একজন বাবার কষ্ট কতদিন পরে শেষ হয়।

in Incredible India2 days ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই, আশা করি সবাই অনেক ভাল আছেন, আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব একজন বাবার কষ্ট কতদিন পরে শেষ হয়।

আমরা তো ছেলে তো আমাদের অবশ্যই একদিন বাবা হতে হবে এবং যখন আমরা বাবা হব তখন আমাদের দায়িত্ব কর্তব্যটা অনেক বেশি বেড়ে যাবে। যখন আমাদের দায়িত্ব কর্তব্যটা একটু বেশি বেড়ে যাবে তখন অবশ্যই কষ্টটাও বেশি বেড়ে যাবে।

IMG_20240411_085048.jpg

কারণ যখন একটি ছেলে বিয়ে শাদী করে এবং তারপরে সে যখন বাবা হয় তখন তার সন্তানের প্রতি তার একটা দায়িত্ব অধিক পরিমাণে বেড়ে যায় তখন সেই বাবাটার কষ্ট করতে হয় শুধুমাত্র সন্তানের ভালো কামনার জন্য।

সন্তান যাতে ভালো থাকে সুন্দরভাবে থাকতে পারে এর কারণে বাবা কষ্ট করে কিন্তু শুধুমাত্র সন্তানের সুখের জন্য। যখন একটি বাবা কষ্ট করে তখন সে তার সন্তানের মুখের দিকে তাকালে সমস্ত কষ্টই ভুলে যায় সে সারাদিন যদি রোদে পুড়ে কাজ করে তারপরে সে বাড়িতে এসে যখন তার আদরের সন্তানের মুখখানা দেখতে পায় তখন যে রোদে পুড়ে কষ্ট করছে এ কষ্টর কথা তার আর মনে থাকে না।

এ কষ্টটা সে কিসের জন্য করছে অবশ্যই সন্তানের মঙ্গলের জন্যই করছে কিন্তু এই কষ্ট একটি বাবার সারা জীবন থেকে যায় যতদিন পর্যন্ত একটি সন্তান তার ফ্যামিলির দায়িত্ব কাঁদে না নিতে পারে ততদিন পর্যন্ত।

সাপোজ মনে করেন আমার একটি সন্তান আছে সেটা হলো মেয়ে সন্তান যেহেতু আমার কোন ছেলে সন্তান নেই ।

সে তো আমার কষ্টটা আরো বেশি হবে কারণ যদি একটি মেয়ে সন্তান হয় তার ভবিষ্যৎ আছে এবং তার বিয়ে-শাদীরও বিষয় আছে যখন তার বিয়ে শাদী দিতে হবে তখন অবশ্যই টাকা পয়সার প্রয়োজন এর কারণে এখন থেকেই আমি আমার সন্তানের জন্য যে পরিমাণ কষ্ট করছি ।

এই কষ্টটা অবশ্যই আমার সারা জীবন পড়ে যেতে হবে কেন করতে হবে অবশ্যই আপনারা জানেন যদি এটি ফ্যামিলিতে কোন ছেলে সন্তান না হয় তাহলে ওই ফ্যামিলির বাবা কিংবা মায়ের কষ্টটা একটু বেশিই হয় যদি আবারা মেয়ের জামাই ভালো হয় তাহলে হয়তো শশুর-শাশুড়ি কিংবা শ্বশুরের কষ্টটা একটু কমে যাবে।

IMG_20231022_172842.jpg

কিন্তু আমরা যারা বাবারা আছি আমাদের এই কষ্টটা অনেক সুখের কষ্ট আবার দুঃখেরও কষ্ট যদি বলেন কেন কারণ যেদিন থেকে আমরা ফ্যামিলির দায়িত্ব ঘাড়ে নিয়েছি সেদিন থেকেই আমাদের কষ্টটা বেড়ে গিয়েছে এবং যতদিন যায় ততই যেন কষ্ট ভাগটা বাড়তে থাকে।

এর কারণ আমি মনে করি একটি বাবার কষ্ট সারা জীবনই থাকে যদি তার ফ্যামিলি ধরার মতন কোন একটি মানুষ তার ফ্যামিলিতে থাকে তাহলে হয়তো তার কষ্টটা সারা জীবন করতে হবে না আর যদি ফ্যামিলিতে সেরকম মানুষ না থাকে তাহলে তার কষ্টটা সারা জীবনই করতে হবে।

তাকে আমি আপনাদের সাথে বাবার কষ্ট নিয়ে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন।

(এই ছবিগুলো আমি এর আগে একবার ব্যবহার করেছিলাম)

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 2 days ago 

আমি মনে করি বাবা-মায়ের কষ্ট তখনই কম মনে হয় যখন তার ছেলে দেশ ও মানুষের জন্য সুনাম বয়ে আনে। গর্বিত সেই বাবা যে বাবা সু সন্তান গড়তে পেরেছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ পারিবারিক প্রেক্ষাপট নিয়ে খুব সুন্দর একটি আর্টিকেল আমাদের কাছে উপস্থাপনা করার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58