প্রিয়, আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দুই বছরের পথ চলা।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।আজ আমি আপনাদের, প্রিয় বাংলা ব্লগ কমিউনিটির সাথে দুই বছরের পথ চলা অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20231024_131118.jpg
[source](আমার পোস্ট থেকে সংগৃহীত)

আজ থেকে দুই বছর আগে শরতের নিস্তব্ধত সন্ধায় বাইরের ঝিমঝিম বৃষ্টি ঠান্ডা হিমেল বাতাসে। চোখে মুখে হাজারো স্বপ্ন, কাজ করার ইচ্ছে শক্তি। নিজেকে নতুন ভাবে জাগিয়ে তোলার প্রত্যয়। সবাই পারলে আমিও পারবো নিজের সৃজনশীলতাকে প্রদর্শন করতে এই ভাবনা নিয়ে প্রিয়, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রথম পোস্ট করেছিলাম। ভেরিফিকেশন পোস্টটি একসেপ্ট করা হয়েছে কমিউনিটির পক্ষ থেকে। অপরিচিত কিছু মানুষ কমেন্টের মাধ্যমে পাশে থেকে উৎসাহ দিলো। কমিউনিটির পক্ষ থেকে গাইডলাইন দেয়া হলো। কিভাবে কাজ করা যাবে।

পরবর্তীতে কমিউনিটির সকল এডমিন মডারেটরদের সাথে পরিচয় হলো। যুক্ত হলাম কমিউনিটির ডিসকোড সার্ভার। বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করা পূর্বে আমি অনেক কমিউনিটিতে কাজ করেছি। তবে কখন সুযোগ হয় নি কোন কমিউনিটির ফাউন্ডের সাথে সরাসরি কথা বলার বা, ফাউন্ডের কথা শোনার। ডিসকোড সার্ভারের মাধ্যমে ফাউন্ডারে কথা শুনে তার কথার প্রেমে পড়ে গেলাম। সত্যি ফাউন্ডারের কথা হৃদয় ছুঁয়ে দিয়েছে। একজন মানুষকে কখনো দেখি নি শুধু তার কথার কণ্ঠস্বর শুনে ভালোবেসেছি। তার কথা গুলো আমার হৃদয়ে অদৃশ্য অনুভব সৃষ্টি করেছে। তখন থেকে আজ অব্দি পর্যন্ত কাজ করে যাচ্ছি অত্যন্ত আনন্দের সহকারে। দেখতে দেখতে দুই বছর কেটে গেল প্রিয় কমিউনিটির সাথে। আসলে সময় গুলো কিভাবে পার হয়ে গিয়েছে বুঝতেই পারতেছি না।

আজকের এই দিনে অত্যন্ত শ্রদ্ধায় কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার @rme দাদাকে। যিনি বাংলা ভাষায় কমিউনিটি খুলে আমাদেরকে কাজ করার সুযোগ করে দিয়েছেন। যিনি দূরদর্শী, সাহসী উদ্যোগ এবং সময় উপযোগী সঠিক পরিকল্পনা মাধ্যমে এতো চমৎকার বাংলা ভাষায় কমিউনিটি আমাদেরকে উপহার দিয়েছেন। যার অধিক পরিশ্রম এবং সঠিক কর্মপরিকল্পনার জন্য আমার বাংলা ব্লগ কমিউনিটি স্টিমিট প্লাটফর্মের মধ্যে প্রথম এবং সর্বশ্রেষ্ঠ কমিউনিটি হিসেবে উপনীত হয়েছে।

আজকের এই দিন আমি অত্যন্ত শ্রদ্ধায় এবং সম্মানের সাথে স্মরণ করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত এডমিন মডারেটর প্যানেলের সকল সদস্যদেরকে। যারা কমিউনিটিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য কর্মনিষ্ঠার সাথে যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে। যারা সবসময় সকল বিষয়ে সঠিক ভাবে কাজ করার উৎসাহ এবং অনুপ্রেরণা দিয়ে যাচ্ছে । আমি অত্যন্ত শ্রদ্ধা সাথে স্মরণ করছি এবিবি স্কুলের সম্মানিত সকল প্রফেসর এবং সহকারীদের প্রফেসরদের । যারা ইউজারদেরকে নিরস পরিশ্রমের মাধ্যমে স্টিমিট প্লাটফর্মের কাজ করার জন্য একজন দক্ষ ব্লগার হিসেবে গড়ে তুলে। একজন ইউজারের জন্য এবিবি স্কুলের শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ।

আমি স্মরণ করছি সকল সহযোদ্ধা ভাই বোনদের যারা সবসময় পাশে থেকে সকল বিষয়ের অনুপ্রেরণা দিয়েছে। আমি স্মরণ করছি যার অবদানের জন্য আজকে আমি এই পর্যায়ে এসেছি শ্রদ্ধেয় বড় ভাইকে @narocky71। খুব দ্রুত সময়ের মধ্যে দুই বছর অতিবাহিত হয়ে গেলো। আসলে কিভাবে যে প্রিয় কমিটির সাথে দুই বছর পার হয়ে গেল তার অনুভূতি মুখের ভাষা প্রকাশ করা সম্ভব নয়। এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে একটি নতুন পরিবার পেয়েছি জীবনে। যাদের সাথে রক্তের সম্পর্ক না হলেও আত্মার সম্পর্ক বিদ্যমান। এখানে কাজ করার মাধ্যমে নতুনভাবে স্বপ্ন দেখার সুযোগ হয়েছে। নিজে সৃজনশীলতাকে প্রকাশ করার করার সুযোগ হয়েছে। এবং নিত্য নতুন অনেক কিছু শিখতে পারছি।

ফেলে আসা ২ বছরের দিন গুলো মাঝে অনেক মধুর স্মৃতি রয়েছে যা কখনো ভুলার মতো নয়। প্রিয় কমিউনিটির সাথে প্রতিটি মুহূর্ত বেশ সুন্দর ভাবে উপভোগ করেছি। কিছু অনুভূতি রয়েছে হৃদয়ের খুব গভীরে তা কখনো ভাষা দিয়ে প্রকাশ করার মত নয়। হৃদয়ে কিছু ভালো লাগা, ভালোবাসার সম্পর্ক তৈরি হয়েছে যা কখনো ছিন্ন হওয়ার মত নয়। জীবনের অনেক কিছুই পরিবর্তন হয়েছে এখন শুধু ভাবনা আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে থেকে জীবনকে উপভোগ করা । তাইতো পরিশেষে বলতে চাই ভালবাসি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ দুপুর।
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

আপনি ধীরে ধীরে এ কমিউনিটিতে দুই বছর অতিবাহিত করে ফেলেছেন। আসলে ভাইয়া আপনি ঠিকই বলেছেন, এ কমিউনিটিতে ডিসকোড সার্ভারে দাদার কথাগুলো সরাসরি আমরা শুনতে পাই। দাদা খুবই আন্তরিকভাবে আমাদেরকে নিজের ভাই বোনের মতোই দেখেন। আপনার এই দীর্ঘ পথ চলা ভালো লাগা আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্য কথা বলতে এই কমিউনিটিতে কাজ করতে আমারও খুব ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি আপু শ্রদ্ধেয় দাদা কথা হৃদয় ছুঁয়ে যায়। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

দীর্ঘ দুই বছর এই কমিউনিটির সাথে যুক্ত আছেন সত্যিই জেনে ভালো লাগলো। আসলে এই প্লাটফর্মেঊ সাথে যুক্ত হতে পারাটাই ভাগ্যের ব্যাপার। যেখানে পরিবারের মত সবার সাথে থাকতে পারা যায় তাছাড়া আপনার অনুভূতিগুলো আপনার মুহূর্তের স্মৃতি বিজড়িত অতীত ফিরিয়ে আনে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি প্রিয় কমিউনিটির সাথে, যুক্ত হওয়াটা খুব ভাগ্যের ব্যাপার। এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনার সাথে দুইটা বছর কাজ করে ভীষণ ভালো লাগতেছে। মাঝখানে আমি কাজ বাদ দিয়েছিলাম তারপর আবার আপনাকে সাথে পেয়ে আমি ভীষণ আনন্দিত। ফাউন্ডারের কথার প্রেমে আমিও পড়ে গেছিলাম। এত নম্র ভদ্র একটা মানুষ। আসলেই দাদার কোন তুলনা হয় না। রকি ভাইকে অত্যন্ত ধন্যবাদ আপনাকে এইখানে কাজ করার সুযোগ করে দিয়েছে। আমার কাছেও কমিউনিটির সব কিছু ভালো লাগা কাজ করে। আমি সত্যিই আমার বাংলা ব্লগ কে ভালবাসি। আবারও নতুন জীবন শুরু করার জন্য আমার বাংলা ব্লগ কে এখন আমি পাশে পেয়েছি।ধন্যবাদ অনুভূতি শেয়ার করার জন্য

 10 months ago 

আপনিও আমার মতোন ফাউন্ডারের কথার প্রেমে পড়েছেন শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 10 months ago 

আজ দুই বছর ধরে আমরা একসাথে কাজ করছি এই কমিউনিটিতে। দোয়া করি এই কমিউনিটি যেন আমরা দীর্ঘদিন একসাথে চালিয়ে যেতে পারি এবং জীবনের সমস্ত স্মৃতি এখানে শেয়ার করতে পারি। বেশ ভালো লাগলো আপনি দীর্ঘদিন আমাদের সাথে কাজ করছেন আর তার বিস্তারিত তুলে ধরেছেন দেখে।

 10 months ago 

অবশ্যই ভাই, আপনাদের সাথে সারা জীবন থাকতে চাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

খুব ভালো লাগলো জেনে দুই বছর ধরে এই কমিউনিটিতে আছেন।এটা ঠিক অনেক সৃজনশীল কাজের প্রকাশ ঘটেছে এখানে এসে।সবার এতো ভালো ভালো কমেন্ট আমাদেরকে এগিয়ে যাওয়ার পথ করে দিয়েছে।আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

আসলেই আমাদের দাদার কোনো তুলনা হয় না। দাদার মধ্যে কোনো অহংকার নেই এবং দাদা প্রতিটি ইউজারকে সাপোর্ট করে থাকে। আমাদের এডমিন মডারেটররা সত্যিই আমাদেরকে একজন প্রতিষ্ঠিত ব্লগার হিসেবে গড়ে তুলতে যথেষ্ট চেষ্টা করে। যাইহোক আমাদের প্রাণপ্রিয় কমিউনিটির সাথে আপনার পথচলার দুই বছর পূর্তি হয়েছে, এটা জেনে ভীষণ ভালো লাগলো ভাই। আশা করি এভাবেই সবার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে আরও অনেক দূর এগিয়ে যাবেন। যাইহোক এতো সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনি ঠিক বলেছেন ভাই, আমাদের শ্রদ্ধেয় দাদার কোন তুলনা হয় না। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

হঠাৎ দেখতে দেখতে আপনি দুই বছর পার করলেন এই কমিউনিটিতে। আসলে এমন ভালো লাগার কমিউনিটি আমার বাংলা ব্লগ। এমন একটি কমিউনিটি কাজ করতে পারা সত্যি সৌভাগ্যের ব্যাপার। আপনি ভালো একজন ব্লগার আপনি ভালোভাবে কাজ করে যাবেন এই প্রত্যাশা করি।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অবশ্য আপু দোয়া করবেন যেন আপনাদের সাথে ভালোভাবে কাজ করে যেতে পারি । ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54