আমার বাংলা ব্লগ - একটু হাসি || কৌতুক সপ্তাহ -২৩steemCreated with Sketch.

jokes Cover-1.png

আমার বাংলা ব্লগের আরো একটি নতুন আয়োজন- এবিবি একটু হাসি’তে সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা একটু ভিন্ন ধরনের উদ্যোগ, মনের উচ্ছ্বাসে প্রাণ খুলে হাসার আয়োজন। যেখানে সবাইকে নিয়ে প্রতি সপ্তাহের একটা দিন একটু অন্য রকমভাবে কৌতুকের সাথে আনন্দ করার প্রয়াস চালানো হবে। নিজেকে একটু অন্য রকমভাবে প্রকাশ করতে হবে, সবাইকে নিজের কথায় কিংবা কৌতুকে মাতিয়ে রাখতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতি সপ্তাহে পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা এই আয়োজনের ক্ষেত্রে আন্তরিকতার পরিচয় দিবে এবং মজার কিছু শেয়ার করার চেষ্টা করবে, পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের বুধবার এবিবি একটু হাসি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন বিষয় নির্বাচন করা হবে। আপনারা সেই বিষয়টির সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে কৌতুক অথবা মজার কোন হাসির অনু গল্প শেয়ার করবেন। এখানে মূল উদ্দেশ্য থাকবে হাসি, এমন কিছু শেয়ার করতে হবে সবাই যেন প্রাণ খুলে হাসার সুযোগ পায়। সেটা আপনার নিজের হতে পারে কিংবা সংগৃহীত হতে পারে, তবে এই ক্ষেত্রে অবশ্যই নিয়মের ভিতর থাকতে হবে, যেন কপিরাইট এর বিষয়টি সামনে আসতে না পারে।

আমাদের জীবনে মজার নানা ঘটনা রয়েছে, যেখানে হাসির একটা বিষয়ও সংযুক্ত রয়েছে। যেগুলো স্মরণ হলে এখনো আমরা মনে মনে হাসি অথবা লুকিয়ে হাসার চেষ্টা করি। আমরা আড়ালে থাকা সেই বিষয়গুলোকে সম্মুখে আনতে চাই এবং সকলের সাথে তা শেয়ার করার মাধ্যমে একটু অন্য রকমভাবে দিনটি উপভোগ্য করতে চাই। কৌতুকের ব্যাপারে একটা বিষয় মনে রাখতে হবে, কৌতুক মোটেও কপিরাইটেড না। তবে সেটা সংগৃহীত পুরনো কৌতুক হবে, যদি ক্রিয়েটিভ কৌতুক হয় যেটার লেখকের নাম জানা আছে সেটা কপিরাইটেড। আশা করছি বিষয়টি পরিস্কার এখন।

আজকের বিষয়ঃ

বন্ধুদের সাথে পিকনিক নিয়ে মজার কোন কৌতুক বা হাসির অনু গল্প।

বিষয় নির্বাচনকারীঃ

@rex-sumon

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • কৌতুক/হাসির অনু গল্প সর্বোচ্চ ৭৫ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একটি কৌতুক/হাসির অনু গল্প শেয়ার করতে পারবে।
  • কৌতুক/হাসির অনু গল্প অবশ্যই উপরের বিষয়ে সাথে সামঞ্জস্য/সংযুক্ত থাকতে হবে।
  • এডাল্ট কিছু শেয়ার করা যাবে না, তবে সকলের সাথে ভাগ করে নেয়া যায় সেই ধরনের কিছু শেয়ার করা যাবে।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last year 

দুই বন্ধু পিকনিকে গেছে। রাতে একটি তাঁবু টানিয়ে তার ভেতর ঘুমিয়ে পড়ল। মাঝরাতে এক বন্ধু আরেক বন্ধুকে ডেকে তুলল-
১ম বন্ধু :- দোস্ত, আকাশ দেখতাছস?
২য় বন্ধু :- হ দোস্ত। দেখতাছি তো।
১ম বন্ধু :- কি বুঝলি?
২য় বন্ধু :- আকাশে কোনো মেঘ নাই। অনেক তারা দেখা যাচ্ছে। তার মানে, আজ বৃষ্টি হবে না।
১ম বন্ধু :- ওরে আবহাওয়াবিদের বাচ্চা, আমাগোর তাবুডা চুরি হইয়া গেছে, এইজন্যই আকাশ দেখা যাইতাছে,হা হা হা।😂😂😂

 last year 

হাহাহা অনেক মজা পেলাম ভাই। কিন্তু প্রথমে বুঝতে পারি নাই যে তাবুডা চুরি হয়ে গিয়েছে। এজন্য আকাশ দেখা যাচ্ছে। আর গালিটা অসাধারণ ছিল। 😆🤣😂😆😀

 last year 

হিহি.. মেঘ হীন আকাশ দেখতে দেখতে তাবু চুরি হয়ে গেছে সেটাই মিস করে গেছে এক বন্ধু!

পিকনিক নিয়ে একটা মজার ঘটনা বলি, খুব সম্ভবত ক্লাস সেভেন এ পড়ি তখন আমি। বন্ধুরা মিলে সবাই সিদ্ধান্ত নিয়েছিলাম পিকনিক করব তবে কোন টাকা খরচ করব না। অন্যের বাড়ি থেকে হাঁস মুরগি চুরি করে তারপর পিকনিক করব। আমাদের গ্রাম থেকে বেশ খানিকটা দূরে বিলের ভিতরে ছোট্ট একটা গ্রাম ছিল এবং সেই গ্রামের চারপাশে ছিল জল। তাই সিদ্ধান্ত নিলাম যে নৌকায় করে সেই গ্রামে যাব এবং সেখানকার লোকদের বাড়ি থেকে হাঁস মুরগি চুরি করে ওই বিলের ভিতরেই পিকনিক করব। সেই মতোই আমরা রাত বারোটা নাগাদ নৌকা করে সেই গ্রামে চলে যাই এবং একটা বাড়ি দেখে সেখানে নৌকা ভিরাই খুব সাবধানে। তারপর আমার এক বন্ধুকে পাঠিয়ে দেই খাঁচা থেকে মুরগি বা হাঁস যা পায় চুরি করে নিয়ে আসার জন্য। কিন্তু আমাদের কপালটা এতটাই খারাপ ছিল যে সে ভুল করে এক পাল হাঁসের খাঁচার ভিতর ঢুকে যায়। একটা হাঁস ধরে নিয়ে আসার সময় পুরো হাঁসের পাল চিৎকার শুরু করে দেয়। এই শুনে তো বাড়ির মালিক লাঠি সোটা নিয়ে বেরিয়ে আসে। আমরা তো এদিকে নৌকা নিয়ে সেখান থেকে পালিয়েছি ভয়ে। পরে দেখি সেই বন্ধু সাঁতার কেটে কেটে আসছে আমাদের দিকে। কিন্তু সে চুরি করতে মোটেই ভুল করেনি। সাথে করে দুটো হাঁস নিয়ে এসেছিল। আমরা তারপর পিকনিক করি সেই হাঁস দিয়ে।
 last year 

সুপার মিশনে নেমে পড়েছিলেন দেখতেছি। হা হা হা।

 last year 

এক মাতাল বন্ধুদের সঙ্গে পিকনিক করার জন্য নিজের বাড়ি থেকেই ছাগল চুরি করলো। রাতভর খুব আনন্দ করলো। খুব মজা করে খাওয়া-দাওয়া করলো। সকালে যখন বাড়ি দেখলো ছাগল বাড়িতেই আছে! অবাক হয়ে স্ত্রীকে জিজ্ঞাসা করলো-

মাতাল: ওই, ছাগল আইলো কই থিকা?

স্ত্রী: আরে রাখো তোমার ছাগল। আগে কও, কাল রাইতে তুমি চোরের মতো আমার কুত্তাডারে লইয়া কই গেছিলা?

 last year 

কুওা দিয়ে পিকনিক শেষ অব্দি 🤣🤣

 last year 

চাইনিজ পিকনিক🤣🤣

হা হা হা.... হাসতে হাসতে আমি শেষ😂

 last year 

শেষ পর্যন্ত কপালে কুত্তা জুটলো হায়রে হায়। 😅😅

 last year 

তাই তো মনে হচ্ছে আপু।

 last year 

আমরা কুকুরকে মজা করে উঠান খাসি বলে থাকি। কাউকে মজা করে দাওয়াত দিলে বলি উঠান খাসি রান্না করব। কিন্তু সেটা মজার চলে বলা হয়ে থাকে। কিন্তু মাতাল সে উঠান খাসি খেয়ে ফেলল। হাহাহা

 last year 

এই সেরেছে রে 🤣

 last year 

শহরের তিন বন্ধু বসে বসে গল্প করছিল,
১ম বন্ধু: অনেকদিন থেকে পিকনিক খাওয়া হয়না। ২য় বন্ধু: তাহলে চল আমরা কালকে গ্রামে পিকনিক করি।
১ম বন্ধু: আমি বাড়ি থেকে চাল নিয়ে আসবো আর ডাল নিয়ে আসব।
২য় বন্ধু: বাকি মসলাগুলো না হয় আমি নিয়ে আসবো।
৩য় বন্ধু: রান্না টা নাহয় আমি করব।
১ম বন্ধু: পরদিন ঠিক সময়ে চাল, ডাল নিয়ে হাজির হলো এবং বলল এই নাও আমার চাল, ডাল।
২য় বন্ধু: সব প্রকারের মসলা নিয়ে হাজির হলো এবং বন্ধুদেরকে দিল। এরপর জ্বালানির জন্য কিছু খরকুটো আর গোবর দিয়ে তৈরি করা জ্বালানি নিয়ে আসলো।
৩য় বন্ধু: কথামতো সে রান্নার আয়োজন করে ফেলল এবং রান্না করতে শুরু করলো। জীবনের প্রথম রান্না তাই তো খুব সাবধান সে। এরপর সে মসলাগুলো দিয়ে দিল। সুন্দর ভাবে রান্না করে নিল।
২য় বন্ধু: কিরে বন্ধু রান্নার কালার তো বেশ ভুনা ভুনা হয়েছে আর দেখতেও দারুন লাগছে। খেতেও ভালো হয়েছে।
৩য় বন্ধু: কালা ভুনা হয়েছে কি আর সাধে কালো রঙের যে মসলা এনেছিলি সেটা বেশি করে দিয়েছি।
১ম বন্ধু ও ২য় বন্ধু: এই কথা শুনে দুজনে খাবার গিলতেও পারছে না ফেলতেও পারছেনা। আসলে সেটা মসলা ছিল না গরুর গোবরের তৈরি জ্বালানি ছিল।😅😅😅

 last year 

বন্ধুদের সাথে পিকনিক করতে গিয়ে কয়েক বছর আগে মজার একটি ঘটনা ঘটেছিল। সেটাই আমি এখন শেয়ার করছি। বন্ধুরা সবাই মিলে দূরের একটি বিলে গিয়ে তান্দুরি চিকেন করে পিকনিক করব এমন প্ল্যান করেছিলাম। সবকিছু ঠিকঠাক মতই হয়েছিল কিন্তু একটা প্রবলেম হয়ে গেছিল তা হলো বাড়ি থেকে কুড়ি কিলোমিটার যাওয়ার পর মনে পড়েছিল চিকেনে মাখানো মসলাগুলো নিতেই ভুলে গেছি! এত দূরে যাওয়ার পর আর ফিরে আসার ইচ্ছা হচ্ছিল না মসলা নিতে । আর সেখানে আশেপাশে কোন দোকানও ছিল না। পরে বিলের পাশে থাকা একটি বাড়ি থেকে সামান্য কোন রকম একটু মসলা চেয়ে এনে সেই দিনের চিকেন তান্দুরি পার্টি কমপ্লিট করেছিলাম। এই ঘটনাটি আমার কাছে খুবই মজাদার এবং হাস্যকর ছিল। সেদিন আমরা অনেক হাসাহাসি করেছিলাম এই নিয়ে।

 last year 

দুই বন্ধু পিকনিকে গেছে, তখন রাতে একটি তাবু টানিয়ে তারা ভেতরে ঘুমিয়ে পড়ল। মাঝরাতে এক বন্ধু আরেক বন্ধুকে ডেকে তুলল।
প্রথম বন্ধু -দোস্ত আকাশ দেখতেছস?
দ্বিতীয় বন্ধু -হ্যাঁ দোস্ত দেখতেছি তো।
প্রথম বন্ধু -কি বুঝলি?
দ্বিতীয় বন্ধু -আকাশে কোন মেঘ নাই, অনেক তারা দেখা যাচ্ছে। তার মানে আজ বৃষ্টি হবে না।
প্রথম বন্ধু -ওরে আবহাওয়াবিদের বাচ্চা, আমাগো তাবুটা চুরি হইয়া গেছে। 🤣🤣

 last year 

হা হা হা। মজা পাইছি।

 last year 

পিকনিকে গিয়ে দুই বন্ধু আলাপ করছে—
প্রথম বন্ধুঃ জানিস দোস্ত, আমার আব্বু না ভীষণ ভুলোমনা আর বেখেয়ালি। আমি প্রতিবার পিকনিকের সময় আব্বুর মানিব্যাগ থেকে টাকা চুরি করি, আব্বু খেয়ালই করেনা।
দ্বিতীয় বন্ধুঃ মুখ গোমড়া করে বলল তবু তো ভালো! আমার আব্বু এতই ভুলোমনা যে .
মানিব্যাগে টাকা রাখতেই ভুলে যায় !

 last year 

কিছুদিন আগে গ্রামে গিয়েছিলাম সেখানে গিয়ে বন্ধু-বান্ধব সবাই মিলে পিকনিক করছিলাম। তো সেই পিকনিকে আমি আর আমার বন্ধু মিলে রান্নার কাজটা সামলাচ্ছিলাম হঠাৎ করেই রান্নার জন্য এনে রাখা কাঠ খড়ি ফুরায়ে গেল। তখন আমার বন্ধু আমাকে বলতেছে যে তুই অন্য আরেকজনের কে ডেকে নিয়ে গিয়ে তোদের বাড়ি থেকে খড়ি নিয়ে আসে। আমি নিরুপায় হয়ে আমার কাকাতো ভাইকে ডেকে নিয়ে গিয়ে যে বন্ধু আমার বাড়ি থেকে খড়ি আনতে বলছিল তার বাড়ি থেকে সুন্দর মত ভালো ভালো কাঠের খড়ি কিছু চুরি করে নিয়ে আসলাম। কাঠের খড়ি গুলো দেখে সে তো খুব খুশি কারণ সে রান্না করছে তার খড়ি দরকার। আর আমি আর আমার কাকাতো ভাই মনে মনে হাসতেছি আর বলতেছি যে খড়িগুলো তোদের বাড়ি থেকেই চুরি করে আনছি তুই তো সেটা বুঝতেছিত না।🙃😎😁😃

 last year 

১ম বন্ধু :-তোর গার্লফ্রেন্ড তোকে থাপ্পর দিয়ে চলে গেলো কেন..?
২য় বন্ধু :- গার্লফ্রেন্ডকে বলেছিলাম চলো হানিমুনে ঘুরতে
যায়,সেই কারনে।
১ম বন্ধু :-তাহলে তো থাপ্পর দিবেই...।
২য় বন্ধু :- কিন্তুু যে জায়গায় ঘুরতে যাবো সেই জায়গার নাম ছিল হানিমুন।
😂😂😂

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61314.55
ETH 3436.06
USDT 1.00
SBD 2.54