আমার লেখা কবিতা "মৃত্যুর অপেক্ষায় "

in আমার বাংলা ব্লগ14 days ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা মৃত্যুর অপেক্ষায় সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000039454.jpg
source

মৃত্যুর অপেক্ষায়

স্বপ্নগুলো মিশে দিলাম
অতল সমুদ্রের বালুকোনায়।
ইচ্ছে গুলো উড়িয়ে দিলাম
ঝড়ো বাতাসের ধূলিকণায়।

মনের কল্পনা হারিয়ে গেলো
ঐ দূর নীলিমায়।
হৃদয়ের অনুভূতি লুকিয়ে গেলো
অজানা ধূসর অন্ধকারে।

কল্পনা সৃষ্টি হয় না এখন
সাদাকালো মনেতে ।
ভালো লাগা ভালোবাসার অনুভূতি
জাগ্রত হয় না হৃদয়ে।

একাকিত্বের যন্ত্রণায় আজ আমি নিস্তব্ধ
উদাসী মন আজ বড্ড দিশেহারা
হৃদয়ের জোনাকির মিটমিট আলো
নিভে গেলো কালো আঁধারে।

চোখের জল শুকিয়ে গেলো
অপেক্ষার দীর্ঘ শ্বাসে‌।
ভীষণ কষ্টে ছটফট করে এই বুকের ভেতর
চেনা প্রিয় মুখ আজ বড় অচেনা।

শত রঙ্গিন আলোর ভিতরেও আমি
অসহ্য অন্ধকারে।
প্রকৃতির নিয়মে বেঁচে আছি
মৃত্যুর অপেক্ষায় ।


> আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার ছন্দের মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। জীবনে এমন একটা পর্যায়ে এসে পৌঁছেছি এখন আর হৃদয়ের ভালোবাসা এবং ভালো লাগার অনুভূতি জাগ্রত হয় না। ‌ নিজের বেঁচে থাকাটাই ব্যর্থ মনে হয়। এখন আর দুচোখে স্বপ্ন দেখা হয় না মনের আঙ্গিনাতে কল্পনা উঁকি দেয় না। ব্যর্থ জীবনে একাকিত্বের যন্ত্রণায় যেই অনেক আপন। প্রিয় আপন মানুষ গুলো আজ জীবন থেকে অনেক বহুদূরে। জীবনের প্রতিটি বাঁকে বাঁকে ব্যর্থতার ভরপুর । একরাশ হতাশা নিয়ে শুধু বেঁচে আছে এখন প্রকৃতির নিয়মে কখন যে মৃত্যু হাতছানি দিবে এই আশায়। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে হৃদয়ের ব্যথা কিছুটা হালকা হলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 days ago 

অনেক সময় আমরা ছন্দ মিলিয়ে কবিতা লেখার চেষ্টা করি। কিন্তু দেখা যায় ছন্দ মেলে না। তারপর কবিতাগুলো পড়তে ভালো লাগে। আপনার আজকের কবিতাটিও খুব সুন্দর হয়েছে। এরকম সহজ ভাষার কবিতাগুলো লিখলে পড়তে ভালো লাগে। কবিতার বিষয়বস্তু সম্পর্কে যদি কিছু লিখতেন তাহলে আরো বেশি ভালো লাগতো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 days ago 

অনেক ধন্যবাদ কবিতাটি পড়ে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 13 days ago 

মৃত্যুর অপেক্ষায় কবিতার নামটির মধ্যে ই অভিমান মিশে আছে। কবির মনে আশার আলো নিভে গেছে নাকি। মনের শত অভিমানে লেখা কবিতাটি পড়তে ভালো লাগলো। ছন্দ নেই তারপরেও কবিতাটি সহজ সুন্দর ভাবে লিখে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 days ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 13 days ago 

আপনার কবিতাটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছি। কবিতাটির মধ্যে যে মনোভাব তুলে ধরতে চেয়েছেন তা আরেকটু সাজানো ছন্দের মধ্য দিয়ে তুলে ধরতে পারতেন। যাক শুভকামনা রইল ভবিষ্যতে আরো সুন্দর কিছু কবিতা উপহার পাব আমরা।

 4 days ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36