"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩০৬ [ তারিখ : ১৫-০৫ -২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @emonv


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মোঃ ইউনুস আলী ইমন । জাতীয়তাঃ বাংলাদেশী। বর্তমানে আমি সিরাজগঞ্জ মৎস ইনস্টিটিউট এর একজন ছাত্র হিসেবে পড়াশোনা করছি। এছাড়া পরিচয় দেওয়ার মতো এখনো কিছু করে উঠতে পারেনি তবে নিজের ব্যক্তিত্ব এবং ক্যারিয়ারের উপরে কাজ চলমান......। আমি নিজেকে ভেঙে চুড়ে নতুন করে আবিষ্কার করতে অনেক পছন্দ করি এবং আমি মানুষকে সাহায্য করতে অনেক ভালোবাসি। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাতে নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png
image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


যাহ! আজকেও ঘুড়িটা কেটে গেল | । by @emonv (date 15.05.2024 )

যাহ! আজকেও ঘুড়িটা কেটে গেল |ঘুড়ি একটা শখের জিনিস বলা যায় ৮ থেকে শুরু করে ১৫ বছর বয়সের মধ্য হয়তোবা এই শখটা প্রত্যেকটা মানুষেরই জীবনে একবার না একবার হয়েই থাকে। আমিও ছোটবেলায় ঘুড়ি অনেক পছন্দ করতাম তবে এটা সুন্দরভাবে তৈরি করতে পারতাম না। ওই যে কোন রকম তৈরি করলেও দেখা যাচ্ছে যে আর আকাশে উড়ে না। আমাদের এদিকে কিছু বিখ্যাত ঘুড়ি ছিল এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ডাউক, ফিঙ্গি রাজা ডোপ এছাড়াও সবচেয়ে বেশি উল্লেখযোগ্য ছিল কোয়ারিঘুরি। আসলে এই ঘড়িগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকাশেও অনেক দূর পর্যন্ত উঠে। এর মধ্যে সবচেয়ে ইন্টারেস্টিং ঘুড়ি হচ্ছে কোয়ারি ঘড়ি। এটি আকাশে তেমন একটা উপরে না উঠলেও এর প্রচুর টান হত যেটা সামলানো মুশকিল হয়ে যেত। আমার দাদা একটা ঘুড়ি তৈরি করেছিলেন, ঘুড়িটার উচ্চতা প্রায় এক মানুষ সমান। ঘঙড়িটা যখন প্রথম তৈরি করেছিলেন তখন তো আমি হয়নি তবে যখন বুদ্ধি হল তখন দেখেছিলাম দাদার আর ঘরের চাঁলের ওই ঘড়ির পাখাগুলো রাখা থাকতো। …


আমাদের কমিউনিটি তে রেসিপি পোস্ট , ডাই পোস্ট এর পাশাপাশি জেনারেল রাইটিং পোস্ট গুলো ও অনেক ভালো হয়, আজকে যখন কমিউনিটির পোস্ট গুলো পড়ছিলাম , ইমন ভাইয়ের পোস্ট টি দেখে বেশ ভালো লাগলো । একটু ইউনিক পোস্ট ছিলো, উনার পোস্ট টি র টাইটেল বেশ মজার ছিলো "যাহ! আজকেও ঘুড়িটা কেটে গেল" এটা ছিলো টাইটেল,

ইমন ভাই তার পোস্ট এ উল্লেখ করেছেন উনার এলাকায় কয়েকটি ঘুড়ি সমন্ধে । তার দাদার ঘুড়ির সমন্ধে , উনার দাদা যে একজন ঘুড়ি প্রেমিক মানুষ ছিলেন এটা , উনার দাদার একটা ঘুড়ির ও বর্ণনা দিয়েছেন।

সব দিক বিবেচনা করে তাই এই পোস্ট টিকে আজকের ফিচারড আর্টিকেল হিসাবে বিবেচনা করা হলো।


ছবিটি ইমন ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last month 

জী ভাইয়া ইমন ভাইয়ের এই ব্লগটি আমিও পড়েছি। তিনি পুরনো দিনের স্মৃতি সহ অনেক প্রকার ঘুড়ির নাম উল্লেখ করেছেন। সেই সথে তিনির দাদার শখের ঘুড়ির কথাও উল্লেখ করেছেন। সব মিলিয়ে ব্লগটি দারুন ছিল। ধন্যবাদ ।।

 last month 

আজকের ফিচার্ড আর্টিকেলে ইমন ভাইয়ের পোস্টটি সিলেক্ট করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো । ইমন ভাইয়ের পোস্ট আমি পড়েছিলাম। শৈশবের স্মৃতি জড়িয়ে ছিল এই পোস্টটিতে। পোষ্টির টাইটেলটাও বেশ দারুন ছিল। অনেক ধন্যবাদ ফিচারড আর্টিকেলে পোস্টটি মনোনীত করার জন্য।

 last month 

আজকের ফিচারড আর্টিকেল পোস্টে দারুন একটা পোস্ট সিলেক্ট করা হয়েছে। ইমন ভাইয়া উনার পুরনো স্মৃতিগুলোকে অনেক সুন্দর করে এই পোস্টের মধ্যে তুলে ধরেছেন। ঘুড়ি উড়ানো নিয়ে উনার অনেক স্মৃতি রয়েছে। উনার টাইটেলটা আসলেই ইউনিক এবং খুবই সুন্দর ছিল। যাইহোক অসংখ্য ধন্যবাদ এই পোস্টটা মনোনীত করার জন্য।

 last month 

আজকের ফিচারড আর্টিকেলে ইমন ভাইয়ের পোস্ট নেওয়া হয়েছে দেখে ভালো লাগলো। আসলেই ওনার টাইটেলটা বেশি ইউনিক এবং দারুণ ছিল। আমি মাঝে মাঝেই ওনার পোস্ট পড়ি বেশ ভালই লাগে।

 last month 

ইমন ভাইয়ের পোস্ট গুলো খুবই ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে পোস্টগুলো শেয়ার করেন। তাছাড়া ওনার পোষ্টের ভিতর লেখাগুলো দারুন হয়। অনেক ভালো মানের ইউজার ইমন ভাই। এমন সুন্দর একটি গুরুত্বপূর্ণ পোস্ট আপনি ফিচারড আর্টিকেলে সিলেক্ট করলেন অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 last month 

আসলেই টাইটেলের সাথে পোস্টা অনেক দারুন ছিলো।খুব সুন্দর ভাবে আলোচনা করেছে ইমন ভাই।অনেক অনেক শুভ কামনা রইলো ইমন ভাই আপনার জন্য।

 last month 

ইমন ভাই আমার বাংলা ব্লগের একজন ভালো ইউজার। ওনার প্রত্যেকটা পোস্ট আমার কাছে অনেক বেশি ভালো লাগে। উনার পোস্টগুলো আমি প্রায় সময় পড়ে থাকি। আজকে তিনি নিজের শৈশব নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট লিখেছেন, যেটা সর্বপ্রথম ফিচারড আর্টিকেল হিসেবে দেখে অনেক ভালো লাগলো। উনার এই পোস্টের টাইটেলটা কিন্তু বেশি দারুণ ছিল। উনার টাইটেল পড়েই তো আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ পোস্টটি সিলেক্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61227.58
ETH 3437.75
USDT 1.00
SBD 2.56