কিছু ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ9 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1702285311190.jpg

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG_20231211_131533.jpg

IMG20231118122257.jpg
লোকেশন
Device :- realme C55

গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে সবসময় মুগ্ধ করে । গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়ে থাকে। গোলাপ ফুলের অনেক জাতের মধ্যে কয়েকশ প্রজাপতি রয়েছে। পৃথিবীতে যে কয়েকটি ফুল সবার নিকট ব্যাপক জনপ্রিয় এবং পছন্দনীয় তার মধ্যে গোলাপ অন্যতম। সারা পৃথিবীতে গোলাপ ফুল পাওয়া যায়। গোলাপ ফুল অনেক রঙের দেখা যায়। সাদা, কালো, হলুদ, গোলাপি, খয়েরী, লাল ইত্যাদি রঙ্গের হয়ে থাকে। গোলাপের ডালে তীক্ষ্ন কাঁটা সজ্জিত থাকে। আমাদের দেশে গোলাপের ব্যাপক চাহিদা রয়েছে। বাণিজ্যিক ভাবে গোলাপ চাষ করা হয়। গোলাপের ভেষজ গুণাবলী অনেক।

কাঁটা মুকুট ফুলের আলোকচিত্র

IMG20231109100052.jpg

IMG20231109100112.jpg

লোকেশন
Device :- realme C55

কাঁটা মুকুট ফুল দেখতে খুবই সুন্দর। কাঁটা মুকুট ফুলকে কণ্টমুকুটও বলা হয়ে থাকে। আমাদের দেশে সর্বত্রই কাঁটা মুকুট ফুল দেখতে পাওয়া যায়। ফুলের নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ। কাঁটা মুকুট হচ্ছে সপুষ্পক উদ্ভিদের অন্তর্গত। কাঁটা মুকুটে সারা গায়ে কাঁটা ভরা থাকে। কাঁটা মুকুট ফুল সারা বছর দেখতে পাওয়া যায়। বাংলাদেশে কাঁটামুকুট ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। কাঁটা মুকুটের ডাল ভাঙলে বা, কেটে ফেললে কিংবা ফুল ছিঁড়লে যে কষ বের হয় তা দুধের মত ধবধবে সাদা। কাঁটা মুকুট ফুল দেখতে খুবই সুন্দর।

শামুক লতা ফুলের আলোকচিত্র

IMG20231018123715.jpg

IMG20231018123741.jpg

লোকেশন
Device :- realme C55

এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। গ্ৰাম অঞ্চলে সর্বত্র এই ফুল গুলো দেখা যায় । এই ফুল গুলোকে সবাই শামুক লতা ফুল বলে থাকে। অনেক সাদা বুনো ফুল হিসেবে চিনে থাকে। প্রাকৃতিক ভাবে ফুল গুলো জন্মে থাকে। এই ফুলগুলো লতা জাতীয় উদ্ভিদের অন্তর্গত। সাদা পাপড়ি ফুল গুলো দেখতে সবাই খুব ভালো লাগে। ফুলের সৌন্দর্য মন ছুয়ে দেয়। রাস্তার দুই ধারে বন জঙ্গলে ফুল গুলো দেখতে পাওয়া যায়।

ধুন্দল ফুলের আলোকচিত্র

IMG20231121083903.jpg

IMG20231121083854.jpg

লোকেশন
Device :- realme C55

ধুন্দল সবজি হিসেবে আমাদের সকলের নিকট বেশ পছন্দের। ধুন্দল দেখতে অনেকটা ঝিঙের মতো। ধুন্দল গ্রীষ্মকাল এবং বর্ষাকালে উৎপাদন হয়ে থাকে। ধুন্দল চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে খেতে বেশ মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। তা ছাড়াও আরো নানা ভাবে রান্না করা হয়। ধুন্দল বেশ পুষ্টিকর সবজি। গা ঘষার জন্যে ধুঁধুঁল ছোবড়ার ব্যবহার করা হয়। ধুন্দুলের স্বাস্থ্য উপকারিতা অনেক। হজম ক্ষমতা বাড়ায় ধুন্দুল। ধুন্দল ফুল দেখতে খুবই সুন্দর। হলুদ পাপড়ির ফুল গুলো দেখতে খুবই সুন্দর।

টক পাতা/ মেটস পাতা ফুলের আলোকচিত্র

IMG20231121080230.jpg

লোকেশন
Device :- realme C55

টক পাতা ফুল আমাদের সকলের বেশ পরিচিত। টক পাতা কে মেটস পাতা বলে থাকে । এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। টক পাতা দিয়ে ভর্তা তৈরি করা হয়ে থাকে‌ । গ্ৰাম অঞ্চলে মা-বোনদের নিকট টক পাতার ভর্তা খুবই জনপ্রিয়। রসুন পোড়া দিয়ে এই ভর্তা তৈরি করা হয়ে থাকে। টক পাতা বর্ষাকালে সবচেয়ে বেশি দেখা যায়। টক পাতা প্রাকৃতিক ভাবে জন্মে থাকে। কৃষি জমিতে, রাস্তার দুই ধারে, বসত বাড়ির আঙ্গিনায় টক পাতা ফুল দেখতে পাওয়া যায়।

ফুলের আলোকচিত্র

IMG20231122081343.jpg

IMG20231122081356.jpg

লোকেশন
Device :- realme C55

এই ফুল গুলো হচ্ছে বুনো ফুল। গ্রাম অঞ্চলে সর্বত্র বুনো ফুল দেখা যায়। ফুল গুলো দেখতে খুবই সুন্দর। ফুলের সৌন্দর্য সবাইকে বেশ মুগ্ধ করে। রাস্তায় দুই ধারে, বন জঙ্গলে এই ফুল গুলো ফুটে থাকে। বুনো ফুল খুব ছোট হয়ে থাকে। এই ফুল গুলো প্রাকৃতিক ভাবে জন্মে থাকে। ফুল গুলো বর্ষাকালে বেশি দেখা যায়।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 9 months ago 

বেশকিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। দেখতে খুবই ভালো লাগলো। ফুলের পাশাপাশি আপনি বুনো ফুলের সৌন্দর্য ও আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার শেয়ার করা সবগুলো ফুলের ফটোগ্রাফি। তবে বেশী ভালো লাগলো টক পাতা ফুল,ধুন্দল ফুল,সাদা বুনো ফুল আর গোলাপ ফুলগুলো।অসাধারণ ছিল।

 9 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 9 months ago 

আমি তো গোলাপ ফুলের আলোকচিত্র দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম, ফুলের রংগুলো খুব চমৎকার ফুটে উঠেছে ছবির মধ্যে এবং একটা ছবির মধ্যে বিন্দুকনাও দেখা যাচ্ছে দারুন হয়েছে আজকের ফটোগ্রাফি গুলো।

 9 months ago 

গোলাপ ফুল দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

ফুল আমার সবসময় অনেক বেশি ভালো লাগে। ফুলের ছবি গুলো দেখলে চোখ ফেরাতে পারে না। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। কাটামুকুট ফুলটি দেখতে বেশ দারুন লাগছে। তার সাথে গোলাপ ফুলের ফটোগ্রাফিটা অসম্ভব সুন্দর হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদের সবাইকে বেশ মুগ্ধ করে‌। এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

চমৎকার কিছু ছবি শেয়ার করেছেন ভাইয়া ৷ আসলে ফুলের ফটোগ্রাফি দেখলে এমিতেই ভীষণ ভালো লাগে ৷ আপনি বিভিন্ন ফুলের এতো সুন্দর ফটোগ্রাফি করেছেন যে , ছবি গুলো দেখলে একধরনের মুগ্ধতা কাজ করছে নিজের মাঝে ৷ অসম্ভব সুন্দর হয়েছে প্রত্যেকটা ফটোগ্রাফি ৷ ভীষণ ভালো লেগেছে আমার , ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 9 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 9 months ago 

ফুল পছন্দ করেনা এমন মানুষ খুব কমই আছে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি বেশ ভাল ছিল। তবে শামুক লতা ফুল এর আগে কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে থাকেন । আজকের ফটোগ্রাফি গুলো বেস্ট ছিল। বিশেষ করে বিভিন্ন প্রকার গোলাপ ফুল কাটা মুকুট ফুল ও শামুক লতা ফুলের ফটোগ্রাফিটি অনেক সুন্দর ছিল। যে ফুলটি অনেকদিন হলো দেখা হয় না। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। সব মিলিয়ে আজকের আলোচিত্র আমাকে মুগ্ধ করেছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগে জেনে আমার খুব ভালো লাগলো। এতো দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

আপনার ফুলের আলোকচিত্র গুলো অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। কারণ সবগুলো ফটোগ্রাফি আমার কাছে এত বেশি ভালো লাগলো যা বলে বোঝানো যাবে না। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে৷ এরকম মনোমুগ্ধকর ফটোগ্রাফি দেখলে সকলের তাকিয়ে থাকতে ইচ্ছা করে। আজকে এখানে আপনি একদম ইউনিক কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ এর মধ্যে গোলাপ ফুল গুলো একসাথে দেখতে পেরে আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷

 9 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43