মানি প্লান্ট গাছের ফটোগ্রাফি Money plant photography .

in Incredible Indialast year (edited)

হ্যালো স্টিমিট বন্ধুরা

সবাই ভালো তো। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম মানি প্লান্ট গাছ নিয়ে কিছু বলব বলে।

মানি প্লান্ট মানে টাকার গাছ তাই‌ এক সময় আমার ভাবনায় ছিল। বাসায় রাখলেই‌ টাকা হয়। আমার মেয়ের ঐসব গাছের ‌বেশ সখ।যেখানেই দেখবে তার তা লাগবেই।

এক সময় অনেক মানি প্লান্ট গাছ ছিল আমাদের বাসায়।এখন‌ তো আমার দুইবোন ই বাহিরে চলে এসেছি, তাই পরিচর্চা করার মত লোক নেই বাসায়।

কালের সাক্ষী হয়ে আছে একটি দুইটি টব। আমার খুব পছন্দের গাছ এই মানি প্লান্ট। আমাদের কোয়াটারে অনেক এই মানি প্লান্ট।মোট কথা মানি প্লান্টের রাজ্যেই কেন আমার বাস।

তাই আপনাদের সাথে শেয়ার করব বলে কয়েকটি ছবি আমি আমার মেঠোফুনে ধারন করে রেখেছি। কয়েকদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে আমাদের এখানে,তাই পাতা গুলো ও অনেক বেশি সুন্দর লাগছিল। তাই দেরি না করে ছটপট ক্যামেরা বন্দি করে রেখে ছিলাম।আজ পোস্ট লিখতে বসলাম।এখন প্রায় রাত ১১.২১মিঃ কিছুক্ষন পর আগামী কাল হয়ে যাবে তাই লিখা শেষ ই পোস্ট করে দেব।

IMG20230921165353.jpg

প্রথম যে ছবি টি দেখতে পাচ্ছেন তা আমাদের নারিকেল গাছের উপর বেড়ে উঠি মানি প্লান্ট।আমাদের নারিকেল গাছ বলতে , এটি কলোনির গাছ,
যার বাসার সামনে যে গাছ থাকে ,সে ঐ গাছের ফল খায়।চাকরি থেকে অবসর নেওয়ার সময় ঐ বাসায় যে আসে তার কাছে হস্তান্তর করে দিয়ে যায়।

IMG_20230921_160047.jpg

দ্বিতীয় যে মানি প্লাট গাছের ছবি টি তুলে ছিলাম তা হলো আমার বিল্ডিং এর দেয়াল ঘেঁষে বেড়ে উঠা মানি প্লান্ট গাছটি দেখতে এত সুন্দর লাগছিল যে ,আমি যখন হোস্টেল থেকে বাসায় আসতে ছিলাম তখনই বাসায় না এসে আগে ঐ গাছের ছবি তুলতে ছিলাম।
বলে রাখা ভালো, আমি প্রতি বৃহস্পতিবার বার দিন বাসায় আসি আর শনিবার সকালে যেয়ে ক্লাশ করি।

IMG20230921165250.jpg

তৃতীয় যে মানি প্লান্ট গাছ টি দেখতে পাচ্ছেন তা আমাদের বাসার সামনে জানালা বরাবর একটি মরা
চালতা গাছের উপর বেড়ে উঠা মানি প্লান্ট গাছ।

IMG20230920113314.jpg

চতুর্থ যে মানি প্লান্ট টা দেখতে পাচ্ছেন অনেক টা লতার মত বেড়ে উঠা মানি প্লান্ট আমার চলাচলের রাস্তার পাশে বেড়ে উঠা মানি প্লান্ট।

মানি প্লান্ট বাসার সৌন্দর্য বাড়াতে অনেক অংশে সাহায্য করে। আমার বাসার জুতার সেল্ফের উপরেও
শোভা পাচ্ছে এই মানি প্লান্ট গাছ টি।

IMG20230921231705.jpg

সতর্কতা


সৌন্দর্য বৃদ্ধি কারি মানি প্লান্টের পাতা বিষাক্ত। তাই
শিশুদের নাগালের বাইরে রাখাই ভালো।
আজ এখানেই লিখার সমাপ্তি টানছি।
সবাই ভালো থাকবেন, সর্বপরি মনের যত্ন নিবেন।

I don't know English very well. So I chose Bengal. Moreover, I am a Bengali, my mother's language is Bengali, so I feel more comfortable writing in Bengali.
Today I am trying to share with you the photography of money plant in different places in your quarter.
I don't know how much you liked it.
I am trying to present it my way.

Thank You So Much For Reading My Blog
Sort:  
Loading...
 last year 

আপনার বাসায় মানি প্লান্ট গাছ রয়েছে এটি আপনার মেয়ের অনেক শখ।। আমি এই গাছটা দেখেছি কিন্তু নাম জানতাম না।। আজ আপনার পোস্টের মাধ্যমে নাম জানতে পারলাম।।

আপনি এই গাছের সতর্ক দিয়েছেন এই গাছের পাতা অনেক বিষাক্ত সেটা আমার জানা ছিল না।। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।।

 last year 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া।আপনি এই গাছের
নাম টি আপনার পোস্ট পড়ে জানতে পেরেছেন।
তা শুনে আমার খুব ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। সবসময় যেন ভালো থাকেন, সেই প্রত্যাশায় রইল।

 last year 

আপনিও ভালো থাকবেন ম্যাম।। আরো এরকম নতুন নতুন বিষয় নিয়ে আমাদের মাঝে পোস্ট করুন।। আর আমরা এখান থেকে অনেক কিছু জানতে পারি।।

 last year 

Thank you so much my dear friend.

 last year 

আপনার বাসায় মানি প্লান্ট গাছ আছে যেটা আপনার মেয়ের অনেক পছন্দ। আমি এই গাছটি বার অনেক জায়গায় দেখেছি কিন্তু এর নাম জানা ছিল না। তো আজ আমি জানতে পারলাম আপনার পোষ্টের মাধ্যমে গাছটির নাম
মানি প্লান্ট গাছ।
আপনি এই গাছের সতর্কতা দিয়েছেন যেটা নাকি পাতাটা অনেক বিষাক্ত কিন্তু আমার জানা ছিল না।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, মানি প্লান্ট গাছ সম্পর্কে আপনে অনেক কিছু বলে যেটা শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ

 last year 

হ্যা, ভাইয়া পাতা টা বিষাক্ত। তাই শিশুদের নাগালের বাইরে রাখাই ভালো। তাছাড়া এই মানি প্লান্ট গাছ টি দেখতে অনেক সুন্দর। অনেক ধরনের মানি প্লান্ট গাছ রয়েছে।ঐ গুলো ও অনেক সুন্দর।অন্য‌আরেকটি পোস্টে ঐ মানি প্লান্ট গাছ গুলো নিয়ে কিছু লিখার চেষ্টা করব।
আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সবসময়।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্টের রিপ্লাই দেওয়ার জন্য।

 last year 

আপনার বাসার মানি প্লান্ট আছে রয়েছে যেটা আপনার মেয়ের খুব শখের একটা জিনিস। এই গাছটা আমি কতবার দেখেছি কিন্তু নামটা জানা ছিল না আজ আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম এই গাছটার নাম মানি প্লান্ট গাছ।

এই গাছটির সম্পর্কে আপনি সতর্কতা ও দিয়েছেন এটি নাকি একটি বিষাক্ত পাতা গাছ।কিন্তু আমার জানা ছিল না আপনার পোষ্টের মাধ্যমে আমি সতর্ক হয়ে গেলাম।
আপনাকে অসংখ্য ধন্যবাদ,,,, এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য থ্যাঙ্ক ইউ।

 last year 

আমার ও খুব ভালো লাগলো আপু ,যে আপনি বিষয়টি আমার পোষ্টের মাধ্যমে জানতে পেরেছেন ।নতুন কিছু দিতে পারলে নিজের ও ভালো লাগে ।ভালো থাকবেন আপনার উপস্থাপন ভঙ্গি খুব সুন্দর ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

থ্যাঙ্ক ইউ💖💖

 last year 

Welcome dear friend

 last year 

আমার বাসায় আমি টবের মধ্যে এই মানি প্লান্ট গাছ রোপন করেছি আসলে আমার শাশুড়ি বারবার বলে যে এই গাছের পাতা নাকি বিষাক্ত। আমি আসলে সত্যিই জানতাম না এই বা গাছের পাতা বিষাক্ত। আজকে আপনার পোস্ট পড়ার পর জানতে পারলাম।

আসলে এই গাছ দেখতে অনেক সুন্দর। কেননা এই গাছের পাতা চারপাশে সবুজ থাকলেও মাঝখানটা সামান্য পরিমাণে সাদা থাকে। তাই দেখতে অসম্ভব সুন্দর লাগে। আর দেখতে অনেকটা পান পাতার মতো মনে হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে,, এই পাতা সম্পর্কে আমাদের সাথে আলোচনা করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

হ্যাঁ আপু আমারও খুব ভালো লাগে আমার অনেকগুলা ছিল এখন দুই একটা টব রয়েছে বাসায় রাখলে বাসারসৌন্দর্য বৃদ্ধি পায়।

 last year 

মানি প্লান্ট গাছ আমার বাসায়ও আছে। ভালো লাগে এই গাছটা অনেক। আর সবচেয়ে বড়ো কথা হলো একদমই যত্ন লাগে না বললেই চলে। আপনি এই গাছের ক্ষতিকর দিকগুলি সম্পর্কে আলোচলা কোরেছেন দেখে ভালো লাগল আর এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।
ভালো থাকবেন সবসময়। শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু ।আমার মানিপ্লান গাছের ফটোগ্রাফি দেখে আপনার ভালো লাগছে এবং আপনার বাসায় এই গাছ আছে শুনে আমারও ভালো লাগছে। হ্যাঁ আপু মানিপ্লান গাছের কিছু ক্ষতিকর দিক রয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

মানি প্লান্ট গাছের দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করছেন আসলে এই কাজগুলো পাতার জন্য খুবই সুন্দর লাগে। এই গাছটি সম্পর্কে আমার ধারণা ছিল না কিন্তু আপনার লেখা যে পড়ে অনেক ধারণা পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট উপস্থাপনা করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া ।আপনার মন্তব্যের জন্য ।সত্যিই আমার কাছেও মানিপ্লান গাছগুলি খুব ভালো লাগে ।তাই আপনাদের সাথে শেয়ার করলাম। ভালো থাকবেন।

 9 months ago 

মানি প্লান্ট গাছ আমি আজ সর্বপ্রথম আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম এবং এই গাছ সম্পর্কে আমার কোন কিছুই জানা নেই। আজ নতুন একটি মানি প্লান্ট গাছের সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগছে এবং আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনার বাসায় অনেক মানি প্লান্ট গাছ রোপন করা আছে। এবং ছবি গুলো অসাধারণ ছিলো।সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65718.58
ETH 2677.48
USDT 1.00
SBD 2.91