আমার লেখা কবিতা "তুই কি আমার হবি রে "

in আমার বাংলা ব্লগ5 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা - তুই কি আমার হবি রে সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000030482.jpg

source

তুই কি আমার হবি রে

হৃদয় মাঝে তোরি বিচরণ
অন্তরের সবটুকু ভালোবাসা তোরি জন্য
ভালোলাগার আয়নাতে দেখ না,
তুই কি আমার হবি রে ও প্রিয়।

বৈশাখের ঝড় বাতাস বয়ে যায় হৃদয়ে
শ্রাবণের বর্ষায় নেমে আসে দুচোখে
কালো মেঘ ঢেকে যায় মনের উঠানে
তুই কি আমার হবি রে ও প্রিয়।

হৃদয়ের ভালোবাসার জানালাটা
আজও খোলা দৃষ্টির অন্তপ্রাণে
তাকিয়ে থাকি তুই আসবি বলে
তুই কি আমার হবি রে ও প্রিয়।

ভালোবাসার গোলাপের পাপড়ি গুলো
এখনো শুকাই নি তুই দিলে ইশারা
হৃদয়ের ভালোবাসার সৌরভ ছড়াবে চারদিকে
তুই কি আমার হবি রে ও প্রিয়।

তোকে নিয়ে ইচ্ছে গুলো
ডানা মেলে নীল আকাশে
তোকে নিয়ে স্বপ্নে দেশে যাই হারিয়ে
তুই কি আমার হবি রে ও প্রিয়।

চলে আয় মনেরই ঠিকানায়
বাসবো ভালো তোকে
আকাশের বিশালতায়
তুই কি আমার হবি রে ও প্রিয়।

চলে আয় ভালবাসার মোহনায়
তোকে নিয়ে হারিয়ে যাবো
উত্তাল সমুদ্রের ঢেউয়ে
তুই কি আমার হবি রে ও প্রিয়।

তোকে ছাড়া জোনাকিরা মিটমিট
আলো দেই না মনের আঙিনায়
তোকে ছাড়া ধ্রুব তারার
দেখা মিলে না সন্ধ্যা আকাশে
তুই কি আমার হবি রে ও প্রিয়।

তুই ছাড়া ভালো লাগে না এই প্রাণে
তুই ছাড়া সুখ খুঁজে পাই না হৃদয়ে
হৃদয়ের ক্যাম্পাসে তোরি ছবি
তুই কি আমার হবি রে ও প্রিয়।


> আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার ছন্দের মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। আসলে প্রিয়জনকে ছাড়া হৃদয়ে সব সময় শূন্যতা অনুভব হয়। জীবনে সবকিছু থেকেও প্রিয়জনকে ছাড়া কিছুই নেই মনে হয়। প্রিয়জন সব সময় হৃদয়ের মাঝে অনুভব হয় প্রতি মুহূর্তে । প্রিয়জন যদি অভিমান করে হারিয়ে যায় তারার মেলায় তাকে খুঁজে বের করতে কতই না চেষ্টা করতে হয় জীবনে। প্রিয়জনকে নিয়ে স্বপ্নের দেশে হারিয়ে যেতে চাই হৃদয়। প্রিয়জনকে নিয়ে ভালোবাসার মোহনায় ভাসতে চাই মন । প্রিয়জন যদি একবার নিজের হয়ে যায় তাহলে কল্পনা গুলো সত্যি তে রূপান্তরিত হয়। প্রতি মুহূর্তে ভালোলাগা অনুভব হয় হৃদয়ে। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে খুব ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

আপনি আজকে চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা তুই কি আমার হবি রে কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক দুর্দান্ত ছিলো। এধরনের কবিতা গুলো পরতে অনেক বেশি ভালো লাগে। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

কবিতাটি পড়ে এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

প্রিয়জনকে ঘিরে মনের ভিতরের অনুভূতিগুলো নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। প্রতিটি লাইন চমৎকার হয়েছে। খুব সুন্দর ছন্দ সাজিয়ে সবগুলো লাইন লিখেছেন আপনি। আমার কাছে কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে যেন খুব খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে ভালোবাসার অনুভূতিগুলো এই কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। প্রিয় মানুষটি আপনার হবে কিনা সেটাই জানতে চেয়েছেন এই কবিতার মাধ্যমে।কবিতাটি অসাধারণ ছিল।

 5 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ছিল। ছন্দের ছন্দ মিলিয়ে খুব সুন্দর ভাবে প্রতিটা লাইন লিখেছেন। ধন‌্যবাদ এই সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 5 months ago (edited)

আপনাকেও ধন্যবাদ এত অসাধারণ অনুভূতি শেয়ার করার জন্য আপু।

 5 months ago 

বাহ ভাই আপনি কবিতার মধ্য দিয়ে প্রিয় মানুষকে নিয়ে সুন্দর কিছু মুহূর্ত ফুটিয়ে তুলেছেন। আসলে এরকম মনের অনুভূতিগুলো ঠিক তখনই ফুটিয়ে তোলা যায় যখন আমরা মন থেকেই বিষয়গুলোকে ভাবি। আমার প্রিয় মানুষকে আমরা কখনোই কেউ হারাতে চাই না এটাই সত্যি। সবকিছু আমাদের জীবনের থাকা সত্ত্বেও আসলেই প্রিয় মানুষকে ছাড়া মনে হয় যেন সবকিছু শূন্য এ কথাটি আপনি সঠিক বলেছেন ভাইয়া। আপনার লেখা কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আশা করব পরবর্তীতে আপনার থেকে এরকম আরো চমৎকার কিছু কবিতা দেখতে পারবো।

 5 months ago 

জি ভাই, প্রিয়জন ছাড়া সবকিছু শুন্য অনুভব হয় ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার সবগুলো কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে৷ আপনি সবসময় খুব সুন্দর কিছু কবিতা আমাদের মাঝে শেয়ার করেন৷ আজকের এই কবিতাটিও একেবারে অসাধারণ হয়েছে৷ এই কবিতার মধ্যে আপনি খুব সুন্দর সুন্দর কিছু লাইন এর সামজ্ঞস্যতা রেখেছেন যা পড়ে খুবই ভালো লাগছে৷ একইসাথে এই কবিতার লাইনের সামজ্ঞস্যতা রাখার মাধ্যমে আপনার কবি প্রতিভার প্রকাশও খুব ভালোভাবে হয়েছে৷

 5 months ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64166.71
ETH 2765.60
USDT 1.00
SBD 2.72