কিছু ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ2 days ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000043239.jpg

অপরাজিতা ফুলের আলোকচিত্র

IMG20231122091547.jpg

IMG20231122091608.jpg
লোকেশন
Device :- realme C55

অপরাজিতা ফুল আমাদের সকলের বেশ পরিচিত ফুল। এই ফুল গুলোকে নীলকণ্ঠ ফুলও বলে থাকে। অপরাজিতা ফুলের পাপড়ি নীল রঙের হয়ে থাকে। এই ফুল গুলো দুই ধরনের দেখতে পাওয়া যায় নীল এবং সাদা। অপরাজিতা বহুবর্ষজীবী লতা জাতীয় উদ্ভিদ। নীল রঙের ফুলগুলো দেখলে মনে প্রশান্তি দোলা দেয়। লতানো সবুজ পাতার মধ্যে থাকা নীল রঙ্গের ফুলগুলো সৌন্দর্য অসাধারণ। অপরাজিতা ফুলের সৌন্দর্য সত্যি বেশ দারুণ।

চন্দ্রমল্লিকা ফুলের আলোকচিত্র

IMG20240116110444.jpg

IMG20240116110427.jpg
লোকেশন
Device :- realme C55

চন্দ্রমল্লিকা ফুল চিনে না এমন মানুষ পাওয়া যায়। শীতকালীন ফুলের মধ্যে চন্দ্রমল্লিকা ফুল অন্যতম। চন্দ্রমল্লিকা ফুলের অনেক প্রজাতি রয়েছে।চন্দ্রমল্লিকা ফুল অনেক রঙের হয়ে থাকে। সাধারণত লাল, সাদা, হলুদ, গোলাপ, খয়েরী ইত্যাদি রঙের চন্দ্রমল্লিকা ফুল দেখতে পাওয়া যায়। বৈচিত্র্যময় চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ। এই ফুল গুলো চাহিদা অনেক। আমাদের দেশে বাণিজ্যিক ভাবে প্রচুর চন্দ্রমল্লিকা ফুল চাষ করা হয়ে থাকে। বিভিন্ন অনুষ্ঠানে চন্দ্রমল্লিকা ফুল ব্যবহার করা হয়।

ডালিয়া ফুলের আলোকচিত্র

IMG20240211110121.jpg

IMG20240218130722.jpg
লোকেশন
Device :- realme C55

ডালিয়া আমাদের সকলের অতি পরিচিত ফুল। ডালিয়া ফুল শীতকালে ফুটে থাকে। ডালিয়া হচ্ছে এক ধরনের গুল্মজাতীয়, কন্দযুক্ত, ভেষজ বহুবর্ষজীবী উদ্ভিদ। ডালিয়া ফুল অনেক রঙ্গের দেখা যায়। সাধারণত ডালিয়া ফুল লাল, সাদা, গোলাপি, খয়েরী, হলুদ, কমলা এবং মিক্স রঙের ডালিয়া ফুল দেখতে পাওয়া যায়। ডালিয়া ফুলের বেশ কিছু প্রজাতি রয়েছে। এই ফুল গুলো সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়ে থাকে। ডালিয়া ফুলের পাপড়ির দৃষ্টিনন্দন বিন্যাস এবং বর্ণ বৈচিত্র্যের জন্য সবার নিকট অত্যন্ত জনপ্রিয় ফুল।এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। ‌

সানভিটালিয়া ফুলের আলোকচিত্র

IMG20240116111253.jpg

IMG20240116111244.jpg

লোকেশন
Device :- realme C55

এই ফুল গুলো হচ্ছে সানভিটালিয়া ফুল। হলুদ রঙের ফুল গুলো দেখতে খুবই সুন্দর। পাপড়ির গঠন বৈশিষ্ট্য সত্যি বেশ দারুন। সানভিটালিয়া ফুল কয়েক রঙের দেখতে পাওয়া যায়। এই ফুল গুলো লতা জাতীয় হয়ে থাকে। বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য সানভিটালিয়া ফুল গুলো সবার নিকট ব্যাপক জনপ্রিয়। বৈচিত্র্যময় রঙ্গিন ফুলগুলো একসাথে দেখতে বেশ সুন্দর লাগে।

গাঁদা ফুলের আলোকচিত্র

IMG20240201141354.jpg

IMG20240218130516.jpg
লোকেশন
Device :- realme C55

ফুলগুলো ফটোগ্রাফি দেখে চিনে গেছেন অবশ্যই । এই ফুল গুলো হচ্ছে গাঁদা ফুল। এই ফুল গুলোকে অনেকে গন্ধা বা, গেন্ধা ফুল বলে থাকে। আমাদের সকলের বাসা বাড়িতে কমবেশি গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। গাঁদা ফুলের বেশ ভেষজ গুনাবলী রয়েছে‌। গাঁদা ফুল হলুদ ও খয়েরী রঙের হয়ে থাকে। গাধা ফুল শীতকালীন ফুলের মধ্যে অন্যতম। গাঁদা ফুল বাণিজ্যিকভাবে চাষ করা হয়ে থাকে। আমাদের দেশে গাদা ফুলের চাহিদা অনেক। গাঁদা ফুল বিভিন্ন উৎসব-অনুষ্ঠান ও গৃহ সজ্জায় কাজে ব্যবহার করা হয়ে থাকে। গাঁদা ফুলের ভেষজ গুণাবলি অনেক। কাঁটা বা, ক্ষত স্থানে গাঁদা ফুল গাছের রস লাগালে রক্ত পড়া বন্ধ হয়ে থাকে।

দোপাটি ফুলের আলোকচিত্র

IMG20240116110603.jpg

IMG20240116110630.jpg
লোকেশন
Device :- realme C55

দোপাটি ফুল দেখতে খুবই সুন্দর। ফুলের নান্দনিক সৌন্দর্য বেশ দারুণ। দোপাটি ফুলের সৌন্দর্য সবাই হৃদয় ছুঁয়ে যায়। দোপাটি ফুল লাল, সাদা বেগুনি এবং গোলাপি রঙের হয়ে থাকে। ফুল গুলো ভেষজ গুনাগুণ রয়েছে। এই ফুলগুলো টবের মধ্যে বাসার বারান্দায় এবং ছাদে লাগানো যেতে পারে। ফুলগুলো সৌন্দর্যের জন্য সবার নিকট ব্যাপক জনপ্রিয়। আমাদের দেশে প্রায় জায়গায় দোপাটি ফুল দেখতে পাওয়া যায়।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 days ago 

আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। যেগুলো দেখে সত্যিই মুগ্ধ হলাম। অপরাজিতা ফুল আমি খুবই পছন্দ করি তবে এই রঙের অপরাজিতা ফুল আগে দেখা হয়নি। দোপাটি ফুলের ফটোগ্রাফিও চমৎকার হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 days ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে। নিখুত ভাবে প্রতিটি ফটোগ্রাফি আপনি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে উপস্থাপন করার জন্য । শুভ কামনা রইলো।

 2 days ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। ভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ এত চমৎকার ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

খুবি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগলো। ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 days ago 

মূল্যবান সময় নষ্ট করে যদি ভালো কিছু অনুভব করা যায় ক্ষতি কি। আজ আপনার ফুলের ফটোগ্রাফিগুলি চমৎকার হয়েছে ভাইয়া। ফুল ভালোবাসে না আমার মনে হয় এমন কেউ নেই। তারমধ্যে আমি একজন বেশি ফুল বিলাসী। আজ আপনার ফুলের ফটোগ্রাফির মাঝে অনেক না জানা ও অদেখা ফুল দেখে নিলাম। সানভিটালিয়া,ডালিয়া ও চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে।

 2 days ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেক ভালো মানের ফটোগ্রাফার রয়েছেন। তার মধ্যে অন্যতম একজন হচ্ছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার দারুন লাগে। বিশেষ করে আপনি ফুলের ফটোগ্রাফি গুলো খুব চমৎকারভাবে ক্যাপচার করতে পারেন। আপনার শেয়ার করা এত সুন্দর রংবেরঙ এর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। যেগুলো দেখে তো আমি মুগ্ধ হয়েছি। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে সবচাইতে বেশি ভালো লেগেছে অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটি।ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 days ago 

নানান রকমের ফটোগ্রাফি করলে দেখতে খুব ভালো লাগে। আর যদি ফুলের ফটোগ্রাফ করা হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। একেবারে মুগ্ধ হওয়ার মতোই হয়েছে সবগুলো ফুলের ফটোগ্রাফি। আমার কাছে প্রথম ফুল গুলোর ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। অন্য ফটোগ্রাফি গুলো ও অনেক ভালো ছিল। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার পাশাপাশি বর্ণনাও তুলে ধরেছেন। যার কারণে ফুলগুলো সম্পর্কে অনেক ধারণা নিতে পেরেছি। এরকম সুন্দর ফটোগ্রাফি সব সময় শেয়ার করবেন আশা করছি আপনি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63749.66
ETH 3419.02
USDT 1.00
SBD 2.48