আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1695305659429.jpg

সাদা মাসুন্দা বা, নাগবল্লী ফুলের আলোকচিত্র

IMG20230914170558.jpg

IMG20230914170451.jpg

লোকেশন

মাসুন্দা ফুল আমাদের সকলের খুব পরিচিত। অনেক
এই ফুল গুলো কে নাগবল্লী নামে চিনে থাকে। মাসুন্দা ঝোপালো ছোট আকৃতির চিরসবুজ গাছ। আমাদের দেশে সর্বত্রই দেখতে পাওয়া যায়। এই ফুল গুলো সাদা এবং হালকা গোলাপি রঙের হয়ে থাকে। এই ফুল দেখতে খুবই সুন্দর। মাসুন্দা ফুলের পাপড়ির নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ। ফুলের পাপড়ি দেখতে গাছের পাতার মতন মনে হয়ে থাকে। কলমে মাধ্যমে মাসুন্দা গাছের বংশবিস্তার করা যায়।

লাল মুসায়েন্দা ফুলের আলোকচিত্র

IMG20230914170349.jpg

IMG20230914170409.jpg

লোকেশন

লাল মুসায়েন্দা ফুলের সাথে আমার সকলে পরিচিত। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। ফুলের পাপড়ির নান্দনিক গঠন বৈশিষ্ট্য বেশ দুর্দান্ত। মুসায়েন্দা ফুলের অনেক জাত রয়েছে। লাল মুসায়েন্দা ফুলের সৌন্দর্যের জন্য সবাই নিকট ব্যাপক জনপ্রিয়। লাল ফুল গুলো দেখতে সবার কাছে বেশ ভালো লাগে। বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য ফুল গুলো সবার নিকট ব্যাপক সুপরিচিত।

মাইক ফুলের আলোকচিত্র

IMG20230914170913.jpg

IMG20230914171128.jpg

লোকেশন

মাইক ফুল‌ আমাদের সকলের কাছে পরিচিত। এই ফুল গুলোর নাম হচ্ছে অলকানন্দা ফুল । সবাই বাসা বাড়ির ফুলের টবে বা, ফুল বাগিচায় ফুল গুলো দেখতে পাওয়া যায়।অলকানন্দা ফুল দেখতে মাইকের মতোন মনে হওয়ায় অনেকে এই ফুল গুলোকে মাইক ফুল‌ বলে থাকে। ফুল গুলো দেখতে খুবই সুন্দর। হলুদ রঙের পাঁচ পাপড়ির বৈশিষ্ট্য ফুল গুলো সৌন্দর্য বেশ অসাধারণ। বাগানের সৌন্দর্য বর্ধনে অলকানন্দা ফুল সবার নিকট বেশ পরিচিত। অলকানন্দা লতা জাতীয় উদ্ভিদ।

ঘাস ফুলের আলোকচিত্র

IMG20230915133326.jpg

IMG20230915133332.jpg

লোকেশন

ঘাস ফুল দেখতে খুবই সুন্দর । ফুলের নান্দনিক সৌন্দর্য সবার হৃদয় ছুঁয়ে দেয়। বাগানে সৌন্দর্য বৃদ্ধির জন্য সবার নিকট ব্যাপক জনপ্রিয় ফুলগুলো। ঘাস ফুল সাধারণত সাদা, হলুদ এবং গোলাপি রঙ্গের দেখতে পাওয়া যায়‌। ঘাস ফুলের কয়েকটি জাতের মধ্যে অনেক প্রকার প্রজাতি রয়েছে। ঘাস ফুল বর্ষাকালে ফোটে থাকে। ঘাস ফুলের সুন্দর দেখে সবাই মুগ্ধ হয়ে থাকে।

রুয়েলিয়া ফুলের আলোকচিত্র

IMG20230917101026.jpg

IMG20230917101108.jpg

লোকেশন

বেগুনি রঙের ফুল গুলো দেখতে খুবই সুন্দর। ফুল গুলো নাম হচ্ছে রুয়েলিয়া। রুয়েলিয়া ফুল কে পটপটি ফুল বলে থাকে। ‌ রুয়েলিয়া বর্ষজীবি গুল্ম জাতীয় উদ্ভিদ। পটপটি ফুলকে বুনো ফুল বলে থাকে। বিভিন্ন জায়গায় এই ফুল গুলো দেখতে পাওয়া যায়। ফুল গুলো প্রাকৃতিক ভাবে জন্মে থাকে। এই ফুল সকাল বেলা ফুটে থাকে। পটপটি ফুলের ভেষজ গুণাবলী রয়েছে। বিভিন্ন রোগ প্রতিরোধের জন্য এই ফুলের পাতা এবং শিখড় ব্যবহার করা হয়ে থাকে।

জবা ফুলের আলোকচিত্র

IMG20230914170751.jpg

লোকেশন

জবা আমাদের সকলের অতি পরিচিত ফুল। আমাদের দেশে সর্বত্রই জবা ফুল দেখতে পাওয়া যায়। রাস্তার দুই ধারে, বসতবাড়ির আঙিনায়, ফুল বাগিচায় ফুল গুলো দেখতে পাওয়া যায়। ফুলের পাপড়ির নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ। জবা ফুল লাল, সাদা, কমলা, গোলাপি, হলুদ খয়েরী রঙের দেখতে পাওয়া যায়। জবা ফুলের অনেক জাত রয়েছে। জবা চিরসবুজ গুল্ম জাতীয় উদ্ভিদ। সাধারণত জবা ফুল গ্রীষ্মকাল ও শরৎকালে ফোটে।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রতিবারের মতো আজকেও খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে। বিশেষভাবে আপনি যে হলুদ মাইক ফুল শেয়ার করেছেন সেটি আমার মনের মধ্যে একটি আলাদা জায়গা করে নিয়েছে৷

 last year 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। লাল মুসায়েন্দা ফুল আমি এই প্রথম দেখলাম। ফুলটি অনেক সুন্দর। আর ঘাসফুল আমার বরাবরই অনেক পছন্দের। এই ঘাসফুলগুলো বাড়ির আশেপাশে লাগিয়ে রাখলে অনেক সুন্দর দেখা যায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে, এতো সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। ফুলের নামের কিছুটা ভিন্নতা আছে।একেক জায়গায় একেক নামে আসলে বলা হয়।তবে যাই বলেন না কেন ফুলের নাম ফটোগ্রাফি গুলো কিন্তু দারুন হয়েছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে ভাই। প্রতিটি ফুল খুব দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন, যার কারণে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। ভিন্ন ভিন্ন রং এর ফুল তাই ভিন্ন ভিন্ন সৌন্দর্য শোভা পাচ্ছে। তাই এই সৌন্দর্যময় ফুলগুলোর ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল ভাই, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

এত চমৎকার প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। তবে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি আমার কাছে অপরিচিত। যা আপনার পোষ্টের মাধ্যমে দেখে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ দারুণ দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে যা বর্ণনা করার কিছু নেই। প্রতিটা ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। ঘাসফুলের আলোকচিত্র আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর
ফুলের পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 last year 

ঘাসফুল দেখে আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনি অনেক সুন্দর করে বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো কিন্তু জাস্ট মনোমুগ্ধকর ছিল। আমি তো আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক বেশি মুগ্ধ হলাম। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। সত্যি আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। এরকম সুন্দর ফুলের ফটোগ্রাফি পরবর্তীতে ও শেয়ার করবেন আশা করছি।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ভাইয়া আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে । দেখে ভীষণ ভালো লাগলো ।আপনি যেটিকে মাইক ফুল বলছেন সেই ফুলটির নাম হচ্ছে অলকানন্দা ফুল। আর যেই ফুলটিকে ঘাসফুল বলছেন সেই ফুলটির নাম রেইন লিলি ধন্যবাদ।

 last year 

মাইক ফুলকে অলকান্দা ফুল বলে থাকে যা আমি বিবরনে লিখেছি আপু। রেইন লিলি ফুলকে ঘাসফুল বলে থাকে।

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65792.35
ETH 2676.19
USDT 1.00
SBD 2.90