The Steemit Awards 2023:- My Nominations

in Incredible India9 months ago (edited)
Jenessa.png
Made by Canva

Hello,

Everyone,

আশা করি, সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সকলে ভালো এবং সুস্থ আছেন। আমিও সৃষ্টিকর্তার কৃপায় ও আপনাদের আশীর্বাদ নিয়ে ভালো আছি ।স্টিমিট প্লাটফর্মে আমার পথ চলা এই স্বল্প সময়ে যে অভিজ্ঞতা হয়েছে এবং তার উপর ভিত্তি করে আমার মনোনয়ন সম্পর্কে মতামত প্রকাশ করছিদ। “The Steemit Awards 2023” এ অংশগ্রহণ করার এই প্রথম সুযোগ হলো আমার।
Best author
Best author.png
Made by Canva

শ্রেষ্ঠ লেখিকা হিসেবে আমি বেছে নিতে চাই শ্রদ্ধেয় এ্যাডমিন @sduttaskitchen ম্যামকে ।আমি মনে করি যে, আমার মত অনেকেই ম্যামকে মনোনীত করবেন বা করেছেন।

আমি কেন ম্যামকে বেছে নিয়েছি এবং কি কারনে বেছে নিয়েছি ?

আমি নিম্নে বিস্তারিত বলছি:

এই প্লাটফর্মে আমি বেশিদিন হয়নি এসেছি। হাতে গোনা ছয় থেকে সাত মাস হলো আমার এই প্লাটফর্মের সাথে পরিচয় ।এই স্বল্প সময়ে আমি অনেক সিনিয়র ও অভিজ্ঞ লেখকের পোস্ট পড়েছি। তাদের মধ্যে অন্যতম হলেন আমাদের এ্যাডমিন ম্যাম @sduttaskitchen ।তার প্রতিটি পোস্টে যেন নতুন নতুন বার্তা দিয়ে থাকে ।সেখান থেকে আমরা প্রতিনিয়ত নতুন বিষয় সম্পর্কে জানতে পারি এবং বুঝতে পারি।

আমি একজন সাধারণ গৃহিণী । আমি ততটা কথা গুছিয়ে বলতে ও লিখতে পারিনা । ম্যামের সাথে আমার পরিচযয়ের সুযোগ হওয়ার পর থেকেই আমি তার প্রতিটি কথায় অনুপ্রাণিত হচ্ছি এবং আমিও এটা বুঝতেছি যে আমার লেখার ভিতর অনেক পরিবর্তন এসেছে ।আমি সর্বদাই ম্যামের লেখা অনুসরণ করি এবং তার লেখা থেকে আমিও ধারণা নিয়ে থাকি।

আমাদের মত নতুন স্টিমিয়ানদের জন্য ম্যাম অনেক পোস্ট লিখেছেন, যেগুলো পড়ে আমরা অনেক উপকৃত হচ্ছি ।প্রথমদিকে আমি সঠিক # নির্বাচন করতে অনেক ভুল করতাম। ম্যামের লেখা হ্যাস ট্যাগ এর উপরে পোস্টগুলো পড়ে আমার সেই ভুলটা অনেক সংশোধন হয়েছে ।এখন আমার (#) হ্যাসট্যাগ নিয়ে তেমন সমস্যা হয় না।

আমি মনে করি যে, একজন লেখক তখনই শ্রেষ্ঠ হয় যখন তার লেখা সহজে সবাই পড়তে পারে ,বুঝতে পারে এবং সেই লেখার ভিতর থাকে সৃজনশীলতা ।তার লেখা পড়ে আমার লেখার প্রতি উৎসাহ বেড়ে যায়। এই সকল গুণাবলী ম্যামের লেখায় খুঁজে পাই তাই আমার কাছে Best author হলেন আমাদের শ্রদ্ধেয়া এ্যাডমিন ম্যাম @sduttaskitchen

Best Contributor to the Community

Best Contributor to the Community হিসেবে আমি @sduttaskitchen ম্যামকে মনোনীত করতে চাই ।

কারণ :

এই প্লাটফর্মে নতুন হওয়ার কারনে আমি অনেক কিছু জানিনা এবং বিভিন্ন সময় নানা প্রতিকূলতার সম্মুখীন হয়েছি ।মাঝে মাঝে তো দুশ্চিন্তায় ভেঙে পড়েছি এই ভেবে “আদৌ কি আমি এই প্লাটফর্মে কিছু করতে পারবো”? এ্যাডমিন ম্যাম একজন দক্ষ শিক্ষক ও দায়িত্ববান অভিভাবকের মত আমাদের সবসময় পাশে থেকেছেন এবং আমাদের উৎসাহিত করেছেন।তিনি সব সময় বলতেন ,”সততা, পরিশ্রম ও কর্মদক্ষতা দিয়ে এই প্লাটফর্মে নিজের একটি সঠিক পরিচয় গড়ে তোলা যায় ”।

ম্যাম হলেন #incredibleIndia কমিউনিটির প্রতিষ্ঠাতা তার সাথে একজন স্টিম প্রতিনিধি ও কমিউনিটি কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তার সাথে তিনি প্রতিনিয়ত পোস্ট করে যাচ্ছেন। তার কবিতা আমাকে মুগ্ধ করে দেয়। মাঝে মাঝে আমি ভাবি ,এত দায়িত্ব কিভাবে সামলাচ্ছেন? তিনি হলেন আমার কাছে দশভুজা ।

তিনি আরো একটি কথা বলেন যে ,যারা সততার সাথে কাজ করবেন তিনি শেষ পর্যন্ত তাদের সাথে থাকবেন ।তার প্রতিটি কথায় আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়।

আমি এ্যাডমিন ম্যাম @sduttaskitchen উল্লেখযোগ্য কিছু পোস্ট উপস্থাপন করছি।

NoTitelThumblnaill
01Weekly report as steem representative2020.png
02Achieved the alley of 5X Dolphins2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9qFygMvheGZHixRLXxAyUCaBx5ZyaTXFTH8GhSccjsKnKMKxjS6KifehWxMxq4hQwgZYDsFpTyZn6Rp82TZbrd3vAUxsfUJ.png
03প্ল্যাটফর্ম সহ কমিউনিটির কিছু নিয়মাবলীর পুনরাবৃত্তি2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9nT6XSA6X5kfiurRjDnftjuYuMHvMYrHrtokPwBxBCCK8psbaybjomoMNPzhW9mW6thEpwmo7krR7jcgtfuoiDzXscHKfSv.png
Best Community

বেস্ট কমিউনিটি হিসেবে আমি #IncredibleIndia community কে মনোনীত করব। তার পিছনে অনেক কারণ আছে।

প্রথম কারণ হলো , এই কমিউনিটিতে সকল দেশের, সকল ভাষার লেখা পোস্ট করা যায় ।আমি যেহেতু বাঙালি , তাই বাংলা ভাষাতে পোস্ট করতে আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। এখানে আমি আমার মাতৃ ভাষাতে পোস্ট করতে পারছি ।

#IncredibleIndia community তে যেদিন থেকে আমি যুক্ত হয়েছি সেদিন থেকেই এই পরিবারের একজন সদস্য হয়ে গেছি। আমি অনেক স্বপ্ন নিয়ে স্টিমিট প্ল্যাটফর্মে যুক্ত হই ।নিজের একটি পরিচয় তৈরি করার জন্য। আর এই communityতে আমি চার মাস হল যুক্ত হয়েছি ।শুরুতে আমার স্টিমিট সম্বন্ধে তেমন ধারণা ছিল না। এই community এর দক্ষ মডারেটরগণ সুন্দরভাবে আমাদের মত নতুনদের কাজ শিখিয়ে দিচ্ছেন ।যখন কোন কাজ আমি না বুঝতে পারি মডারেটরদের কাছে সাহায্য চাইলে তারা সঙ্গে সঙ্গে সাড়া দিয়ে থাকেন এবং আমাদের সমস্যাগুলো সুন্দরভাবে সমাধান করে দেন ।

• প্রতি সপ্তাহে একটি Weekly Tutorial Class হয়ে থাকে সেখানে আমাদের এ্যাডমিন ম্যাম স্টিমিয়ানদের সমস্যাগুলো শুনেন এবং নতুন নতুন বিষয়ে আমাদেরকে বুঝিয়ে থাকেন।

• চিত্ত বিনোদনের জন্য সপ্তাহে একটি Hangout রেখেছেন ।এখানে গান ,আবৃত্তি সহ নানা ধরনের আয়োজন থাকে ।আমি মনে করি, Hangout আমাদের মনটাকে রিফ্রেস করে । এই পরিবারের সদস্যদের সাথে আমরা তখন একত্র হয়ে সুখ-দুঃখ বিনিময় করতে পারি।

• Community monthly contest এর আয়োজন করা হয় প্রতি মাসে ।এখানে অংশগ্রহণ করতে আমি অনেক স্বাছন্দ্য বোধ করি ।

• weekly Booming report এই পরিবারের যারা সততার সাথে কাজ করে তাদেরকে প্রতি সপ্তাহে Booming সাপোর্ট দেওয়া হয় ।

• weekly curation report প্রতি সপ্তাহে প্রকাশ করা হয়।

• Monthly community update report সহ আরো অনেক বিষয় আছে ।

তারা নতুন ও পুরাতন সদস্যদের সর্বদা সাহায্য করে থাকেন ।মডারেটর গনদের সাথে সাথে এ্যাডমিন ম্যাম সবার কাজ প্রদর্শন করেন ।এই পরিবারের সদস্য হতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করি ।

#IncredibleIndia community কিছু কাজ
NoTitelThumblnaill
01Contest winners announcement
02Steem engagement challenge S12/W6
03Steem engagement challenge 6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnzaaCRGRaak2BgQcQqsnSHiRUZSvkw7cWWrHWwijyFKR7jjQMGiPYH1FHDiQwavLaZkJopvyN3xHmZGMKk.png

উপসংহার

এ্যাডমিন ম্যাম ও আমার এই কমিউনিটি কে নিয়ে আমার সঠিক গন্তব্যে পৌঁছাতে চাই ।আমি আশা করি, সততা ও পরিশ্রম দিয়ে আমার সঠিক লক্ষ্য পূরণ করতে পারব । আমার অভিজ্ঞতা থেকে আমার পছন্দ ও পছন্দের কারণ তুলে ধরেছি ।

আমি শ্রদ্ধেয়া এ্যাডমিন @sduttaskitchen ম্যামের অনুমতি ক্রমে ছবিগুলো তার স্টিমিট প্রোফাইল থেকে সংগ্রহ করেছি ।

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 9 months ago 

Thank you.

 9 months ago 

আপনার পোস্টটা পড়ে বুঝতে পারলাম আপনি আপনার প্রিয় কমিউনিটি হিসেবে #incredibleIndia নির্বাচন করেছেন আর আপনার সেরা লেখিকা হিসাবে @sduttaskitchen ম্যামকে নির্বাচন করেছেন। আর এই কেন সেরা আপনার কাছে সেটা খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। খুবই ভালো লেগেছে আমার আপনার পোস্ট পড়ে।

যাইহোক আপু ভালো থাকবেন। আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার জন্য অপেক্ষায় থাকলাম।

 9 months ago 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার সম্পূর্ণ পোস্টটি আপনি পড়েছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমারও খুব ভালো লেগেছে ।

এভাবে আমাদের সাথে থাকবেন ।আপনার জন্য রইল শুভকামনা ।

 8 months ago 

ধন্যবাদ আপু আমার মন্তব্যের রিপ্লে দেওয়ার জন্য।

 8 months ago 

Welcome

Loading...
 8 months ago 

এই সকল গুণাবলী ম্যামের লেখায় খুঁজে পাই তাই আমার কাছে Best author হলেন আমাদের শ্রদ্ধেয়া এ্যাডমিন ম্যাম @ sduttaskitchen।

  • সত্যি বলতে জীবন চলার পথে অনেকের থেকেই আমরা অনেক কিছু শিখি। সেই দৃষ্টি কোণ থেকে ঐ ব্যক্তিবর্গ ও আমাদের শিক্ষক।

  • তবে এটাও সত্য যে,

দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য।অজানা

  • স্কুল জীবনে এটি একটি ভাবসম্প্রসারণে পড়েছিলাম।

  • আমি এটাকে আমার ভালো কর্মের ফলাফলই বলবো যে @ sduttaskitchen ম্যামের মতো কাউকে আমি এখানে কাজের সূত্রে পেয়েছি। আমৃত্য আমি দিদির দেখানো পথ অনুসরণ করতে চাই।

  • ঈশ্বরকে অনেক অনেক ধন্যবাদ, দিদির সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য। আপনার নির্বাচনের প্রশংসা করতেই হবে।

 8 months ago 

দিদির সম্বন্ধে বলতে গেলে বলা শেষ হবে না ।তার কথা যত শুনছি ততোই মুগ্ধ হচ্ছি। আশা করি এভাবে আপনাদের সহযোগিতা নিয়ে আমি আরও সামনে এগিয়ে যাব।
সকলের জন্য রইল শুভকামনা ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56834.19
ETH 2500.74
USDT 1.00
SBD 2.27