আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর -১৩

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

শরতের শুভ্রতা মেখে আরো বিশুদ্ধ
যা পেয়েছি সেটা তুমি,
ভোরের শিউলি ফুলে যে বিশ্বাস আসে,
সেখানে ও তুমি সুগন্ধি ছড়াও
তোমার ভালোবাসার তীব্রতা নিয়ে।
আমি অপেক্ষা করি আমার সর্বস্ব নিয়ে।

লেখকঃ

@swagata21

লেখকের অনুভূতিঃ

কবি তার ভালোবাসার মানুষকে সারা জায়গায় অনুভব করেন। প্রকৃতির শুভ্রতা ও পবিত্রতা থেকে ও তার ভালোবাসার মানুষ তার কাছে বেশি দামী। তাই নিজের সব কিছু নিয়ে সেই মানুষটার অপেক্ষায় প্রিয়া।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

আকাশের রংধনু যতটা রঙিন
তার চেয়ে বেশী উজ্জ্বল তুমি
পূর্ণিমার চাদের আলো যতটা নির্মল
তার চেয়ে বেশী উজ্জ্বল তুমি,
তোমাকে পেয়ে হারিয়েছি হৃদয়ের অন্ধকার
আলোকিত হৃদয়ে জাগ্রত সদা তোমার নাম।

 2 years ago 

জানি তুমি আসবে কোন এক শরতের স্নিগ্ধ ভোরে
ডাকবে আমায় হাতছানিতে কাশবনের ধারে।
শিহরিত হবো তখন আমি ঐ চাহনিতে
কি যাদু মাখা নেশা তোমার ঐ আঁখিতে।

 2 years ago 

এবার কিন্তু সত্যি সত্যি আবার প্রেমে পড়তে মনে হচ্ছে, এতো সুন্দর ছন্দ পড়লে হৃদয়ের ভাবতো জাগ্রত হবেই। অনেক সুন্দর লিখেছেন আপু।

 2 years ago 

আমরা প্রতিদিন ই কোন না কোন মুহূর্ত, কোন একটা বিষয়ের প্রেমে পরে যাই, এতে কারো হাত নেই আসলে। এটার দোষেরও নয়। অনেক ভাল লাগলো ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পেয়ে। অনেক শুভকামনা রইল আপনার জন্য। সব সময় ভাল থাকবেন, ধন্যবাদ। 😊🥰

 2 years ago 

শরতের কোমল প্রকৃতিও হার মানে
তোমার সরলতার কাছে,
কাশফুলের মাঝে থাকা শুভ্রতাও ঠুনকো
তোমার বিলিয়ে দেওয়া সাদামনে,
তুমি ভোরের আলোয় উদ্ভাসিত ভালোবাসা।
যেখানে আমার অপেক্ষারা বসত করে বারোমাস।

 2 years ago 

আপনি কিন্তু ধীরে ধীরে ভালো কবি হয়ে উঠছেন দিদি, আজকের লাইনগুলো সত্যি অনবদ্য ছিলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।🙏🤗

 2 years ago 

শরৎকাল মুখরিত হয় কাশ বনের ছন্দে,
তোমার মুখের মিষ্টি হাসি, আর আমার আনন্দে।
শরতের সেই মিষ্টি মধুর ফুল,
ক্ষমা কর তুমি, যদি হয় আমার ভুল।
শরতের সেই মিষ্টি মধুর পাখির গুঞ্জন,
ভাবনায় মেতে থাকে তোমাতে সারাক্ষণ।

 2 years ago 

ছন্দগুলো কিন্তু দারুণভাবে মিলিয়েছেন আপু, অবশ্য দারুণ একটা ভাব ছিলো লাইনগুলোতে।

 2 years ago 

দক্ষিণ হাওয়া বলে দিলো তুমি আছো পাশে,
দিনে রাতে বন্ধু তুমি থাকো আমার কাছে।
তোমার ছোয়ায় কেটে যায় হাজারো বিষণ্ণতা,
তুমি আমার এই জীবনে একমাত্র সক্ষমতা।

তোমার জন্য অপেক্ষা করতে রাজি আমার মন,
এই জীবনে তুমিই তো আমার আপনজন।
বাতাসে যেন ভেসে বেড়ায় তোমার সুগন্ধ,
তোমার প্রেমে আমি যেন হয়ে গেছি অন্ধ।

 2 years ago 

একদমই যথার্থ ছিলো প্রথম চার লাইন, হৃদয়ের আবেগটা দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। দারুণ লেগেছে আমার কাছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আপনার থেকে সবসময় অনুপ্রেরণা পাই।

 2 years ago 

ভাঙবে নাতো কোনদিনও
তোমার আমার জুটি,
সুখে-দুখে একসাথে
থাকব মোটামুটি।

প্রান্ত সীমায় ভালোবাসা
মলিন হবেনা কভু আশা,,
শুভ্রতারই বেসে,অমর হয়ে
থাকবো দুজন,,আমরা অবশেষে
♥♥

 2 years ago 

আহ, হৃদয়ের চঞ্চলতা যেনো বেড়ে হলো দ্বিগুন
আহ, ভালোবাসার আবেগে মন যেনো সাজলো রঙিন।

 2 years ago 

রঙিন সুতোর পরব মালা আমরা দুজন মিলে,,
মনের সুখে কাটবো সাঁতার,নীল পদ্ম বিলে,,,
♥♥

 2 years ago (edited)

আমাতে তোমার বসবাস,
তুমি বিহীন আমার আমির,বড়োই সর্বনাশ।
আমি অন্ধকারেও তোমাকে খুঁজি,
আলোকিত করার,তুমি তো আমার একমাত্র পুঁজি।
অবুঝ মনটা আমার,তুমি তুমি করে।
তুমি আছো সব সময়,আমার হৃদয় জুড়ে।

 2 years ago 

শরতের কাশফুলের বনে
সাদা মেঘের আভায়,
আমার এই দুচোখ শুধু
তোমারেই খুজে যায়।

জানিনা কেন যে তোমার ভালবাসা
অন্ধ করেছে আমায়,
ডুবে থাকে মন সারাক্ষণ
তোমারই ভাবনায়।

 2 years ago 

শরতের শুভ্রতা মেখে আরো বিশুদ্ধ
যা পেয়েছি সেটা তুমি,
ভোরের শিউলি ফুলে যে বিশ্বাস আসে,
সেখানে ও তুমি সুগন্ধি ছড়াও
তোমার ভালোবাসার তীব্রতা নিয়ে।
আমি অপেক্ষা করি আমার সর্বস্ব নিয়ে।

শরতের আবহাওয়াতে ভেসে বেড়াচ্ছে কাশফুলগুলো।
সাদা মেঘের মতো কাশফুলের সুন্দর দৃশ্য দেখে,
আমি হয়েছি মুগ্ধ,
কাশফুলের সুন্দর দৃশ্য গুলো দেখতে যাব তোমার হাতটি ধরে।
শিউলি ফুল দিয়ে আমি বরণ করব তোমাকে আমার এই বুকেতে।

 2 years ago 

শরতের শুভ্রতা মেখে আরো বিশুদ্ধ
যা পেয়েছি সেটা তুমি,
ভোরের শিউলি ফুলে যে বিশ্বাস আসে,
সেখানে ও তুমি সুগন্ধি ছড়াও
তোমার ভালোবাসার তীব্রতা নিয়ে।
আমি অপেক্ষা করি আমার সর্বস্ব নিয়ে।

শরতের হিমেল হাওয়া করেছে প্রানবন্ত
যা চেয়েছি সেটাই তুমি,
ভোরের কুয়াশার মাঝে যে স্নিগ্ধতা পাই,
সেখানেও তুমি ছুঁয়ে যাও
তোমার ভালোবাসার তীব্র মোহে
আমি অপেক্ষা করি হৃদয়ের জানালা খুলে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66