জল রং দিয়ে আঁকা ফুল গাছের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ11 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা ফুল গাছের পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20230911191726.jpg

ফুল গাছের পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG20230912120232.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - পেন্সিল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পেইন্টিং করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG20230911173116.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে ফুল গাছের স্কেচ এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG20230911174152.jpg

  • এখন আমি ফুলের টব জল রং দিয়ে তুলির সাহায্যে রং করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG20230911174629.jpg

  • এই পর্যায়ে ফুল গাছের পাতা সবুজ রং করে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

IMG20230911175223.jpg

  • ফুল গাছের পাতা তিনটি সবুজ রং করে নেওয়া সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230914_205417.jpg

  • এই ধাপে আমি ধীরে ধীরে তুলি দিয়ে ফুল কমলা রং করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG20230911180516.jpg

  • এই পর্যায়ে ফুলটি রং করে নিয়েছি।

↘️ধাপ :- ৭↙️

IMG20230911180516 (1).jpg

  • আমি ফুল দুইটি রং করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20230914_210446.jpg

  • ফুল গাছের পাতা এবং ফুল রং করার পর এখন আমি পাতাসহ ফুলের চারপাশে জেল ফ্যান দিয়ে রেখা এঁকে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত ফুল গাছের পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি জল রং দিয়ে আঁকা ফুল গাছের পেইন্টিং টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

IMG20230911191708.jpg

IMG20230911191729.jpg

IMG20230911191737.jpg

IMG20230911191726.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

জল রং ব্যবহার করে অসাধারণ একটি ফুল গাছের পেইন্টিং করেছেন ভাইয়া। টবের মধ্যে গাছটি দেখতে অনেক সুন্দর লাগছে। এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

জল রং ব্যবহার করে খুবই চমৎকার একটা ফুলের পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। টবের মধ্যে লাল রঙের ফুলটা যেন খুব মানিয়েছে। আপনিও দারুণভাবে এটা অংকন করতে সক্ষম হয়েছেন।

 11 months ago 

আর্ট পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

জল রং দিয়ে খুবই সুন্দর ফুলের চিত্র অঙ্কন করেছেন। এই ফুলগাছের চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার দক্ষতা সত্যি অসাধারণ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

মন্তব্য করার জন্য আপনাকে ভাই অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

জলরং দিয়ে আঁকা পেইন্টিং গুলো দেখতে আসলেই অনেক সুন্দর হয়। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে ফুল গাছের পেইন্টিংটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, এতো দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 11 months ago 

জল রং দিয়ে যদি কোন আর্ট করা হয় তখন প্রত্যেকটি আর্ট অনেক বেশি পরিমানে সুন্দর হয়ে থাকে। আর আজকে আপনি যেভাবে এই জল রং দিয়ে এই আর্ট করেছেন তা একদম অন্যরকম হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর কিছু আর্ট করার জন্য৷

 11 months ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

জল রঙ দিয়ে এঁকে চমৎকার একটি পেইন্টিং শেয়ার করলেন। খুব সুন্দর হয়েছে।ফুলের কালার আর পাতার কালার খুব সুন্দর এসেছে।দারুন এই আর্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

এত চমৎকার মতামত শেয়ার করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

জলরং দিয়ে আঁকা খুবই চমৎকার একটি ফুল গাছের পেইন্টিং অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আপনার এই অঙ্কনের মাঝে লাল এবং সবুজ রঙের রং ব্যবহার করার কারণে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জল রং দিয়ে যে কোন পেইন্টিং করলে দেখতে বেশ সুন্দর লাগে ভাই । এতো চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আপু জল রং দিয়ে তৈরি ফুল গাছের পেইন্টিং টি খুবই সুন্দর হয়েছে। আসলেই ভাবে প্রিন্টিং করতে কিছু সময় লাগে। তারপরে আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিংটি সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আর্ট পোস্ট দেখে সুন্দর অনুভূতি জানানোর জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45