোকচিত্র

IMG20231011093133.jpg

IMG20231011093145.jpg
লোকেশন
Device :- realme C55

আমাদের মাঝে শীতকাল আগমন করেছে। শীতের সকালের প্রাকৃতিক সৌন্দর্য বেশ চমৎকার। শীতের সকালের সূর্য উদয়ের নান্দনিক সৌন্দর্য সবাইকে খুব মুগ্ধ করে। সকাল বেলায় বাহিরে বের হলে রাস্তার ধারে বা, কৃষি জমিতে কুয়াশা ভেজা মাকড়সা জাল দেখতে পাওয়া যায়। কুয়াশা ভেজা মাকড়সার জাল দেখতে খুবই সুন্দর। জালের উপর কুয়াশার বিন্দু গুলোর নান্দনিক সৌন্দর্য বেশ দুর্দান্ত। যা দেখতে সবাই নজর কাড়ে। কুয়াশা ভেজা মাকড়সা জাল প্রকৃতির অপূর্ব সৌন্দর্য সৃষ্টি করে।

প্রাকৃতিক সৌন্দর্যের আলোকচিত্র

IMG20230919151429.jpg

IMG20230919151408.jpg
লোকেশন
Device :- realme C55

প্রাকৃতিক সৌন্দর্য দেখতে সবাই খুব ভালো লাগে। প্রকৃতির মাঝে অন্যরকম অনুভূতি হৃদয়ে কাজ করে। প্রত্যেকে চায় প্রকৃতির সৌন্দর্যতার মাঝে সময় কাটাতে প্রকৃতির বৈচিত্র্যময় সৌন্দর্য সবাই হৃদয় ছুড়ে দেয়। প্রকৃতির ভিন্ন রূপ সবুজ শ্যামল স্নিগ্ধতা ফুলের শুভ্রতা আঁকাবাঁকা পথ চারদিকে সবুজের হাতছানি। নীল আকাশে সাদা মেঘের বেলা আর সবুজের বিশাল সমাহার নান্দনিক সৌন্দর্য সৃষ্টি করে। প্রকৃতিতে অপরূপ সুন্দর ও মনোরম দৃশ্য যা কখনো ভুলা যায় না।

নদীর উপর সৌন্দর্য মন্ডিত একটি ব্রিজের আলোকচিত্র

IMG20231020122202.jpg
লোকেশন
Device :- realme C55

ফেনী নদীর উপর এই লোহার ব্রিজটি অবস্থিত। আমি চট্টগ্রাম যাওয়ার পথে বাসের জানালা দিয়ে এই আলোচিত টি ক্যামেরা বন্দী করেছি। এই ব্রিজটি দিয়ে রেল গাড়ি যাতায়াত করে। ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া আসার একমাত্র রেল পথ হচ্ছে এই ব্রিজের উপর । এই ব্রিজটি মহান স্বাধীনতার যুদ্ধের আগে তৈরি করা হয়েছে। এখনো লোহার ব্রিজটি দেখতে নতুনের মতোন মনে হয়। নদীর মাঝে তৈরি করা এই ব্রিজটি দেখতে খুবই সুন্দর লাগে। বিশেষ করে ব্রিজের চারপাশের প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুণ।

মইয়ের উপর মুরগির বাচ্চা বসে থাকার আলোচিত্র

IMG20231020101329.jpg
লোকেশন
Device :- realme C55

এই আলোকচিত্র টি আমাদের বাড়িতে তুলেছি। দেশি মুরগির বাচ্চা গুলো খুব সুন্দর ভাবে মইয়ের প্রতিটি ধাপে বসে আছে। মুরগির বাচ্চা বসে থাকার দৃশ্য খুব ভালো লাগলো আমার । তাই ফটোগ্রাফি করে নিলাম। অবাক করা বিষয় হলো মুরগির বাচ্চাগুলো গণিতে বেশ পাকা। মইয়ের প্রতিটি ধাপে তিনটি করে মুরগির বাচ্চা বসেছে। সত্যি বিষয়টা খুব দারুণ। মুরগির বাচ্চা গুলো সঙ্ঘবদ্ধ সুশৃংখল বৈশিষ্ট্য দেখে অবাক হলাম।

দুটি কিট পতঙ্গের আলোকচিত্র

020230801_134118_lmc_8.4.PORTRAIT.jpg

IMG20231014195506.jpg
লোকেশন
Device :- realme C55

আমরা চলার পথে বিভিন্ন রকম কীটপতঙ্গ দেখে থাকি। বৈচিত্রময় বিভিন্ন রকমের কীটপতঙ্গ দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে বনে জঙ্গলে কৃষি জমিতে বিভিন্ন প্রকার বৈচিত্র্যময় কীটপতঙ্গ দেখতে পাওয়া যায়। কিছু কিছু কীটপতঙ্গ পরিবেশের জন্য খুবই উপকারী। যা কৃষির উৎপাদন বাড়াতে সাহায্য করে। এই পৃথিবীতে হাজারো রকমের কীটপতঙ্গ রয়েছে। কিছু কিছু কীটপতঙ্গ সচারাচর সবখানে দেখা যায়। আবার অনেকেই পতঙ্গ রয়েছে যে গুলো সহজে দেখা যায় না।

রঙ্গিন পাতার আলোকচিত্র

IMG20230928082127.jpg

IMG20231002083511.jpg
লোকেশন
Device :- realme C55

পাতা সাধারণত সবুজ রঙের হয়ে থাকে। তবে কিছু কিছু সময় রঙিন পাতা দেখা যায় । যা দেখতে খুবই চমৎকার। সবুজের মাঝে যখন বিভিন্ন রকম রঙিন পাতা দেখা যায় তখন দেখতে খুবই ভালো লাগে। আপনাদের মাঝে খয়রি রঙ্গের আম পাতা এবং বুনো ফুলের হলুদ পাতা উপস্থাপন করেছি। পাতা গুলো দেখতে সত্যি বেশ সুন্দর লাগছে। রঙিন পাতার মাঝে প্রকৃতির বৈচিত্রময় সৌন্দর্য চমৎকার ভাবে উপভোগ করা যায়।

প্রকৃতির মাঝে একটি সুন্দর ভবনের আলোকচিত্র

IMG20230801104330 (1).jpg
লোকেশন
Device :- realme C55

  • এই ভবনটি আমাদের গ্রামের অবস্থিত। ডুপ্লেক্স ভবন দেখতে খুবই সুন্দর। ডুপ্লেক্স ভবনের ডিজাইন বেশ চমৎকার । চারপাশে সবুজের সমাহার প্রকৃতির মাঝে ডুপ্লেক্স ভবনটি দেখতে অনেক দুর্দান্ত লাগছে। আসলে গ্রামীন পরিবেশের মাঝে এত চমৎকার ভবনে থাকার অনুভূতি বেশ দারুন। ভবনের বেলকনিতে বসে প্রকৃতির সৌন্দর্য বেশ চমৎকার ভাবে উপভোগ করা যাবে।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 10 months ago 

রেনডম ফটোগ্রাফি হলেও আপনার তোলা প্রতিটি ছবি মনমুগ্ধকর ও সুস্পষ্ট।আসলে এগুলো যে আপনার মোবাইলে তোলা জেনেই অবাক লাগছে, দারুণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।মাকড়সা জাল থেকে বিচ্ছুরিত শিশির বিন্দু, নদীর দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে।আসলেই তো মুরগির বাচ্চাগুলো অংকে পাকা,আর সবুজ প্রকৃতির মাঝে এমন ভবনগুলো খুবই ভালো লাগে দেখতে।ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

আপনার ছবিগুলো দূরদান্ত ছিল এককথায়। আমার তো প্রথম ছবিটাতেই চোখ আটকে গেলো। এই সময়টাতে এই দৃশ্য সত্যিই মনোমুগ্ধকর। সবগুলো ছবি বেশ ভালো ছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চমৎকার গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

মাকড়সার ছবি টা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে, কেননা এরকম দৃশ্য আমি দেখিনি। এছাড়াও ডুপ্লেকি বাড়ির ছবিটা কিন্তু খুবই সুন্দর ছিল এরকম একটা বাড়ি একটা মানুষের স্বপ্ন হতে পারে।

 10 months ago 

মাকড়সার ছবি টা আপনার কাছে খুব ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

সত্যি ফটোগ্রাফি গুলো বৈচিত্র্যময় ছিল যেখানে তুলে ধরেছেন বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি। যেখানে উঠে এসেছে গাছের পাতা পোকামাকড় গৃহপালিত পাখির সহ আরো অনেক ফটো। সব মিলে দারুন ভাবে সাজিয়েছেন আজকের এই পোস্ট

 10 months ago 

এত চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম প্রত্যেকটা ফটোগ্রাফি যেন মনোমুগ্ধকর তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে কুয়াশায় ঘেরা মাকড়সার জালের ফটোগ্রাফিটি। সত্যি বলতে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যায়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফির পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। ফটোগ্রাফির সাথে বর্ণনা ও অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 10 months ago 

হ্যাঁ ভাইয়া শীতের আগমন ঘটেছে তার জন্যই সকালের দিকে কুয়াশা ভেজা মাকড়সার জালের দৃশ্য দেখা যায়। তাছাড়া আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে, সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি মানে অন্যরকম একটি সৌন্দর্যের ছোঁয়া পেতে চলে আসি বারবার।
আজকের ফটোগ্রাফি গুলো সৌন্দর্য দারুন উপভোগ করলাম খুবই ভালো লেগেছে আমার কাছে।
বিশেষ করে প্রথম দ্বিতীয় পঞ্চম এবং ষষ্ঠ নম্বর ফটোশপ থেকে বেশি ভালো লাগলো।

 10 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর ভাবে উপভোগ করেছেন জেনে খুব খুশি হলাম। এত চমৎকার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54