কিছু ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ4 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000029867.jpg

জবা ফুলের আলোকচিত্র

IMG20231118121936.jpg

IMG20230802101618.jpg

লোকেশন
Device :- realme C55

জবা ফুল আমাদের সকলের খুব পরিচিত ফুল। আমাদের দেশে সর্বত্রই জবা ফুল দেখতে পাওয়া যায়‌। জবা একটি চিরসবুজ গুল্ম জাতীয় উদ্ভিদ । বাড়ির আঙিনায়, রাস্তার দুই ধারে জবা ফুল দেখতে পাওয়া যায়। জবা ফুলের অনেক জাত রয়েছে। জাত ভেদে জবা ফুলের আকার এবং আকৃতির পার্থক্য হয়ে থাকে। জবা ফুল অনেক রকমের হয়ে থাকে। জবা ফুল সাধারণত সাদা, লাল, হলুদ, খয়রি ইত্যাদি রঙের দেখতে পাওয়া যায়। জবা ফুলের ভেষজ গুণাবলী অনেক। জবা ফুল গ্রীষ্মকাল ও শরৎকালে ফোটে থাকে।

রঙ্গন ফুলের আলোকচিত্র

IMG20231109100627.jpg

IMG20230814112442.jpg

লোকেশন
Device :- realme C55

রঙ্গন ফুল আমাদের সকলের বেশ পরিচিত ফুল। রঙ্গন ফুল সাধারণত লাল, গোলাপি এবং হলুদ রঙ্গের দেখতে পাওয়া যায়। রঙ্গন ফুলের সৌন্দর্য বেশ দারুণ। রঙ্গন হলো গুল্ম জাতীয় উদ্ভিদ। রঙ্গন ফুল তারার মতো চারটি পাপড়ির বিন্যাস হয়ে থাকে। রঙ্গন ফুল বসত বাড়ির আঙিনায়, রাস্তার দুই ধারে, ফুল বাগিচায় দেখতে পাওয়া যায়। রঙ্গন ফুলের ডাল কেটে মাটিতে পুতে দিয়ে বংশবিস্তার করা যায় ‌‌। বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য ফুল গুলো সবার নিকট ব্যাপক জনপ্রিয়।

কাঁটা মুকুট ফুলের আলোকচিত্র

IMG20230802101006.jpg

IMG20230802100949 (2).jpg

লোকেশন
Device :- realme C55

এই ফুল গুলো হচ্ছে কাঁটা মুকুট ফুল যা আমাদের সকলের পরিচিত। কাঁটা মুকুট ফুলকে কণ্টমুকুটও বলা হয়ে থাকে । এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। ফুলের ডালে কাঁটা বিদ্যমান থাকে। ফুল গুলো লাল, ধূসর এবং লাল রঙ্গের হয়ে থাকে। কাঁটামুকুট ব্যাপক জনপ্রিয়তা ফুল। কাঁটা মুকুট ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ।

বাগান বিলাস ফুলের আলোকচিত্র

IMG20230826093031.jpg

IMG20230826092947.jpg

লোকেশন
Device :- realme C55

বাগান বিলাস ফুলের সৌন্দর্য আমাদের হৃদয় ছুঁয়ে যায়। বাগান বিলাস ফুলকে কাগজ ফুল বলে থাকে। এই ফুল গুলো সাদা এবং গোলাপি রঙের হয়ে থাকে‌ । গোলাপি রঙ্গের বাগান বিলাস ফুল বেশি দেখতে পাওয়া যায় । বাগান বিলাস লতা জাতীয় গুল্ম উদ্ভিদ। বাগান বিলাস ফুলের অনেক প্রজাতি রয়েছে। বাগান বিলাসে উজ্জ্বল রঙের কাগজের ন্যায় পাতা রয়েছে । বাগান বিলাস ফুল বাড়ির সামনে গেটে লাগানো হয়ে থাকে। বাড়ি বা, অফিস আদালতের সৌন্দর্য বৃদ্ধির জন্য গেটের সামনে এই ফুল গুলো লাগানো হয়ে থাকে।

পর্তুলিকা ফুলের আলোকচিত্র

IMG20230811094010.jpg

IMG20230811093925.jpg

লোকেশন
Device :- realme C55

পর্তুলিকা ফুল আমাদের সকলের বেশ পরিচিত ফুল। এই ফুল গুলোকে টাইম ফুল বা, নয়টার ফুল বলে থাকে। ‌এটিকে ঘাসফুল নামেও ডাকে। এই ফুল গুলো সৌন্দর্য বেশ অসাধারণ। এই ফুলগুলো অনেক রঙ্গের হয়ে থাকে। পর্তুলিকা ফুল হলুদ, গোলাপী, কমলা ইত্যাদি রঙ্গে দেখতে পাওয়া যায়। ফুলের পাপড়ির গঠন নান্দনিকতা সত্যি বেশ দারুন। পর্তুলিকা ফুল টবের মধ্যে বাসার ছাদে এবং বারান্দায় লাগানো যেতে পারে।

বুনো ফুলের আলোকচিত্র

IMG_20240317_015417.jpg

IMG20230827114044.jpg

এই ফুল গুলোকে কানাই ঘাস ফুল বলে থাকে। গ্রাম অঞ্চলে এই ফুল গুলো সর্বত্র দেখতে পাওয়া যায় । অনেকে এই ফুল গুলোকে বুনো ফুল বলে থাকে। কানাই ঘাস ফুল দেখতে খুবই সুন্দর। নীল পাপড়ির ফুল গুলো সৌন্দর্য সবাই হৃদয় ছুঁয়ে যায় । নীল পাপড়ির ফুল দেখতে খুবই সুন্দর লাগে।

ডোল কলমি ফুলের আলোকচিত্র

IMG20230801103122.jpg

লোকেশন
Device :- realme C55

ডোল কলমি ফুল গ্রাম অঞ্চলে সর্বত্র দেখা যায়। এই ফুল গুলো হালকা সাদা এবং গোলাপি রঙের হয়ে থাকে। এই ফুল গুলো গাছ দিয়ে বেড়া তৈরি করা যায়। ডোল কলমি ফুল উদ্ভিদের ভেষজ গুণ অনেক। এই ফুল গুলো রাস্তার ধারে, বাড়ির পাশে, মাঠে, জলাশয়-খাল-বিলের ধারে দেখতে পাওয়া যায়। ডোল কলমি ফুল সবার নজর কাড়ে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 4 months ago 

চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি পর্ব দেখলাম ভাইয়া প্রতিটা ফুলের ফটোগ্রাফি দারুন ছিল। সেই সাথে স্বচ্ছ সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো উপভোগ করার মতোই ছিল। প্রথমে শেয়ার করা ভিন্ন ভিন্ন রংয়ের দুইটা জবা ফুলের সৌন্দর্য বেশ দারুন লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। ফুলের ফটোগ্রাফি দেখলে আমার খুবই ভালো লাগে, আমি খুবই ফুল পছন্দ করি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি ফুল পছন্দ করেন জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 4 months ago 

বাহ্ অসাধারণ সব ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই একটু বেশি ভালো লাগে। হলুদ রঙের ফুলের ফটোগ্রাফি দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গেলাম। রঙ্গন ফুল কাটা মুকুট এবং কমলি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

এত চমৎকার প্রশংসা করে পাশে থাকার জন্য ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

খুবই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফির মধ্যে কলমি ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। অনেকদিন পর এই কলমি ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে সত্যি আমার অনেক ভালো লাগছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

আজকে আপনার পোষ্টের প্রতিটা ছবি অনেক বেশি সুন্দর ছিল। আমার প্রথমে মনে হয়েছিল যে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার এবং প্রতিটা ছবির বিবরণ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আশা করি এর পরবর্তীতে আমরা আরো অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পারব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

না ভাই আমি প্রফেশনাল ফটোগ্রাফার নয়। তবে ভালো ছবি উঠাবার চেষ্টা করি । আপনার ফটোগ্রাফি গুলো বেশ অসাধারণ হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

ফুল দেখলে যেমন মন ভালো হয়ে যায় তেমনি আপনার ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

অনেকগুলো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে জবা ফুল থেকে শুরু করে বিভিন্ন প্রকার ফুলের দৃশ্য দেখতে পারলাম। এদিকে রয়েছে মাঠে ঘাটে জন্মে থাকা কেংরা ফুলের ফটোগ্রাফি। প্রত্যেকটা ফটোগ্রাফির চমৎকারভাবে ধারণ করেছেন।

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

অত্যন্ত সুন্দর সুন্দর ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি করে আপনি দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখতে কিছুটা ঘোলাটে মনে হচ্ছে। তাছাড়া সবগুলো দেখতে বেশ ভালো লাগছে। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে কাটা মুকুট ফুলের দ্বিতীয় ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71