"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৪৩ [তারিখ : ১৫-০৮-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @nilaymajumder


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ নিলয় মজুমদার।। জাতীয়তাঃ ভারতীয় । তিনি এখনো একজন ছাত্র । কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছেন। প্রিয় কাজ: তিনি একজন ভ্রমণ পিপাসু মানুষ এবং ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করেন। এছাড়াও গান গাওয়া ও কবিতা লেখা তার অন্যতম শখ। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের জানুয়ারি মাসের ১৬ তারিখে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPA65GiVgx5HCLr9FvJBk51iHAxcreGmvDzEGMPueafNn7gC8DJvCTxKTyAccWP3tsCFF8qNNQN.png

ঠাকুরমা। by @nilaymajumder (date 14.08.2023 )


আসলে আজ আমি এমন একজন ব্যক্তির সম্পর্কে আপনাদের মাঝে কিছু কথা বলব আসলে যার অবদান আমাদের জীবনে অনস্বীকার্য। তিনি আর কেউই নন। তিনি হল ঠাকুরমা। আসলে ছোটবেলায় আমরা একটা কার্টুন দেখতাম যার নাম ছিল ঠাকুরমার ঝুলি। ঠাকুরমার ঝুলি খুলবে, মজার গল্প বলবে। সত্যিই আমাদের ছোটবেলাটা এই ঠাকুরমার গল্পের ভিতর দিয়ে আমরা বেড়ে উঠেছি। আসলে ঠাকুরমা বলতে আমরা সবাই আমাদের বাবার মাকে বুঝি। আসলে যাকে ছাড়া আমাদের পুরো ছোটবেলাটাই সাদাকালো টিভির মতো। যাকে ছাড়া আমাদের শৈশবকাল এক মুহূর্ত চলতে পারে না। তিনি হলেন আমাদের ঠাকুরমা। আসলে আমাদের জন্মের পর থেকে এই ঠাকুরমা আমাদের লালন-পালন করে বড় করে তোলেন। …


আজকের ফিচার আর্টিকেলে স্থান পাওয়া লেখকের কনটেন্টটিতে ছোটবেলার একগুচ্ছ স্মৃতি এবং মনের গভীর আবেগ অনুভূতির প্রকাশ পেয়েছে। শৈশব হলো একটি মধুর সময়। আর এই সময়টা স্মৃতির পাতায় গেঁথে থাকে নানান কারণে। আমাদের সবারই কম বেশি দাদী বা ঠাকুরমার ভালোবাসার স্মৃতিময় গল্প মনে আছে। আজকে লেখকের কনটেন্টটি পড়তে গিয়ে নিজেই আবেগাপ্লুত হয়েছি। তিনি তার ঠাকুরমার সাথে কাটানো সুন্দর মুহূর্তের গল্প তুলে ধরেছেন।

ঠাকুরমারা এমনই হয়। নাতি নাতনিদেরকে লুকিয়ে টাকা দেয়, কোথাও গেলে সাথে করে পছন্দের মজার খাবার কিনে নিয়ে আসে, হাতে মাথায় তেল মাখিয়ে দেয়, চুল আঁচড়ে দেয় , মজার মজার রূপকথার গল্প শোনায়। । আর ঠাকুরমার ভালোবাসা তো এক অন্যরকম ভালোবাসা। এটার তুলনা হয় না। ছোটবেলায় যখন মেলায় যেতাম দাদীর কাছ থেকে টাকা নিয়ে জিলাপি কিনে খেতাম। সেসব সোনালী অতীত এখন বড্ড মনে পড়ে।

যাইহোক এমন দারুন একটা বিষয়ের উপর লেখা আর্টিকেল যেটা আজকের ফিচার পোস্টের জন্য পারফেক্ট বলে আমি মনে করি। যদিও কনটেন্টের শেষ ভাগে কষ্টের অনুভূতি ব্যক্ত করা হয়েছে। পৃথিবীর সকল ঠাকুরমা ভালো থাকুক এই কামনা করি।


Capture.PNG

ছবিটি নিলয় ভায়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

শৈশবে প্রায় প্রতিটি মানুষ নিজের দাদীর সাথে থাকতে খুব পছন্দ করে। কারণ রুপকথার গল্প শোনায়, অনেক আদর যত্ন করে। আমার দাদী খুব আদর করতো আমাকে। চুল আঁচড়ে দিতেন, মজার মজার খাবার খাইয়ে দিতেন। আমার স্পষ্ট মনে আছে খুব ছোট থাকতেই দাদীর সাথে ঘুমাতে চাইতাম সবসময়। আমি যখন ক্লাস সেভেনে পড়ি,তখন আমার দাদী মারা যান। সেই সোনালী দিনগুলো আসলেই খুব মিস করি। ভালো থাকুক সকল দাদীরা এপারে এবং ওপারে। যাইহোক নিলয় ভাইয়ের পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

শৈশবের ভালোবাসাগুলো আসলে অতুলনীয়।
দাদা দাদী নানা-নানী এদের ভালোবাসা তো আরো ব্যতিক্রম। কারণ দাদীরা নাতনিদেরকে লুকিয়ে টাকা দেয়, রূপকথার গল্প শোনায়, মাথায় তেল মাখিয়ে দেয়, এবং পছন্দের খাবারটি কিনে দেয়।আজকের ফিচার্ড আর্টিকেলে নিলয় দাদার পোস্টটি বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ । নিলয় দাদা অনেক ভালো একজন ইউজার। অনেক শুভকামনা দাদার জন্য।

 last year 

যদিও দাদী নানী কে দেখার সৌভাগ্য আমার হয়নি। তবুও শুনেছি দাদী নানীরা নাকি অনেক আদর করে। আর অনেক গল্প শোনায়। তাও আবার রূপ কথার গল্প। আজকে আবার নিলয় দার পোস্ট পড়ে সেটাই দেখলাম। সত্যি বেশ ভালো লেখে আমাদের প্রিয় নিলয় দা। ধন্যবাদ দাদা নিলয় দার পোস্ট ফিচারড আর্টিকেল হিসাবে মনোনীত করার জন্য।

 last year 

দাদা,দাদী, নানা,নানীদের কাছে তাদের নাতি, নাতনীরা বরই আদরের। সকল আবদার পূরন করার মাধ্যম। নিলয় দাদার পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসাবে মনোনিত হওয়ায় দাদাকে অভিনন্দন ও শুভেচ্ছা।

 last year 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @nilaymajumder দাদাকে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। সত্যি বলতে দাদার পোস্টগুলো আমার খুব ভালো লাগে এবং তার ও অনু কবিতা এবং কবিতা সবগুলো আমার খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90