পাখির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, আমার হাতের আঁকা একটি পাখির ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20230807213734 (1).jpg

IMG20230807213726.jpg

পাখির ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG20230807202547.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - জেল ফ্যান ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG20230807202625.jpg

  • মেন্ডেলা আর্ট করার জন্য প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে একটি পাখির স্কেচ তৈরি করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230807_215923.jpg

  • এই ধাপে আমি জেল ফ্যান দিয়ে পাখির মুখ এবং গলার অংশে ছোট ছোট ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230807_220227.jpg

  • এই পর্যায়ে আমি পাখির গলার নিচের অংশে ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230807_220307.jpg

  • পাখির পেটের নিচের অংশে আমি বিভিন্ন ডিজাইন দিয়ে এবং ফুল এঁকে ম্যান্ডেলা আর্ট করে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230807_221238.jpg

  • পাখির নিচের অংশে আর্ট করা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230807_221416.jpg

  • এই ধাপে আমি পাখির পেছনের অংশে লাভের মতোন করে দুইটি টি রেখা দিয়ে দিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230807_221545.jpg

  • জেল ফ্যান দিয়ে ধীরে ধীরে বিভিন্ন ডিজাইনের সাহায্যে পাখির ডানা এঁকে নিলাম‌।

↘️ধাপ :- ৮↙️

IMG20230807212801.jpg

  • এখন আমি দুইটি ফুল এবং পাতা এঁকে নিচ্ছি।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG20230807213614.jpg

  • পরিশেষে আমি ধীরে ধীরে সম্পূর্ণ ভাবে ফুল দুইটি এবং পাতা এঁকে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত পাখির ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি জেল ফ্যান দিয়ে বিভিন্ন ডিজাইনের সাহায্যে পাখির ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

IMG20230807213734 (1).jpg

IMG20230807213622.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

খুব সুন্দর একটি পাখির ম্যান্ডেলা আর্ট আজ শেয়ার করলেন ভাইয়া। দেখতে খুব সুন্দর হয়েছে।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। পাখির ভেতরে ছোট ছোট ডিজাইন গুলো খুব সুন্দর লাগছে।এ ধরনের ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময় ও ধৈর্য্যের দরকার। আপনি সময় নিয়ে খুব সুন্দর একটি আর্ট শেয়ার করলেন। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

এত চমৎকার অনুভূতির মাধ্যমে প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

যেকোনো ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনার আটটি দেখে বোঝা যাচ্ছে করতে খুব সময় লেগেছে। দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ম্যান্ডেলা আর্ট দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

পাখির খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। খুবই ভালো লাগলো আপনার অংকন করা এই চিত্রটি দেখে। এই ধরনের চিত্র অংকন করার জন্য দীর্ঘ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 last year 

আপনি ঠিকই বলেছেন ভাই চিত্র অংকন করার জন্য সময় এবং ধৈর্যের বেশ প্রয়োজন। এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে কারণ নিজের হাতের দক্ষতা দিয়ে খুব সুন্দর্য ফুটিয়ে তোলার একটি দারুণ দক্ষতা। যেটা আপনি একটি পাখির অংকনের মাধ্যমে প্রমাণ করলেন অনেক সুন্দর হয়েছে।

 last year 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

পাখির ম্যান্ডেলা আর্ট অনেক বেশি সুন্দর হয়েছে। এই আর্ট এর মধ্যে পাখিটিকে দেখতে অনেক অসাধারণ লাগতেছে। এত সুন্দর একটি আর্ট ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

পাখির অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট করতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট করতে ধৈর্য্য এবং সময় নিলে আর্ট গুলো দেখতে সুন্দর দেখা যায় এবং ভালো ফুটে ওঠে। দেখে বোঝাই যাচ্ছে আপনার এই আর্ট করতে অনেক সময় লেগেছে। আপনাকে ধন্যবাদ সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44