Better Life with Steem|| The Diary Game||18 april 2024

in Incredible India5 months ago

বন্ধুরা আমার দুলাভাই অসুস্থ আপনারা সকলেই হয়তো অবগত আছেন। আর এটা নিয়ে বেশ চিন্তার মধ্যেই দিন পার করছি। এদিকে পরীক্ষার টেনশন এদিকে ভাই অসুস্থ অন্যদিকে বোনের অবস্থা খুব বেশি ভালো হয়।। সব মিলিয়ে একটু দুশ্চিন্তার মধ্যেই দিন পার করছি।

Picsart_24-04-18_20-47-48-269.jpg

গতকালকে ঘুম থেকে উঠেই ভাইকে ফোন দেই যেহেতু ভাইয়া হসপিটালে রয়েছে আর খোঁজখবর নেই কি অবস্থা। ভাইয়া বলল এমনি জ্ঞান ফিরেছে কিন্তু এখনো কাউকে ভালোভাবে চেনে না আর কথা বলতে পারে না। আর এদিকে বোন নীলফামারী রয়েছে এটা নিয়েও সমস্যা। পরে ভাইকে বললাম যে বোনকে নিতে যা আর ওখান থেকে রংপুরে এসে দুলাভাইকে দেখে বাসায় আসবে। পরে ভাই আমার কথা শুনে বোনকে নিতে গেল।

IMG_20240418_200023.jpg

আর এদিকে আমি সকালের নাস্তা করে নিলাম আসলে কেউ অসুস্থ থাকলে খেতে একদম ইচ্ছে করে না। তারপরও জোর করে খেতে হয় । আর মা বাবা রেডি হয়েছে হসপিটালে যাবে। আমাদের বাসা থেকে রংপুর যেতে প্রায় দুই ঘন্টার মত লাগে। আর বাবা-মা চলে যাওয়ার পর আমি বাসায় বেশ কিছু কাজ করলাম যেহেতু কেউ নেই ভাইয়া ও নেই।

IMG_20240418_195842.jpg

কিছু সময় কাজ করার পর গেটে বসে থেকে একটু মোবাইল ব্যবহার করলাম। আর ভাবতেছিলাম ভাইকে নিয়ে সৃষ্টিকর্তা কপালে কি রেখেছে কে জানে। আসলে আল্লাহ যা করে হয়তো ভালোর জন্যই করে। এগুলো ভেবেই নিজেকে সান্ত্বনা দিচ্ছিলাম। আর তার কিছু সময় পরে দুপুরে গোসল করে নিলাম আর রুমে শুয়ে থেকে বোনের সাথে কথা বললাম যে সবকিছু রেডি করে রাখতে ভাই যেয়ে যেন তোকে সাথে সাথে নিয়ে আসতে পারে।

IMG_20240418_195926.jpg

পরে কিছু সময় কথা বলার পর আমি বাইরে যেয়ে গরু গুলোকে খাবার দেয় আর সেই সাথে আমিও দুপুরে খাবার খেয়ে নিয়ে ভাইয়ের সাথে বেশ কিছু সময় কথা বলি। আর আমার একটা মামা হাসপাতালে রয়েছে তাকে একটু পরপর ফোন দিচ্ছিলাম আর খবর নিচ্ছিলাম।

আসলে আমরা কেউ কখনো কল্পনা করি না এরকম ভাবে আমার ভাই এক্সিডেন্ট করবে। একজন সুস্থ মানুষ বাসা থেকে বের হওয়ার পর যদি এরকম খবর আছে তখনকার মুহূর্তটা শুধু সেই ব্যাক্তি টাই বুঝতে পারবে। এছাড়াও অনেক আত্মীয়-স্বজনও বারবার ফোন দিচ্ছিল কি অবস্থা? আসলে ভাইয়ের এখন যে অবস্থা সৃষ্টিকর্তার কাছে দোয়া ছাড়া আর কিছু করার নাই। সৃষ্টিকর্তা চাইলে সবকিছু সমাধান করতে পারে।

আর আমার মনে হয় পা ভাঙ্গার মত যন্ত্রণাদায়ক কষ্ট আর কিছু নেই। এই পা ভাঙ্গা নিয়ে তাকে দীর্ঘ ৪-৫ মাস বিছানায় পড়ে থাকতে হবে। তারপরও সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া বড় কোন দুর্ঘটনা হয়নি।

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।।

Sort:  
Loading...
 5 months ago 

প্রথমে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, আপনার বোনের জামাই অর্থাৎ আপনার দুলাভাই যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে। আসলে পরিবারের কোনো সদস্য অসুস্থ থাকলে টেনশন এমনিতেই মাথার মধ্যে চেপে বসে। মনে হয় যেন কোন কিছুই ভালো লাগেনা। বাড়িতে একা রয়েছেন তাই সমস্ত কাজ আপনাকে এই সম্পূর্ণ করতে হয়েছে। ধন্যবাদ এত ব্যস্ততার মাঝেও একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

প্রথমে দোয়া করি যে আপনার পরিবারের সবাইকে আল্লাহ সুবহানাতায়ালা যেন সুস্থতা দান করেন। পরিবারের চারজন ব্যক্তি অসুস্থ সেখানে নিজে কিভাবে সুস্থ থাকা যায় নিজে এই কথাগুলো চিন্তা করলে অটোমেটিক অসুস্থ অনুভব হয়।

ভাই আমি শুধু বলব যে আল্লাহ সুবহানাতায়ালা আমাদেরকে বিপদ দিয়ে পরীক্ষা করেন তাই সর্ব অবস্থায় শুকরিয়া করেন আল্লাহর উপরে ভরসা রাখেন ইনশাআল্লাহ সবকিছুই আগের মতই হয়ে যাবে। জাযাকাল্লাহ খাইরান।

 5 months ago 

বিগত পোস্টে জেনেছিলাম আপনার দুলাভাই এক্সিডেন্ট করেছে এখন রংপুরে মেডিকেলে ভর্তি রয়েছে। আসলে পরিবারের কেউ অসুস্থ থাকলে কোন কিছুই ভালো লাগেনা। দোয়া করি আপনার দুলাভাই যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।

এত ব্যস্ততার মাঝেও সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

ভাই আপনি অনেক সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। ভাই পোস্ট এর ভিতরের জিলাপি গুলো দেখে খেতে ইচ্ছা করছিল আর আমি এমনিতে মিষ্টি জিনিস বেশি খেতে পারি না।আর আপনার দুপুরে খাবার টাও বেশ ভালো ছিল। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি।

 5 months ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর কমেন্ট করার জন্য।।।

ভাই আমি আপনার প্রতিটি পোস্ট পড়ার চেষ্টা করি কারণ আপনার পোস্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে আর আপনার পোস্ট গুলো পড়লে আপনার দিনের সকল কার্যক্রম গুলো আমি জানতে পারি যেটা আমার ভালোই লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84