আমাদের গ্রামে বৃষ্টির সময় কেমন হয়।

in Incredible India6 hours ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই,

আশা করি সবাই অনেক ভাল আছেন এবং আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। আমাদের গ্রামে বৃষ্টির সময় কেমন হয়।

আমাদের গ্রামে যখন বৃষ্টি হয় তখন চারিদিকে চারিদিকে খালি পানি আর পানি দেখা যায়, খাল বিল সব পানিতে ভরে যায়, এ সময় যারা মাছ প্রেমিক পাগল আছে তারা জানলে চলে যায় মাছ ধরার জন্য।

আমার কাছে বৃষ্টির সময় অনেক বেশি ভালো লাগে কারণ বৃষ্টি আমি খুব বেশি পছন্দ করি, এখন আমাদের গ্রামের দিকে বৃষ্টি হয় তখন আমি আমার পাড়ার সকল ছেলেমেয়েদের ডেকে বৃষ্টির সময় খেলা করতে লেগে যায়।

আসলে বৃষ্টির সময় আমাদের প্রত্যেকটা গ্রামের ছেলেপেলেরা মাঠে ফুটবল খেলা করতে চলে যায় কারণ বৃষ্টির সময় ফুটবল খেলার মজাটাই অন্যরকম ঝিমঝিম করে বৃষ্টি হবে এবং ফুটবল খেলা হবে।

rain-7500449_1280.jpg
Src
আসলে এমন অনেক পোলাপান আছে এখনো যারা বৃষ্টি হলেই ফুটবল কিংবা দৌড়াদৌড়ি শুরু করে দেয় কারণ তাদের দৃষ্টি ভালো লাগে ঠিক তেমনি প্রত্যেকটা গ্রামের ছেলে মেয়েরাই বৃষ্টিতে ভিজতেও ভালবাসে।

অধিক যখন বৃষ্টি হয় তখন আমাদের গ্রামের চারিদিকে পানি আর পানি দেখা যায় তা ছাড়া আর কিছুই দেখা যায় না। বৃষ্টি কার কেমন লাগে সেটা আমি বলতে পারি না কিন্তু বৃষ্টির সময় হয়তো মানুষের একটু কাজের সমস্যা হতে পারে কিন্তু এ বৃষ্টি অনেক সময় আমাদের উপকার করে থাকে।

ray-2174602_1280.jpg
Src
আবার যখন অধিক বৃষ্টি হয় তখন এই টাই আমাদের জন্য অনেক খারাপ দিক হয়ে পড়ে ,যদি কারো মাঠে ধান থাকে তাহলে অধিক বৃষ্টির কারণে ধান ক্ষেত্রে ভুড়ে এতে আমাদের কৃষকের অনেক ক্ষতি হয়।

যদি একটি কৃষকের ধান ক্ষেত পানিতে কিংবা বৃষ্টিতে ডুবিয়ে নিয়ে যায় তখন ওই কৃষকের সারা বছর চলতে অনেক কষ্ট হয়ে যায় কারণ তার সারা বছরের যে খাওন সেটা বৃষ্টিতে পুড়ে যায়, এরপর আমি মনে করি বৃষ্টি সবার জন্য ভালো দিক না।

বৃষ্টির সময় আপনাদের গ্রামে কেমন হয় সেটা অবশ্যই আপনারা হয়তো জানেন আমি আমাদের গ্রামের কিছু কথা আপনাদের সাথে শেয়ার করছিলাম।

তুমি যখন অনেক বৃষ্টিতে খাল করে যায় তখন যেসব মানুষগুলো মাছ ধরতে ব্যস্ত থাকে তারাও প্রতিদিনই মাছ বিক্রি করে তাদের কিছু ইনকাম করতে পারে, এমন এখনো অনেক মানুষ আছে যারা বৃষ্টি হলেই জাল নিয়ে ছুটে চলে যায় খালের দিকে মাছ ধরার জন্য আমার এই দৃশ্য টা খুবই ভালো লাগে, তা আপনাদের কাছে কেমন লাগে সেটা হয়তো আমি বলতে পারিনা।

আজকে আমি আপনাদের সাথে যে বৃষ্টি বিষয়টি শেয়ার করেছি সেটা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 hours ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমাকে আপলোড করেছেন এবং আমাকে সাপোর্ট করেছেন তার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

Loading...
 26 minutes ago 

বৃষ্টি আমার বরাবরই ভালো লাগে। বাইরে ঝুম বৃষ্টি হলে আমাকে ঘরে ধরে রাখা অনেক কষ্টসাধ্য। মজার ব্যাপার হচ্ছে আজকে যে আমি আপনার পোস্ট পড়ছি আজকে দুপুরেও আমি বৃষ্টিতে গোসল করেছি। ছোটবেলায় বৃষ্টির সময় ফুটবল নিয়ে বন্ধুদের সাথে বের হয়ে যেতাম। সেই দিনগুলো আজও স্মৃতি হয়ে আছে।বৃষ্টির ভালো খারাপ উভয়দিকে আছে। দুটোকেই আমাদের মেনে নিতে হবে। এটা প্রকৃতির নিয়ম। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58431.12
ETH 3142.83
USDT 1.00
SBD 2.43