গ্রামীন প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্য।

in আমার বাংলা ব্লগ6 days ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, গ্রামীন প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্য এই বিষয় সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1723877689113.jpg

IMG20231119102219.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। বাংলাদেশ ষড়ঋতুর দেশ। এই দেশের প্রাকৃতিক সৌন্দর্য খুবই অপূর্ব বৈচিত্র্যময়। এদেশের প্রাকৃতিক সৌন্দর্য সত্যি খুবই অসাধারণ যা সবাই হৃদয় ছুঁয়ে যায়। তাইতো কবি দ্বিজেন্দ্রলাল রায় বলেছিলেন, এমন দেশটি আর কোথায় খুজে পাবে নাকো তুমি। বাংলাদেশ ষড়ঋতুর দেশ হওয়ায় এই দেশের প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুণ। প্রতিটি ঋতুতে প্রকৃতি সাজে নতুন রূপে। প্রকৃতির বৈচিত্র্যময় রূপ প্রতিনিয়ত মুগ্ধ করে প্রকৃতি প্রেমিকদের। ইট পাথরের শহরের তুলনায় গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য খুবই দারুণ। গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য একবার দেখলে বারবার দেখতে মন চায়।

IMG20231119103458.jpg

IMG20240809132051.jpg

গ্রামীন প্রাকৃতিক সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায় বারবার। গ্রামের প্রতিটি কোণায় প্রকৃতির মায়া আছড়ে পড়ে। যেদিকে দুচোখ যায় সেদিকে অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়। প্রাকৃতিক সৌন্দর্য দেখলে মন প্রফুল্লময় হয়ে ওঠে। এই দেশের প্রতিটি গ্রাম সবুজ প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা। প্রকৃতির এমন প্রাকৃতিক সুন্দর দৃষ্টিনন্দন দৃশ্য গুলো উপভোগ করার মুহূর্ত বেশ অসাধারণ হয়ে থাকে। যেদিকে দুই নয়ন যায় সেদিকে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ রূপ বৈচিত্র লক্ষ্য করা যায় ‌। বলা হয়ে থাকে বৈচিত্রময় নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর বাংলাদেশের গ্রাম। আসলে সত্যি প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্য দেখে আমরা বারবার মুগ্ধ হয়ে থাকি।

IMG20231119103520.jpg

IMG20231119103710.jpg

আমাদের দেশের গ্রামগুলোর অপার সৌন্দর্য নয়নাভিরাম ও বৈচিত্রময়। মোহনীয় প্রাকৃতিক সৌন্দর্যে ঢাকা এই দেশের প্রত্যেকটি গ্রাম বাংলার জনপদ। গ্রামীন পরিবেশ হলো সবুজের চাদরে মুড়ানো অপরুপ সৌন্দর্যের লীলাভূমি। প্রতি ঋতুতে এদেশের প্রাকৃতিক সৌন্দর্য পরিবর্তন হয়ে থাকে। প্রত্যেকটি ঋতুর পরিবর্তনের সাথে সাথে পাল্টে প্রকৃতির যায় নতুন রুপে, নতুন বৈশিষ্ট্যে। প্রকৃতির সৌন্দর্যের রূপ খুবই বিচিত্র। প্রতি মুহূর্তে এদেশে বৈচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়। সকালের সূর্যোদয় বিকেলের সূর্য অস্ত বা, গোধূলির সন্ধ্যা মুহূর্তের সৌন্দর্য উপভোগ করা যায় নয়ন ভরে।

IMG20231119142436.jpg

IMG20231119142439.jpg

গ্রামীন জনপদের অবারিত মাঠ-ঘাট, হাওর-বিল, নদ-নদী, সুনীল নীল আকাশ, উঁচুনিচু পাহাড়, সুবিস্তৃত সবুজ অরণ্য, পশুপাখি বৈচিত্রময় ফুল ফলের সমাহার, মাঠের পর মাঠ বাহারি ফসল দেখে আমরা মুগ্ধ হয় প্রতিক্ষনে। প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলা নিকেতন আমাদের মন ভরে যায়। গ্রামের সাথে আমাদের নিবিড় সম্পর্ক রয়েছে। গ্রামের প্রকৃতি দেখলেই মনের ভিতর আনন্দ মেতে ওঠে। গ্রামের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিতে দৃশ্য গুলো আমাদের সকলের মন কেড়ে নেয়। আসলে গ্রামের জনপদের বৈচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দর্য মুখে বলা সম্ভব নয়। দুই নয়নে এমন বৈচিত্র্যময় সৌন্দর্য উপভোগ না করলে মুখে বলে তা কখনো বুঝানো সম্ভব হবে না।

IMG20240413080704.jpg

IMG20231121082438.jpg

গ্রামের অপরূপ সৌন্দর্যময় সবুজ ফসলের মাঠ। যতদূর চোখ যায় শুধু সবুজ আর সবুজ। প্রকৃতির দক্ষিণে হাওয়াতে এমন সৌন্দর্য উপভোগ করার মুহূর্ত খুবই অসাধারণ হয়ে থাকে। সবুজ প্রকৃতির মাঝে আসলে এমন সৌন্দর্য এবং হৃদয়ের মাঝে শান্তি অনুভব হয়। যা আর কোথাও গেলে এমন শান্তি অনুভব হয় না হৃদয়ে। প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য হৃদয়ে গেঁথে যায়। গ্রামীণ জনপদের মেঠো পথ ধরে হাঁটলে প্রতিক্ষণে চোখের সামনে ভেসে উঠে প্রকৃতির বৈচিত্র্য সৌন্দর্য। দৃশ্যগুলো সৌন্দর্য এতোটাই মন কেড়ে নেয়। এমন প্রকৃতির মাঝে বারবার হারিয়ে যেতে ইচ্ছে করে।

IMG20231121073815.jpg

IMG20240506124932.jpg

IMG20240809132051.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

গ্রামীণ প্রাকৃতিক পরিবেশ থেকে খুব সুন্দর ফটো ধারণ করে আপনি শেয়ার করেছেন। আপনার চমৎকার এ ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল। মাঝে মধ্যে এমন প্রাকৃতিক পরিবেশ থেকে ফটো ধারণ করতে যেমন ভালো লাগে তেমনি প্রশান্তি পাওয়া যায়।

 6 days ago 

অনেক সুন্দর সুন্দর ফটো ধারন করেছেন দেখছি। এভাবে ফটো ধারণ করতে আমারও খুব ভালো লাগে। আমিও সুযোগ পেলে প্রাকৃতিক পরিবেশ থেকে এভাবে ফটো ধারণ করে থাকি। কারণ প্রাকৃতিক পরিবেশের মাঝে আছে অন্যরকম ভালোলাগা এবং সৌন্দর্য।

 5 days ago 

বরাবরি আপনার ফটোগ্রাফি অনেক বেশি দারুণ হয়। আমার অনেক বেশি ভালো লাগে দেখতে। আসলে আমি ফটোগ্রাফি পোস্ট দেখতে অনেক বেশি ভালোবাসি। এবং নিজেও ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। আপনার কাছ থেকে প্রতিনিয়ত আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে চাই।

 5 days ago 

প্রাকৃতিক সৌন্দর্য কেনা পছন্দ করে। গ্রামের এরকম সুন্দর প্রকৃতি দেখলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আপনি ভিন্ন ভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন জায়গা থেকে অনেক সুন্দর করে গ্রামীণ প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্যকে ক্যামেরাবন্দি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। নীল আকাশের মাঝে সাদা মেঘগুলো অনেক সুন্দর ভাবে ভেসে বেড়াচ্ছে। আর প্রকৃতির সাথে আকাশের এরকম ফটোগ্রাফি দেখে দারুন মুগ্ধ হলাম। ধান ক্ষেত থেকে তোলা ফটোগ্রাফি টা আমার কাছে বেশি সুন্দর লেগেছে।

 5 days ago 

বাহ আজকে তো আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার গ্রামীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। শহরের তুলনায় গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য মানুষকে বেশি মুগ্ধ করে। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। এই ধরনের ফটোগ্রাফি দেখলে মন জুড়িয়ে যায়। চমৎকার গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 days ago 

গ্রামীন প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। সজীব সতেজতায় ভরপুর চারিপাশ।সবুজ প্রকৃতির ফটোগ্রাফি দেখতে বরাবরই ভীষণ ভালো লাগে আমার।সুন্দর বর্ননায় চমৎকার এই পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 days ago 

এককথায় দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। গ্রামীণ প্রকৃতির সৌন্দর্য দেখে চোখ দুটি একেবারে জুড়িয়ে গিয়েছে। প্রকৃতির সান্নিধ্যে সময় কাটাতে আমার ভীষণ ভালো লাগে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60