মানুষের চাহিদা সম্পর্কে কিছু কথা।

in Incredible Indialast month

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই, আশা করি সবাই অনেক ভাল আছেন, এবং আপনাদের দোয়ায় আমিও ভালো আছি, আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম, মানুষের চাহিদা সম্পর্কে কিছু কথা।

আমরা সবাই মানুষ, আমাদের চাহিদা অনেক বেশি, একটা মানুষের এমন কোন জিনিস লাগে না, সেটা হয়তো আপনি কিংবা আমি কখনো খুঁজে পাবো না, আমরা মানুষেরা আমাদের যত কিছুই, হবে আমরা তত কিছুই আরো পাওয়ার আশা করে থাকি।

কারণ কারণ আমাদের চাহিদাটা অনেক বেশি, আমাদের চাহিদা কখনো, কম করে পূরণ করা যায় না, কারণ এখনো পর্যন্ত এমন কোন মানুষ পৃথিবীতে হয় নাই যা চাহিদা কম আছে, প্রত্যেকটা মানুষেরই চাহিদা আছে সেটা কম বেশি যাইহোক।

IMG_20240620_153707.jpg

যদি আমাদের অল্প হয়, তাহলে আমরা সবসময় জন্য চিন্তা করি, যদি আরেকটু হতো তাহলে মনে হয় আরো ভালো হতো, আমরা অল্প তা কখনো, শান্তি পায় না, যত বেশি হয়।

ততোই যেন আমাদের মানুষের চাহিদার ভাগটা বেশি হয়ে যায়, যদি আপনারা আমাকে বলেন আপনার চাহিদা কেমন, তখন আমি বলব আর দশটা মানুষের মতন ও আমার চাহিদাও একই রকম, যদি তার চাহিদা অল্প হয়, সেই চাহিদা পূরণ হওয়ার পরে আরো চাহিদা বাড়ে, ঠিক তেমনি আমারও।

আমি সাধারণভাবে একটি উদাহরণ আপনাদের সাথে দিতে চাই, একটি মানুষের, কি কি প্রয়োজন হয়, একটি ঘর, একটি গাড়ি, কিংবা অন্য কিছু।

যদি একটা মানুষের এক টাকা থাকে, এবং সেই টাকাটা সে কোন একটি ব্যবসায় লাগিয়েছে, সেখান থেকে এক টাকা লাভ এসেছে, তখন সে চিন্তা করে, আমার এক টাকা লাগানোতে এক টাকা লাভ এসেছে, আমি যদি ২ টাকা লাগাই তাহলে দুই টাকা লাভ হবে, কিন্তু সে মানুষটা কখনো চিন্তা করে নাই, যে আমার এক টাকা ছিল‌।

Screenshot_2023_1215_150714.jpg

এখন দুই টাকা হয়েছে, এটাই যথেষ্ট সেটা কখনো সে মানুষ করবে না, যখন তার এক টাকা থেকে ২ টাকা হবে, তখন তার চিন্তাভাবনা থাকবে দুই টাকা থেকে চার টাকা করার জন্য, কারণ আল্লাহ পাক এখনো পর্যন্ত মানুষের চাহিদার পূরণ করতে পারে নাই।

যত চাহিদা পূরণ করেছে ততই মানুষের চাহিদা বৃদ্ধি পেয়েছে, আমার কথাই আমি বলি যদি আজকে আমার কাছে এক টাকা থাকে, তাহলে আমি কালকে এই এক টাকার দুই টাকা করতে, চাইবো এবং যখনই ২ টাকা হয়ে,যাবে তখনই আমি দুই টাকার চার টাকা করতে চাইবো তাহলে আমার চাহিদার শেষ হলো কোথায়।

এর কারণ আমি মনে করি মানুষের চাহিদার, কোন শেষ নেই, যতই হবে ততই মানুষের চাহিদাটা আরো বৃদ্ধি পাবে, এইতো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে মানুষের চাহিদা সম্পর্কে কিছু কথা শেয়ার করেছি সেটা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

(এই পোস্টের ছবিগুলো আমি এর আগেও একবার ব্যবহার করেছি)

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 last month 

আপনি ঠিকই বলেছেন প্রত্যেকটা মানুষের জীবনে কিছু না কিছু চাহিদা রয়েছে। তবে যত দিন যাচ্ছে মানুষের চাহিদা আরো বেড়ে যাচ্ছে। সব মানুষই এখন চাই বিলাসবহুল জীবন কাটাতে। এখনকার দিনে মানুষের যার যত বেশি আছে তার আরো বেশি পেলে ভালো হয়। এমনটাই মানুষ মনে করে। আপনার সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমরা মানুষ হয়ে পৃথিবীতে জন্ম গ্রহণ করেছি এবং আমাদের চাহিদা সৃষ্টিকর্তা কখনো পূরণ করতে পারিনি। আসলে এই পৃথিবীতে মানুষ জাতি যতদিন থাকবে তাদের চাহিদা ততো বেশি থাকবে। অল্পতে খুশি হও মানুষ আমি আমার বয়সে অনেক কম দেখেছি। যার যতো আসে সে ততই চেয়ে যায় আসলে আমাদের চাহিদা যদি একটু কমাতে পারতাম তাহলে হয়তো বা সুন্দর একটি পরিবেশে থাকতে পারতাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63931.86
ETH 2639.37
USDT 1.00
SBD 2.83