কোন এক গোধূলি সন্ধ্যায় হালিম খাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast month (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, কোন এক গোধূলি সন্ধ্যায় হালিম খাওয়ার মুহূর্তের অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000032801.jpg

IMG20240406235849.jpg

কোন এক গোধূলি সন্ধ্যায় বাজারে গিয়েছি পরিবারের জন্য কিছু কেনাকাটা করতে। রিক্সা থেকে নেমে কাঁচা বাজারে প্রবেশ করবো এমন মুহূর্তে কয়েকজন প্রিয় বন্ধুদের সাথে দেখা হলো। বন্ধুদের সাথে দেখা হলেই কুশল বিনিময় করলাম। কুশল বিনিময় শেষ করে তারা আমাকে বললো রাস্তার মাঝে দাঁড়িয়ে না থেকে চল আমরা এক জায়গায় গিয়ে বসে কথাবার্তা বলি। বন্ধুদের সাথে দেখা হলে তো হাজার কাজ রেখে তাদেরকে সময় দেওয়া উত্তম। জীবনে ভালো বন্ধুর খুবই প্রয়োজন। আমি মনে করি বন্ধু মানে জিনের অনেক কিছু। সাধারণত বন্ধুদের রেখে তাদের কথা না শুনে কাজের মাঝে ফিরে আসা তেমন একটা সম্ভব হয় না।

IMG20240406235906.jpg

IMG20240406235921.jpg

তাই আর কাঁচা বাজারে প্রবেশ না করে তাদের সাথে আড্ডা দেওয়ার জন্য একটি রেস্টুরেন্টে প্রবেশ করলাম। কয়েকজন বন্ধু যেখানে সেখানে হাঁসি ঠাট্টা গল্প গুজব খাওয়ার দাওয়া হবে এটাই স্বাভাবিক। আমরা যে রেস্টুরেন্টে প্রকাশ করলাম তার নাম হলো রুহানি রেস্টুরেন্ট। বন্ধুদের সাথে অনেক ক্ষণ গল্প গুজব করলাম। জিবনের অনেক পুরাতন স্মৃতি নিয়ে বেশ মজা করলাম। গল্প করে শেষ করে খাওয়া দাওয়ার পালা। প্রথমে কাবাব খাওয়ার পরিকল্পনা করলাম। তারপর ভাবলাম প্রায় সময় তো কাবাব খেয়ে থাকি। আজকে হালিম খাই।

IMG20240406235939.jpg

IMG20240406235946.jpg

তারপর ৪ প্লেট খাসির মাংসের হালিম অর্ডার করি। এই রেস্টুরেন্টে আরো একবার হালিম খাওয়া হয়েছে বেশ ভালো লেগেছে খেতে হালিম। তাই এবার মাংসের হালিম অর্ডার করলাম। হালিম এর সাথে পরোটা নিয়ে নিলাম। পুদিনা পাতার ঘ্রাণে সবাই মিলে গল্প করতে করতে হালিম খেতে লাগলাম । গরম গরম পরোটা দিয়ে হালিম খেতে বেশ ভালো লাগলো। হালিম বেশ মজাদার এবং সুস্বাদু ছিলো । হালিম খেতে খেতে আমাদের আড্ডা বেশ জমে উঠেছে। প্রতি প্লেট হালিমের দাম নিয়েছে ১১০ টাকা করে।

IMG20240406235951.jpg

IMG20240406234909.jpg

পরোটা দিয়ে হালি খেতে সত্যি বেশ ভালো লাগলো আমার কাছে। এখনো যেন মুখের মধ্যে হালিম খাওয়ার স্বাদ লেগে আছে। সবাই মিলে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছি হালিম খেতে খেতে। সবাই মিলে হালিম খাওয়ার মুহূর্ত আমাদের জন্য খুব দারুণ ছিলো। বন্ধুরা সবাই মিলে বেশ চমৎকার ভাবে হালিম খাওয়ার মুহূর্ত উপভোগ করেছি। খাওয়া দাওয়া গল্প গুজব শেষ করে রেস্টুরেন্ট থেকে বেরিয়ে পড়ি। সত্যিই বন্ধুদের সাথে কাটানো ঐ দিনের হালিম খাওয়ার মুহূর্তগুলো মনে পড়লে এখনো অন্যরকম অনুভূতি সৃষ্টি হয় হৃদয়ের মাঝে। এই মুহূর্তগুলো হয়তো জীবনের পাতায় স্মৃতি হয়ে যাবে।

IMG20240406234904.jpg

IMG20240406234811.jpg

IMG20240406234013.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সেখানে দেখছি তুলনামূলক হালিমের দাম অনেকটাই কম। খাসির মাংসের হালিমের দাম মাত্র ১১০ টাকা প্লেট। আমার কাছেও কিন্তু হালিমের সাথে পুদিনা পাতার ঘ্রাণ বেশ ভালো লাগে যাইহোক আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

বন্ধুদের সাথে আড্ডা দেয়ার পাশাপাশি খাওয়া-দাওয়ার মজা আলাদা। আপনার অবশ্য ভালো কাজই করেছিলেন যেহেতু পথের ঘাটে দাঁড়িয়ে গল্প আড্ডা করার চেয়ে যদি রেস্টুরেন্টে গিয়ে আনন্দের ছলে হালকা কিছু খাওয়া-দাওয়া হয় আর গল্প করা যায় তাতে বেশ ভালো লাগে। ঠিক তেমনি সুন্দর একটি অনুভূতি আমাদের মাঝে ব্যক্ত করেছেন দেখে ভালো লাগলো।

 last month 

বন্ধুদের সাথে দেখছি সন্ধ্যাবেলায় দেখা হওয়ার পর মজাদার খাবার খেয়েছিলেন। আর বেশ ভালোই আড্ডা জমিয়েছিলেন খাওয়া-দাওয়া করার সময়। আসলে সবচেয়ে প্রিয় বন্ধুদের সাথে দেখা হলে অনেক বেশি ভালো লাগে। মজাদার হালুয়া দেখে তো আমার খুবই লোভ লেগে গিয়েছে। খাওয়ার প্রতি অনেক বেশি লোভ জন্মেছে। এই রেস্টুরেন্টের পরিবেশ কিন্তু অনেক বেশি সুন্দর ছিল। আপনাদের খাওয়া দাওয়া করার মুহূর্তটা এবং আড্ডা দেওয়ার মুহূর্তটা অনেক সুন্দর করে সবার মাঝে শেয়ার করে নিয়েছেন আপনি।

 last month 

গোধূলি সন্ধ্যায় খুব সুন্দর সময় কাটিয়েছেন আপনি। বন্ধুদের সাথে আড্ডা দিতে দিতে খাসির মাংসের হালিম এবং পরোটা খেয়ে জেনে ভালো লাগলো। খাসির মাংসের হালিম দেখে জিভে এলো। যাইহোক আপনার কাটানো সুন্দর মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last month 

আসলে পুরাতন বন্ধুদের সাথে সময় কাটানো খুব মজার ব্যাপার। তবে বন্ধুদের সাথে খুব মজা করে খাসির মাংস হালিম খেয়েছেন। হালিম খেতে আমার কাছে খুব ভালো লাগে। সত্যি বন্ধুদের সাথে হালিম খাওয়া স্মৃতি অনেক দিন মনে থাকবে আপনার। যদিও আপনাদের এক প্লেট হালিম ১১০ টাকা করে নিয়েছে। আসলে টাকা বড় কথা নয় সবাই একসাথে মজা করাটাই বড়। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

ভাই আপনার আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে ওই গাধুলির সন্ধ্যায় আপনি খুব দারুণ একটা সময় অতিবাহিত করেছিলেন। আর আপনাদের প্রতি পেলেট হালিমের দাম নিয়েছিল 110 টাকা এটা আপনার প্রশ্নের মাধ্যমে জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

বাহিরে গিয়ে খাওয়া-দাওয়া করতে অনেক ভালো লাগে। আমার কাছে বাহিরে গিয়ে খাওয়া-দাওয়া করতে অনেক ভালো লাগে। আর নিজের কাছের মানুষগুলোর সাথে গেলে একটু বেশি ভালো লাগে। আপনি আপনার বন্ধুদের সাথে সন্ধ্যাবেলায় হালিম খেয়েছিলেন জেনে ভালো লেগেছে। নিশ্চয়ই বন্ধুদের সাথে ভালো আড্ডা দিয়েছিলেন হালিম খাওয়ার সময়। রেস্টুরেন্টের পরিবেশটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাদেরকে নিয়ে আপনি রেস্টুরেন্টে গিয়ে ভালো করেছেন।

 last month 

বন্ধু বান্ধবদের সাথে আড্ডা দিতে এবং খাওয়া দাওয়া করতে সবারই খুব ভালো লাগে। কিন্তু অনেক সময় ব্যস্ততার জন্য সেটা হয়ে উঠে না। যাইহোক বিকেলের নাস্তায় মাঝেমধ্যে হালিম খেতে বেশ ভালোই লাগে। যদিও আমি হালিম ততোটা পছন্দ করি না। তবে আপনারা আড্ডা দিয়ে এবং খাওয়া দাওয়া করে এককথায় দুর্দান্ত সময় কাটিয়েছেন ভাই। যাইহোক এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমি হালিমের বাটিটা দেখেই বুঝতে পেরেছি গরু বা খাঁসির হালিম হবে। অবশেষে জানতে পারলাম খাসির মাংসের হালিম খেয়েছেন। নান রুটির সাথে হালিম খেতে জাষ্ট অসাধারন লাগে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69488.13
ETH 3501.35
USDT 1.00
SBD 3.69