সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। আজ একটি সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করছি। আমি সময় পেলে মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। তবে এই ধরনের আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয়ে থাকে। যা ধীরে ধীরে আর্ট করতে হয়। এই ম্যান্ডেলা আর্ট টি করতে পেরে আমার কাছে ভালো লাগলো। আমি পর্যায় ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম । আশা করি আপনাদেরও ভালো লাগবে। চলুন দেখে নেওয়া যাক সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট টি।

আসুন শুরু করি

IMG20231215191556.jpg

IMG20231215191629.jpg

সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG-20231209-WA0024.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - স্কেল
৫ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • ফুলের আর্ট করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20231215_221609.jpg

  • প্রথমে আমি পেন্সিল কম্পাস দিয়ে পাঁচটি বৃত্ত এঁকে নিলাম। তারপর আমি বৃত্তের চারপাশে আরো পাঁচটি বৃত্ত এঁকে নিলাম। বৃত্ত গুলো মাঝে ফুলের পাপড়ি এঁকে নিবো।

↘️ধাপ :- ২↙️

IMG-20231209-WA0021.jpg

  • এখন আমি বৃত্তের মাঝে মার্কার কলম দিয়ে কালো করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20231215_222328.jpg

  • এই পর্যায়ে আমি প্রতি টি বৃত্তের মাঝে ধীরে ধীরে বিভিন্ন রকম ছোট ছোট মেন্ডেলা আর্ট করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20231215_222417.jpg

  • এখন আমি পেন্সিল দিয়ে আঁকা বৃত্ত গুলো মার্কার কলম দিয়ে দৃশ্যমান করে নিলাম ।

↘️ধাপ :- ৫↙️

IMG_20231215_222600.jpg

  • এই পর্যায়ে আমি প্রতিটি বৃত্তের মাঝে আরো দুটি বৃত্ত এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20231215_223524.jpg

IMG_20231215_223431.jpg

  • এই ধাপে আমি প্রতি টি বৃত্তের মাঝে ফুলের পাপড়ি এঁকে নিলাম। পাপড়ির মাঝে ডিজাইন করে নিয়েছি ।

↘️ধাপ :- ৭↙️

IMG_20231215_223909.jpg

IMG_20231215_224113.jpg

  • এখন আমি পাপড়ির মাঝে ছোট ছোট রেখা দিয়ে ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৮↙️

IMG_20231215_224518.jpg

  • প্রতিটি পাপড়ির মাঝে ডিজাইন করে নিচ্ছি।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG-20231209-WA0012 (1).jpg


আশা করি আমার কাঙ্খিত ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। ম্যান্ডেলা আর্ট এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20231215191556.jpg

IMG20231215191629.jpg

IMG20231215191609.jpg

IMG20231215191629.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 8 months ago 

খুবই সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ফুলের ম্যান্ডেলা আর্ট ভিতরে ছোট ছোট ডিজাইন গুলো খুবই নিখুঁতভাবে আর্ট করেছেন আপনি।। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য ধন্যবাদ আপু।

 8 months ago 

চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট উপহার দিয়েছেন ভাই। এই ম্যান্ডেলা আর্টগুলো করা বেশ কঠিন এবং সময় সাপেক্ষ কাজ। আপনি নিখুঁত হাতে এই চমৎকার ম্যান্ডেলা আর্টটি সমাপ্ত করতে সক্ষম হয়েছেন।
সবশেষে নিখুঁতভাবে ছবিটি আমাদের সামনে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম খুব সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্র অংকন শেয়ার করেছেন। আপনার আজকের চিত্র অংকন উপস্থাপন দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 8 months ago 

ভাইয়া আপনার সাদাকালো ফুলের ম্যান্ডেলা আর্টটি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে তো বেশ ভালো লাগলো। আসলে এ ধরনের আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে এত চমৎকার মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

চমৎকার এঁকেছেন ভাই , আপনার আর্টটি এক কথায় অসাধারণ হয়েছে ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার ৷ আপনার আঁকা সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্টটি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ আর্টের ধাপ গুলোও চমৎকার ভাবে শেয়ার করেছেন ৷ সব মিলিয়ে অনেক ভালো লাগলো আপনার পোস্টটি দেখে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আপনার ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভাই‌ ‌।

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট। সত্যি ভাই আপনার হাতের কাজ দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। আসলে ছেলে মানুষ যে এত সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট করতে পারে আপনাকে না দেখলে হয়তো বুঝতে পারতাম না। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

দারুন একটি ফুলের ম্যান্ডেলা আর্ট ফুটিয়ে তুলেছেন ভাইয়া যেখানে প্রথমে পেন্সিল দিয়ে আর্ট করে পরবর্তীতে মার্কার দিয়ে সেটা পরিষ্কারভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এত চমৎকার মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই ‌।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65