কিছু রেনডম আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু রেনডম আলোকচিত্র সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000024445.jpg

রঙ্গিন মরিচের আলোকচিত্র

IMG20240128142342.jpg

IMG20240201141503.jpg
লোকেশন
Device :- realme C55

মরিচ আমাদের সকলে বেশ পরিচিত যা মসলা হিসাবে ঝাল স্বাদের জন্য রান্নায় ব্যবহার করা হয়। মরিচের অনেক প্রজাতি রয়েছে। কিছু মরিচের ঝাল অধিক বেশি হয়ে থাকে আবার কিছু মরিচের ঝাল কম হয় যা তরকারিতে সবজি হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। আমাদের সকলের বাসা বাড়িতে কম বেশি মরিচ গাছ রয়েছে। বাসার বারান্দায় এবং ছাদে টবের মধ্যে মরিচ লাগানো হয়ে থাকে। সাধারণত মরিচ সবুজ হয়ে থাকে‌ । তবে কিছু কিছু রঙিন মরিচ রয়েছে। রঙ্গিন মরিচ দেখতে খুবই সুন্দর লাগে। রঙিন মরিচ খাওয়ার চেয়ে দেখতে বেশ দারুন লাগে।

রাতের শহিদ মিনারের আলোকচিত্র

IMG20240114192152.jpg

IMG20240114192144.jpg
লোকেশন
Device :- realme C55

এখন ভাষার মাস চলতেছে। এই মাসে আমাদের ভাষা শহীদেরা বুকের তাজা রক্তের বিনিময়ে বাংলা ভাষায় কথা বলার অধিকার প্রতিষ্ঠা করেন। আত্নউৎসর্গকৃত ভাষা শহীদদের স্মরনে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়। মহান ভাষা আন্দোলনের স্মৃতিবিজড়িত শহীদ মিনারের স্থপতির নকশা করেছিলেন হামিদুর রহমান। শহীদ মিনার হলো ভাষা সংগ্রামের প্রতীক। ভাষা শহীদের প্রতি রইলো শ্রদ্ধাঞ্জলি‌। ২১শে ফেব্রুয়ারিতে বাঙালি জাতি শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে। রাতের বেলা শহিদ মিনার দেখতে খুবই সুন্দর লাগছে।

কুয়াশা ভেজা ধানের চারার আলোকচিত্র

IMG20240114151751.jpg

IMG20240114151815.jpg

লোকেশন
Device :- realme C55

শীতের সকালে প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুন থাকে। কুয়াশার আবরণে প্রকৃতি নতুন সাজে সজ্জিত হয়ে। সবুজ লতা পাতা ঘাসের উপর কুয়াশা ভেজা ছোট ছোট শিশির বিন্দু দেখতে খুবই সুন্দর লাগে। সবুজের মাঝে কোনরকম সৌন্দর্য প্রতিফলিত হয়। কুয়াশা ভেজা সবুজ ধানের চারা দেখতে বেশ দারুন লাগছে। সবুজ ধান পাতার উপর মাঝে মাঝে ছোট ছোট শিশির বিন্দু দেখতে অনেক ভালো লাগে। ধানের পাতায় কুয়াশার আবরণ যে অপরূপ সৌন্দর্য সৃষ্টি হয় সত্যি তা হৃদয় ছুঁয়ে যায়।

শিশির বিন্দুর আলোকচিত্র

IMG20231121090119.jpg

লোকেশন
Device :- realme C55

শীতের সকালে আমরা প্রায় সময় লতা পাতা বিভিন্ন কাঠি বা, রশি নিচের অংশে ঝুলন্ত শিশির বিন্দু দেখতে পাই। আসলে কুয়াশা আচ্ছন্ন সকালে লতাপাতা নিচের অংশে ঝুলন্ত শিশির বিন্দু দেখতে খুবই সুন্দর লাগে। বিশেষ করে পাতা সাথে লেগে থাকা ঝুলন্ত শিশির বিন্দু দেখতে বেশ দুর্দান্ত। এমন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার অনুভূতিটা অন্যরকম। শিশির বিন্দু অনেকক্ষণ ঝুলে থাকে নীচে মাটিতে পড়ে না।

রঙ্গিন পাতার আলোকচিত্র

IMG20230811100439.jpg

IMG_20240204_224916.jpg

IMG20230731141605.jpg

লোকেশন
Device :- realme C55

পাতা সাধারণত সবুজ হয়ে থাকে। গাছের সৌন্দর্য হচ্ছে পাতা। আমরা প্রায় সময় বিভিন্ন রকম রঙ্গিন পাতা দেখে থাকি। সবুজের মাঝে রঙ্গিন পাতা দেখতে বেশ সুন্দর লাগে। পাতা বিভিন্ন রঙের হয়ে থাকে। সবুজের মাঝে রঙিন পাতার দৃশ্য বেশ চমৎকার।

পড়ন্ত বিকেলে পাখিদের ধান খাওয়ার আলোকচিত্র

IMG20231214081557.jpg

IMG20231214081348.jpg

লোকেশন
Device :- realme C55

পড়ন্ত বিকেলে পাখিরা কিচিরমিচ শব্দে এদিক ওদিক উড়াউড়ি করে ধান খাচ্ছে। পাখিদের ধান খাওয়ার দৃশ্য বেশ দারুন। শালিক, ঘুঘু, দোয়েল সবাই মিলে একসাথে ধান খাচ্ছে। পাখিদের ধান খাওয়ার দৃশ্য উপভোগ করার আনন্দটা অন্যরকম। তবে এমন দৃশ্য মোবাইল ক্যামেরা বন্দি করাটা বেশ কষ্টকর কারণ পাখিরা একসাথে কখনো থাকে না সারাক্ষণ এদিক-ওদিক উড়াউড়ি করে। আর মানুষ দেখলে পাখিরা অনেক দূরে উড়ে চলে যায়। পাখিরা ধান খাচ্ছে এমন দৃশ্য মোবাইলে ক্যামেরা বন্দি করতে পেরে বেশ ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

আপনার ফটোগ্রাফির দক্ষতা তো কথা তো দেখছি অনেক ভালো। প্রতিনিয়তই আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করে আসছেন।
আজকের এই ফটোগ্রাফিও একদম অসাধারণ হয়েছে। এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। এরকম সুন্দর ফটোগ্রাফি আপনার কাছে দেখতে পেরে খুব ভালো লাগল। এর মধ্যে মরিচের ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আজকে আপনার ফটোগ্রাফির ভিন্নতা দেখে সত্যিই ভালো লেগেছে। গাছের রঙিন পাতা যেগুলো এই মৌসুমে আমরা দেখতে পাই। বেশিরভাগ গাছের নতুন পাতা সেই বিষয়টি আপনার ফটোগ্রাফির মধ্যে ফুটে উঠেছে দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। প্রকৃতির এই ফটোগ্রাফি গুলো সত্যি আমাকে অনেক মুগ্ধ করেছে। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই সুন্দর লেগেছে। সবুজ ঘাসের উপর শিশিরবিন্দু এটা অত্যন্ত সুন্দর লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছে ফটোগ্রাফি দেখলে জাস্ট অসাধারণ লাগে। আপনি অনেক সুন্দর করে সবগুলো ফটোগ্রাফি করেছেন, আর ফটোগ্রাফি গুলো দেখেই তো আমি মুগ্ধ হলাম। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফি এত বেশি ভালো লেগেছে যে বলে বোঝাতে পারবো না। সবথেকে বেশি ভালো লেগেছে রঙ্গিন মরিচের ফটোগ্রাফি, শহীদ মিনারের ফটোগ্রাফি এবং কি কুয়াশা ভেজা ধানের চারা গাছের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি গুলো দেখেই তো চোখ জুড়িয়ে গেল।

 5 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। এত সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে অবশ্যই খুবই অভিজ্ঞতার প্রয়োজন হবে। রাতের বেলায় শহীদ মিনারের ফটোগ্রাফি এবং পড়ন্ত বিকালের ধানক্ষেতের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আপনি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন ভিন্ন ভিন্ন জায়গা থেকে, যেগুলো এত বেশি সুন্দর হয়েছে যে আমি তো চোখ ফেরাতেই পারছিলাম না। শহীদ মিনারের এত সুন্দর সৌন্দর্য দেখেই তো আমি অনেক বেশি মুগ্ধ হলাম। লাইটিং করার কারণে অনেক সুন্দর লাগতেছে এই শহীদ মিনারটাকে। মরিচ গাছের ফুলের ফটোগ্রাফি এবং মরিচের ফটোগ্রাফি ও সুন্দর ছিল। সব মিলিয়ে আপনার সবগুলো ফটোগ্রাফির প্রশংসা করা লাগে।

 5 months ago 

আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনার ফটোগ্রাফিতে গ্রাম বাংলার অনেক সুন্দর সুন্দর প্রকৃতির চিত্র দেখতে পাওয়া যায়। চমৎকার বর্ননায় আরো বেশী ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই অনেক সুন্দর হয় ভাই। আজকে যে ফটোগ্রাফি গুলো আপনি শেয়ার করেছেন, তার প্রত্যেকটা ফটোগ্রাফি আমি খুব মনোযোগ সহকারে দেখলাম। বিশেষ করে রঙিন মরিচের ফটোগ্রাফি, রাতের শহীদ মিনারের ফটোগ্রাফি এবং কুয়াশা ভেজা ধানের চারার ফটোগ্রাফি অত্যন্ত পারফেক্ট এবং সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40