SFS Contest | Better Life with Steem" ||"THE DIARY GAME"|| 25 May 2023 || আমার গ্রামের কাটানো মুহূর্তে দিন✌️

বিসমিল্লাহির রাহমানুর রাহিম

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

I am @monirm

From #Bangladesh

তারিখ: ২৫ মে, ২০২৩
রোজ বৃহস্পতিবার

দা ডাইরি গেম

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন আর আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আমি আজকে এই Steem Fashion&Style কমিউনিটি @ashkhan বন্ধুকে ধন্যবাদ জানাই যে এতো সুন্দর একটি ডাইরি গেম প্রতিযোগিতার আয়োজন করেছেন আমি এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পেরে অনেক আনন্দিত তাহলে শুরু করা যাক আমার আজকের সারাদিন কাটানোর মুহূর্ত।

20230525_082255.jpg

আজকে সকালে ঘুম থেকে উঠি সকাল তখন সাতটা বাজে। আমি আজকে আমার নিজের বাড়িতে নিজ গ্রামের বাড়িতে সেজন্য আজকে আমার ঘুম থেকে দেরিতে উঠলেও সমস্যা নেই আর আগে উঠলেও কোন সমস্যা নেই। আমি আজকে সকালে ওঠার কারণ গ্রামের বাজার সকালেই হয়ে থাকে তাই আমি সকালেই ঘুম থেকে উঠি।এরপর একটি নিম গাছের ডালা ভেঙ্গে নেই। তারপর সেটা দিয়ে দাঁত মাজতে থাকি এরপর ফ্রেশ হয়ে বাজারের ব্যাগ হাতে করে নিয়ে আমি আমার গ্রামের বাজারে যাই। তারপর আমি মাছের বাজারে গেলাম তবে বাড়ি থেকে আম্মু বলে দিয়েছিল আমাদের লাউ গাছে লাউ আসছে সেজন্য লাউ দিয়ে তেলাপিয়া মাছ দিয়ে খাবে আর এই জন্যই আমি বাজারে যাই তেলাপিয়া মাছের জন্য।

20230525_082305.jpg20230525_083508.jpg

এরপর আমি একদম তরতাজা বড় সাইজের দেখে দুটি তেলাপিয়া মাছ নিলাম। তবে বাজারে একটা জিনিস দেখলাম সেটা শহরে তুলনায় গ্রামের বাজারে মাছের দাম বেশি মনে হচ্ছিল, কিন্তু মাছগুলো অনেক টাটকা এবং তরতাজা পুকুরের মাছ ফরমালিন মুক্ত। যাইহোক তারপরে আমি দুটো তেলাপিয়া মাছ নিলাম তারপরে দুটো তেলাপিয়া মাছের ওজন হল এক কেজি ৮০০ গ্রাম। আর প্রতি কেজি তেলাপিয়া মাছ ২২০ টাকা তাই আমার টোটাল মাছের মূল্য আসলো ৩৯৬ টাকা। কিন্তু আমি মাছ বিক্রেতাকে দিলাম ৩৯০ টাকা সে আর চাইলো না। তারপর আমি মাছের বাজার থেকে বাড়িতে চলে আসি। কারণ আমার কাঁচা বাজার কিনতে হয় না কাঁচা সবজি বাড়িতেই চাষ করা হয় এজন্য কাঁচা সবজি কম কিনতে হয়। এরপর বাড়িতে আসলাম বাড়িতে এসে মাছগুলো আমি নিজ হাতে কাটলাম। যদি অনেকটা ভালো লাগলো তারপর সেগুলো পিস করে কেটে নিলাম এরপর বাড়িতে একটি বিড়াল আছে দেখতে বেশ অনেক সুন্দর, তারপর মাছের কাঁটা গুলো বিড়ালকে খেতে দিলাম।

20230525_093610.jpg

আর সেই মুহূর্তে আমি বিড়ালের ছবি উঠালাম তারপর মাছগুলো রান্না করে শেষ হলে সকালের খাবার খেয়ে নেই। অনেক ভালো লাগে লাউ দিয়ে তেলাপিয়া মাছ, বেশ অনেকদিন পরে খাওয়া হলো এজন্য অনেক সুস্বাদু লাগলো। তবে আমি যেখানে থাকি শহরের খাবার আর গ্রামের খাবারের মধ্যে অনেক পার্থক্য রয়েছে।

MYXJ_20230526223744362_save.jpg

যাইহোক এরপরে কিছুটা সময় টেলিভিশন দেখলাম কারণ আজকে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোট কেন্দ্রে নির্বাচন শুরু হয়েছে সেগুলো কিছুটা দেখলাম। তারপর আমি আমার বাড়ির আম গাছে উঠলাম তারপর আম গাছ থেকে গাছ ঝাকি দিয়ে অনেকগুলো আম পারলাম।

20230525_091747.jpg

কারন বাড়িতে লোকজন নেই সেজন্য আম গাছ থেকে আম পেরে খাওয়ার মতন সামর্থ্য আমার মা-বাবার নেই। তাই আমি আম পেরে দিয়ে গেলাম এবং আমি নিজেও খেয়ে নিলাম এখনো কাছে প্রচুর পরিমাণে আম রয়েছে। তবে সেগুলো ঝড় বড় ধরনের বাতাস হলে হলে যখন পড়বে তখন সেগুলো খাওয়া হবে। এভাবেই বাড়ির সবার সাথে কথা বলে সময় পার করে দিলাম। তারপর আমার বড় বোন আসে ভাগিনার আসে তাদের সাথে আনন্দ ফুর্তিতে সময় কাটালাম। আজকে বিকেলের দিকে একটু বাড়ির বাহিরে গেলাম, জমিতে গেলাম সেখানে আমার মামা পাট গাছ লাগাইছে সেই ক্ষেতের মাঝে।

20230525_172916.jpg20230525_172805.jpg

তারপর সেখানে বেড়া দিচ্ছে সেটা দেখার জন্য গেলাম। এরপর আমার মামার বাড়ির গাছে আম পেকে রয়েছে সেগুলো পারলাম। তারপর আমার বড় বোন বিশাল আকারের বাসের কোটা দিয়ে পাকা আমগুলো বেঁচে পেড়ে দিল সেগুলো খেলাম বড় বোনের ছেলে ভাইয়ের ছেলে ভাগিনা ভাতিজা সবাই একসাথে অনেকটা আনন্দ করলাম।

20230525_173601.jpg

এরপর আমি তাদের সবার কিছু ছবি উঠালাম অনেক ভালো লাগলো, তবে গ্রামের বাড়ির সময় কাটানোর আনন্দ গুলো অনেক সুন্দর হয়ে থাকে। মুহূর্তগুলো অনেক ভালো লাগে শহরের তুলনায় সেখানে অনেক ভালো লাগে। তারপর বাসায় আসার সময় পুকুর পারে অনেক সুন্দর কলমিলতা শাক দেখতে পেলাম তারপর আমি আর আমার বড় বোন বেশ কিছু শকা উঠালাম খাবারের জন্য তারপর বাসায় চলে আসি।

MYXJ_20230526223835625_save.jpg20230525_174521.jpg

যাইহোক আজকে আমার সারাদিন কাটানো মুহূর্তগুলো অনেক সুন্দর ভাবে কেটেছে। তারপর রাতের খাবার আর টিভি দেখলাম এরপর ঘুম আসছে না তাই একটু ইউটিউবে পুরনো দিনের কিছু বাংলা গান দেখলাম আর এভাবে শেষ হয়ে যায় আমার আজকের দিন। তো সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, আর আমার জন্য দোয়া করবেন এই প্রত্যাশায় আল্লাহ হাফেজ।

Screenshot_20230525-211329_YouTube.jpg

আমি এই সুন্দর প্রতিযোগিতায় আমার কিছু বন্ধুদের আমন্ত্রণ জানাতে চাই তারা হলো- @afrinn @selina1 @mini80 @sol02 @sadiaafreen @anisurr @memamun @taskinnahar12 to participate in this Contest

আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ

আল্লাহ হাফেজ

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

আপনার সারাদিনের কার্যক্রম খুবই ভালো লাগলো। আপনার লাউ গাছের ছবিটি খুব ভালো হয়েছে। আপনি বাজারে গিয়ে কিছু মাছ কিনে নিয়ে আসছেন।সব মিলিয়ে আমার কাছে খুব ভালো লাগলো।

অশেষ ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি টপিকের কনটেস্টে আমন্ত্রণ জানানোর জন্য। অনেক সুন্দরভাবে সবকিছু উপস্থাপন করেছেন।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Saludos amigo

Que divino y sabroso se ve tu pescado guisado o en salsa. Se me hizo agua la boca, me provocó comer desearía estar cerca para que podamos compartir un almuerzo como este.

Un diario muy lindo amigo, rodeado de naturaleza, niños, animales, mangos 🥭🥭

Gracias por invitarme.

Muchas gracias amig @mini80 muy lindo que te guste mi comida y de hecho la comida es muy rica si vives cerca definitivamente compartiría contigo la comida y la belleza natural del pueblo se ve muy hermosa esta temporada solo queda el aroma de los mangos difundiendo por todos lados tu lindo comentario. Muchas gracias, que te mantengas bien.

Thank you my friend ☺️

 last year 

Hi dear, thank you for sharing your participation in our community. We warmly welcome you in our community. You have spend a lovely say, picture of fish is mind blowing, kids are playing looking adorable. Fish gravy is mouth watering and yummy!!!! Mangoes are all time super favorite. Keep it up.

Evaluation of@monirm
Criteria
Status
Status Club
#club75
#Steemexclusive
Plagiarism Free
BOTFree
Voting CSI >5%
Verification date:
29-05-2023

Thanks for reading my post and thanks again for your valuable comments.

 last year 

Keep it up

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62324.87
ETH 2419.55
USDT 1.00
SBD 2.65