বিড়ালের 🐈 🐱 প্রতি ভালোবাসা।

in আমার বাংলা ব্লগlast month

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, বিড়ালের প্রতি ভালোবাসার অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

1000043195.jpg

আসুন শুরু করি

IMG20231109132640.jpg

আপনারা অনেকে জানেন আমি গ্রামে ছেলে। গ্রামে আমার বেড়ে উঠা। গ্রামে থাকার সুবাদে আমি অনেক রকম পশুপাখি লালন পালন করার সুযোগ হয়েছে। শৈশব কাল থেকে আমার পশু পাখির প্রতি এক ধরনের অন্যরকম অনুভূতি কাজ করতো। পশুপাখি দেখলে বিশেষ একধরনের মায়া মনের মধ্যে জন্মো হতো। যে কোনো পশু পাখি দেখলে বাসায় এনে লালন পালন করতে খুবই ইচ্ছে হতো। তাই শৈশব কাল থেকে গ্রামের আঁকাবাঁকা মেঠো পথ হেঁটে বন জঙ্গল, গাছপালা থেকে অনেক রকম পাখি সংগ্রহ করতাম‌। পাখি ধরে বাসায় এনে খুব আদর-যত্ন করে লালন পালন করতাম।

IMG20231109132637 (1).jpg

IMG20231120122050.jpg

যে কোনো পশু পাখি লালন পালন করা আমার খুব শখের কাজ। এখন আর ব্যস্ততার কারণে তেমন একটা পশু পাখি লালন পালন করা হয় না। তবে এখন আমার কাছে একটি টিয়া পাখি, একটি ময়না পাখি, দুটি বিড়াল এবং একটি কুকুর রয়েছে। আমি খুব ছোটকাল থেকে বিড়াল প্রেমী একজন মানুষ। বিড়াল দেখলে আমার কাছে খুব ভালো লাগে। বর্তমানে এখন আমার কাছে একটি বড় বিড়াল এবং একটি ছোট বিড়াল রয়েছে। ছোট বিড়ালটি আমি দুই মাস আগে আমার এক বন্ধু কাছ থেকে নিয়ে এসেছি। বিড়ালটি খুবই সুন্দর। বিড়াল সৌন্দর্যে প্রেমে আমি প্রতি মুহূর্তে পড়ি‌। আজ কিছুদিন হলো বিড়াল টি খুবই অসুস্থ হয়ে পড়লো।

IMG20231120123731 (1).jpg

IMG20231109132246.jpg

আসলে নিজের হাতে লালন পালন করা যে কোন পশু পাখি যদি অসুস্থ হয়ে যায় তাহলে খুব খারাপ লাগে। আমি পশুপাখিদের আমার নিজের পরিবারের সদস্যদের মতোন মনে করি । সব সময় তাদেরকে খেয়াল রাখতে চেষ্টা করি। বিড়াল টি আমাদের বাসায় যখন নতুন এনেছি তখন জলাতঙ্ক রোগের জন্য ভ্যাকসিন দিয়েছি। এখন হঠাৎ বিড়াল টি খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছে। আগের মতো এখন আর লাফালাফি দৌড়াদৌড়ি ঠিক মতো করে না। বিড়াল টি এই অবস্থা দেখে আমার কাছে বেশ খারাপ লাগলো। বিড়াল টি অসুস্থ হয়ে পড়াতে আমি বেশ হতাশ হয়ে পড়লাম। পরিশেষে বিড়াল টি আমাদের নিকটস্থ নিয়ে গেলাম।

IMG20231109133330.jpg

IMG20231109133333.jpg

প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যাবার পর দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক সুজন শর্মা স্যারকে দেখিয়েছি‌। ডাক্তার আমার কথা শুনে ভালো করে বিড়ালের পরীক্ষা নিরীক্ষা করে বিড়ালটিকে একটি ভ্যাকসিন পুষ করলো। ডাক্তারকে যখন আমি বললাম, কি রোগ হয়েছে? ডাক্তার আমাকে বললো, বিড়ালটি ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং আজ কিছু যাবত বিড়াল বেশ জ্বর ভুগছে। তবে চিন্তার কোন কারণ নেই। আমি ভ্যাকসিন দিয়ে দিয়েছি । আর কিছু ওষুধ লিখে দিচ্ছি বাহিরের পোল্ট্রি ওষুধ দোকান থেকে কিনে নিয়ে সঠিক সময়ে পরিমাণ মতো খাওয়ালে সুস্থ হয়ে উঠবে। যাই হোক ডাক্তার কথা শুনে বেশ ভরসা পেলাম। ডাক্তারের সাথে কথাবার্তা শেষ করে।

IMG20231109183328.jpg

IMG20230810135549.jpg

পোল্ট্রি ওষুধ দোকানে চলে আসলাম। তারপর বিড়ালের জন্য প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ নিলাম। আজ কয়েকদিন বিড়াল টিকে নিয়মিত ওষুধ খাওয়াছি। আসলে বিড়াল পুষতে আমার কাছে খুব ভালো লাগে। বিড়াল হলো একটি পবিত্র প্রাণী। আমি বিড়ালকে খুব বেশি ভালোবাসি। বিড়ালের নান্দনিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। আসলে বিড়াল দেখলে আমার কাছে কেন যেন অন্যরকম ভালো লাগে। বিড়াল প্রাণীটি সবাই পুষতে বেশ পছন্দ করে ‌। বিড়ালের সৌন্দর্য আমাদের খুব বেশি আকর্ষণ করে। বিড়াল জনপ্রিয় গৃহপালিত প্রাণীদের মধ্যে অন্যতম।

তাইতো বিড়ালের প্রতি মানুষের ভালোবাসা অনেক বেশি হয়ে থাকে। বিড়াল যখন গা ঘষে বসে বা, সামনে দিয়ে লাফালাফি করে তখন কি যে ভালো লাগে তা বলে প্রকাশ করা যায় না। বিড়াল ধরে আদর করার অনুভূতি বেশ দারুন‌ । তাইতো বিড়ালের প্রতি ভালোবাসা আমার একটু বেশি‌ ।


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আসলে বর্তমান সময়ে বিড়াল পালন করা একটি শখে পরিণত হয়েছে। অনেকেই শখের বশে নিজ বাড়িতে বিড়াল পালন করে থাকে। আসলে বিড়াল পালন করা মোটেও কোন মন্দ কাজ নয়। আপনার প্রিয় বিড়ালের রোগ হ ওয়ায় আপনি উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের নিকট শরণাপন্ন হয়েছিলেন, দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। আশা করছি আপনার বিড়াল খুবই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।

 last month 

জি ভাই বিড়াল পালন করা অনেক শখের কাজ। ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

আসলে আমাদের সকল প্রাণীর প্রতি মায়া মহাব্বত থাকতে হবে আর সেই জায়গায় বিড়াল তো এখন অন্যরকম ভালোলাগার প্রাণী। বেশ সুন্দর একটি পোস্ট কিন্তু আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। হয়তো আমার সুন্দর একটি পোস্ট দেখে অনেকেই পশু পাখির প্রতি যত্নশীল এবং স্নেহময়ী হয়ে উঠবে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার মূল্যবান সময় ব্যয় করে পোস্ট পড়ে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

পশু পাখি পালন করতে আপনার ভালো লাগে যেন ভালো লাগলো। বিড়াল প্রাণীটা আমার কাছে বেশ ভালো লাগে যদিও বা আমি কখনোই লালন পালন করিনি তারপরও ভালো লাগে। আপনার বাড়িতে থাকা এই বিড়ালটা অসুস্থ হয়েছিল তাই আপনি তাকে চিকিৎসা করানোর জন্য ডাক্তারের কাছে নিয়ে গিয়েছিলেন জেনে ভালো লাগলো। আশা করি আল্লাহর রহমতে বিড়ালটা খুব দ্রুত সুস্থ হয়ে যাবে। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে বিড়ালের প্রতি ভালোবাসা প্রকাশ করে এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জি ভাই, দোয়া করবেন যেন বিড়ালটা খুব দ্রুত সুস্থ হয়ে উঠে। ধন্যবাদ আপনাকে ভাই ‌ ।

 last month 

বিভিন্ন পশু পাখির প্রতি আপনার ভালোবাসা বিষয়টি জেনে বেশ ভালো লাগলো আজিম ভাই। আসলেই বিড়াল যখন গা ঘেসে বসে কিংবা পায়ের কাছে ঘোরাঘুরি করে সেটা অন্যরকম ভালোলাগার অনুভূতি দেয়। আপনার বিড়ালটির জন্য শুভকামনা রইল যেন দ্রুত সুস্থ হয়ে আগের মত চনমনে হয়ে ওঠে।

 last month 

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো আপু । ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 last month 

ভাই পশু পাখির পালন করতে আমার কাছেও খুব ভালো লাগে। আর গ্রাম অঞ্চলে অনেকে দেখি বিড়াল লালন পালন করে। তবে বিড়ালটি অসুস্থ হওয়ার কারণে আপনি ডাক্তারের কাছে নিয়েছেন দেখে ভালো হলো। তবে অনেক বিড়ালের জলাতঙ্ক রোগ টি দেখা যায়। তবে ডাক্তার ভ্যাকসিন এবং ওষুধ দিয়েছে আমার মনে হয় খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবে। তবে আপনার বিড়ালের প্রতি ভালোবাসা দেখে সত্যি আমার কাছে অসম্ভব ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আসলে পশুপাখি লালন পালন করা বেশ শখের কাজ। ধন্যবাদ আপনাকে এত চমৎকার মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40