বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো পরম শ্রদ্ধা এবং ভালোবাসা।

in আমার বাংলা ব্লগ3 days ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো শ্রদ্ধা এবং ভালোবাসা এই বিষয় সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000040625.jpg
source

আজ ১৬ জুন বিশ্ব বাবা দিবস। প্রথমে বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো পরম শ্রদ্ধা এবং হৃদয়ের ভালোবাসা। বাবা দুটি শব্দ দ্বারা গঠিত কিন্তু এর অর্থ অনেক। আসলে বাবাকে কি বলে সংজ্ঞায়িত করা যাবে তার ভাষা আমার জানা নেই। শুধু জানি বাবা হলেন সেই বটবৃক্ষ যা রোদ, বৃষ্টি, ঝড়ে সন্তানকে আগলে রাখে পরম মমতা এবং ভালোবাসায়। বাবা হচ্ছে ভালোবাসার শেষ ঠিকানা নির্ভরতার শেষ আশ্রয়স্থল। বাবা হচ্ছে নিজের জীবন বাজি রেখে হাজারো কঠিন পরিস্থিতি মোকাবেলা করে নিজের সন্তানকে নিরাপদে আগলে রাখার শত চেষ্টা চালিয়ে যাওয়া যোদ্ধা।

বাবা শব্দটার মধ্যে লুকিয়ে থাকে সন্তানের নির্ভরতা,শক্তি। বাবার মধ্যে সন্তানের আবেগ, অনুভূতি ভালোবাসার বহিঃপ্রকাশ । বাবা সন্তানদের কাছে বটবৃক্ষের মতো। বাবা হচ্ছে শৈশবে গুটি গুটি হাঁটা শিখার হাত ধরার প্রথম নির্ভরশীলতা। বাবা হচ্ছে জীবনের প্রথম এবং শেষ ভালোবাসার অনুভূতি। আসলে বাবার জন্য প্রত্যেকদিন পরম শ্রদ্ধা এবং হৃদয়ে ভালোবাসা রয়েছে । প্রতিটা দিনই বাবাদের জন্য । তারপরেও বাবার জন্য স্পেশ্যাল দিন রয়েছে। প্রত্যেক সন্তানের কাছেই বাবা সুপার হিরো । একজন পিতা তার ছেলে বা, মেয়েকে মানুষ করার জন্য অনেক পরিশ্রম হাজারো কষ্ট সহ্য করে।

পিতা মাতার অবদান কখনো ভুলে যাওয়ার মত নয়। বাবাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের জন্য স্পেশ্যাল একটি দিন বাছাই করা হয়। সেই দিনটি হচ্ছে আজকে। সকল পিতাদের প্রতি সম্মান প্রদর্শন করার উদ্দেশ্যেই বাবা দিবস পালন করা হয়। ব্যস্ত থাকার কারণে আমরা প্রতিদিন বাবার সাথে সুন্দর মুহূর্ত অতিবাহিত করতে পারি না‌ অন্ততপক্ষে বাবা দিবসে আজকের দিনে বাবার সাথে সুন্দর মুহূর্ত অতিবাহিত করতে পারি। বাবা যেভাবে খুশি হয় সেভাবে তার সাথে সময় অতিবাহিত করা। তাই আমাদের উচিত বাবার সাথে সুন্দর মুহূর্ত অতিবাহিত করা‌ । বাবার পছন্দের খাবার তৈরি করা বাবাকে নিজ হাতে খাইয়ে দেওয়া।

বাবা কোথায় যেতে চাইলে ঐ জায়গা নিয়ে যাওয়া। বাবা যেভাবে চাই সেভাবে হাসি খুশি রাখা। বাবাকে আকর্ষণীয় গিফট দিয়ে খুশি রাখা। আসলে বাবারা সন্তানের প্রতি সবসময় খুশি থাকে কোন গিফট না দিলেও। আকর্ষণীয় গিফট দেওয়া মানে হলো কিছু আনন্দঘন মুহূর্ত উপভোগ করা। আসলে বাবা হচ্ছে জীবনের সব‌ । তাইতো সন্তান হৃদয়ে অনুভব হয়, বাবা তুমি আমার যতো খুশের কারণ তোমার মত কে করবে আমায় এতো শাসন। বাবা তোমার কাঁধে চড়ে শৈশবের সুন্দর মুহূর্ত অতিবাহিত করা। বাবা তোমার ভালোবাসায় এবং কৃতজ্ঞতায় সারা আমার মাথা নথ।

প্রত্যেক বাবা তার সন্তানের প্রতি নিঃস্বার্থ ভাবে অফুরন্ত ভালোবাসা দিয়ে থাকে। সন্তানের প্রতি বাবার ভালোবাসা সীমাহীন। বাবারা নিজের সুখ ত্যাগ করে আমাদের সুখ দিয়ে থাকে। তারা হাজার কষ্টের মধ্যে থেকেও আমাদের মুখে হাসি ফোটায়। তাই প্রত্যেক সন্তানের কর্তব্য প্রতিদিন না হলেও অন্ততপক্ষে বাবা দিবসে বাবার মুখে হাসি ফুটানো। বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো ভালোবাসায় এবং কৃতজ্ঞতা। প্রত্যেক বাবা বেঁচে থাকুক হাজার বছর।


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

বাবা এমন একটা শব্দ মনে হলেই কেমন জানি সাহস পায় মনে হয়। প্রতিটি বাবা তার সন্তানকে শাসন করে আবার অত্যাধিক ভালোবাসে। আপনি খুবই সুন্দর একটি কথা বলেছেন বাবা তুমি যত খুশির কারণ তোমার মত কে করবে শাসন। এই লাইনটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। সবশেষে বলতে চায় প্রতিটি বাবা সব সময় সুস্থ থাকুক ভালো থাকুক।

 2 days ago 

বাবা দিবসের আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 3 days ago 

কাল ১৬ ই জুন ছিল বাবা দিবস। বাবা দিবস কে কেন্দ্র করে আপনি চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন। সত্যি কথা বলতে মা-বাবার ঋণ কখনো শোধ করা যায় না।বাবা বট গাছের ছায়া দিয়ে আমাদের কে আগলে রাখেন।আমাদের সকলের উচিত বাবা -মায়ের মুখের হাসি ফোটানো।

 2 days ago 

জি ভাই, বাবা বট গাছের ছায়া দিয়ে আমাদের কে আগলে রাখেন। ধন্যবাদ আপনাকে আপু।

 3 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ বাবা দিবসে খুব সুন্দর অনুভূতি শেয়ার করলেন। যদিও মা-বাবাদের জন্য স্পেশাল কোন দিবসের প্রয়োজন হয় না। যা আমরা প্রতিনিয়ত তাদেরকে অনেক বেশি ভালোবাসি অনেক বেশি স্মরণ করি বাবা মায়ের আশীর্বাদ আমাদের সব সময় পাশে থাকে। আপনি অনেক সুন্দর লেখাগুলো লিখলেন অনেক ধন্যবাদ।

 2 days ago 

জি আপু, বাবা মায়ের আশীর্বাদ আমাদের সব সময় পাশে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36