Incredible India monthly contest March #04|My all-time favorite sports

in Incredible India2 years ago (edited)
আসসালামু আলাইকুম আমার সকল বন্ধুরা কেমন আছেন সবাই অবশ্যই আপনার অনেক অনেক ভাল আছেন খুবই আনন্দের সাথে আজকে আরও একটি নতুন কনটেস্টে পার্টিসিপেট করছি আমাদের incredible India community পক্ষ থেকে।
20230327_233528.jpg

This picture editing by pixlab

সর্বপ্রথম ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল গুরুত্বপূর্ণ পদে থাকা ব্যক্তিদের এবং ধন্যবাদ জানাই যেনার মাথার থেকে এত সুন্দর একটি আইডিয়া বেরিয়েছে যে কিভাবে আমাদের প্রত্যেকের পছন্দের একটি খেলা নিয়ে আমরা এখানে আমাদের পোস্ট সাজাতে পারি।
যাইহোক বন্ধুরা প্রত্যেকটি মানুষের কোনো না কোনো একটি প্রিয় খেলা থাকে এবং সে খেলার প্রতি সে বেশি আসক্ত সবসময় যত কাজ যত যাই থাকুক না কেন তার প্রিয় খেলাটি যদি কোথাও দেখে সে না দেখে থাকতে পারে না ঠিক তেমনি আমারও একটি প্রিয় খেলা রয়েছে।
1.What is your all-time favorite sport, and why?
  • আমার সবচেয়ে পছন্দের খেলা ক্যারাম বোর্ড এটা আমার সর্বসময় এর জনপ্রিয় খেলা আমার কাছে,
    জানিনা কে কিভাবে নিবে তবে আমার কাছে আমার প্রিয় খেলা এটাই আমি ক্যারাম বোর্ড পছন্দ করি।
shamoil-YwjVlURTehQ-unsplash.jpg

Src

এখন অবশ্যই আপনাদের মনে প্রশ্ন আসতে পারে আমাদের এই পৃথিবীতে তো অনেক ধরনের খেলা আছে জনপ্রিয় অনেক খেলাই আছে যেমন ক্রিকেট ফুটবল বাস্কেটবল টেনিস বল অনেক খেলাই আছে এইসব খেলা বাদ দিয়ে আপনার কাছে প্রিয় খেলা ক্যারামবোর্ড কিভাবে হলো।
যদি এমন প্রশ্ন করেন আমি আসলে এর সঠিক উত্তর দিতে পারবো না তবে আমার নিজের মন থেকে আমি এ গেমটি অনেক বেশি পছন্দ করি সে ছোটবেলা থেকেই আমি এই গেমের প্রতি অনেকটা দুর্বল।
তাই বাড়ি থাকতে যখনই সময় পেতাম আমি কেরাম বোর্ড খেলতে চলে যেতাম ক্যারামবোর্ড খেলতে খেলতে এমন কিছু সময় চলে যেত যে সময় আমি নিজেই বুঝতে পারতাম না যে কখন যে ঘড়ির কাঁটা এক ঘন্টা থেকে পাঁচ ঘন্টায় গিয়ে দাঁড়িয়েছে।
আর এই গেমটি আমার পছন্দ হওয়ার আরেকটি কারণ সেটা হলো এই গেমটিতে টোটাল ১৯ টি গুলি থাকে এবং রেট সহ নয়টা গুলি আপনার ক্যারাম বোর্ডের চারটে পকেটের ভেতরে যে কোন পকেটে আপনাকে ঢুকাতে হবে এখন যত তাড়াতাড়ি আপনার নিশানা ঠিক করতে পারবেন, ততো তাড়াতাড়ি আপনি এই গেমটিতে জয়লাভ করবেন।
shamoil-SQLmMoPelt0-unsplash.jpg

Src

এই গেমটা আসলে বুদ্ধির খেলা হাতের কৌশলের খেলা যে যেমন কৌশল দেখাতে পারবে তার কাছে এই খেলা তত বেশি সহজ হবে আর মোটামুটি ভাবে আমি মোটামুটি অনেক ভালোই খেলি এই গেমটি।
২.Did you ever take part in any sport? If yes, then share your experience.
অবশ্যই আমি ক্যারাম বোর্ড খেলায় অনেকবার অংশগ্রহণ করেছি প্রতিযোগিতার মাঠে আপনাদের এলাকায় এমন প্রতিযোগিতা হয় কিনা আমি জানিনা তবে আমাদের এলাকায় প্রতিনিয়ত দোকানে দোকানে এ খেলার প্রতিযোগিতা বসে আরে প্রতিযোগিতায় একটা ভালো পরিমাণ পুরস্কার থাকে।
shamoil-bIZMshFH3vw-unsplash.jpg

Src

আর যে দল জিতবে তারাই সেই পুরস্কারের অধিকারী হবে আর ঠিক তেমনি আমিও একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম খুব সম্ভবত এখান থেকে ১০-১১ বছর আগে আমাদের গ্রাম থেকে অন্য গ্রামে গিয়েছিলাম এই প্রতিযোগিতাটি খেলতে।
এই প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে ছিল একটি ২৪ ইঞ্চি কালার টিভি। আসলে তখন টিভি বা গরু ছাগল এসব গুলো দিয়েই মূলত প্রতিযোগিতার আসর বসানো হতো কিন্তু বর্তমান সময়ে এসে এটা নগদ টাকায় পরিণত হয়ে গিয়েছে আসলে এটা আমি সাপোর্ট করিনা।
তো আমরা প্রতিযোগিতায় পার্টিসিপেট করেছিলাম টোটাল ১০ টিম সেই ১০ টিমের মধ্য থেকে আমরা থার্ড পজিশন হয়েছিলাম এবং থার্ড পজিশনে আমরা পুরস্কার হিসেবে পেয়েছিলাম একটি ছাগল।
আসলে তখনকার মজাই ছিল অন্যরকম এই খেলার কিন্তু বর্তমানে এসে সেটা আসলে ভিন্নরূপে পরিণত হয়ে গিয়েছে যেটার কারণে আমি আসলে অনেকদিন কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করি না আর বর্তমানে তো আমি বিদেশের মাটিতে আছি যার জন্য আসলে খুব একটা বেশি খেলাও হয় না।
তো মোটামুটি তখনকার সময়ে আসলে খুব ভালো লাগতো প্রতিদিন এক একটি নতুন চ্যালেঞ্জের মুখে পড়তে আর নতুন মানুষের সাথে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে।
৩.Who is your most favorite sports personality, and why?
অবশ্যই প্রতিটি খেলায় এক একজনের আইডল এক এক জন থাকে ঠিক তেমনি আমারে একজন আইডল আছে যাকে আমি খুব বেশি পছন্দ করি এবং আমার সবসময়ই পছন্দের মানুষকে কারণ তার হাত দিয়েই মূলত আমি এই ক্রাম বোর্ড খেলার খুঁটিনাটি অনেক নিয়ম-কানুন টেকনিক শিখেছি।
lino-DGibxM1SLLk-unsplash.jpg

src

ওনার নাম বললে হয়তো আপনারা চিনবেন না কারণ উনি আমাদেরই গ্রামেরই এক বড় ভাই আসলে এই খেলাটা অতটা বেশি পপুলার না ইন্টারন্যাশনাল যার জন্য আসলে হয়তো আমি ইন্টারন্যাশনালি এরকম খেলা দেখা হয় না তবে উনার নাম আব্দুল কালাম।
যার হাত ধরে আসলে আমি মোটামুটি এই খেলায় অনেক ভালো পারদর্শী হয়েছি আর আমার সবসময় পছন্দের কারণ উনার খেলার টেকনিক অন্যরকম উনি যখন খেলতে নামে গ্রামবোটে তখন এক হিটেই বোট ক্লিয়ার করে ফেলে।
যেটা আপনি দেখলে আপনার নিজের চোখকে বিশ্বাস করাতে পারবেন না যে আসলে এটা সম্ভব আসলে এর জন্যই মূলত তাকে আমার বেশি পছন্দ হয় আর সব সময় আমি তাকে আমার নিজের আইডি মনে করি আমিও নিজে তার সাথে অনেকবার খেলেছি হয়তো হেরেছি আবার জিতেছি তারপরও ভালো লাগে তার সাথে খেলা করতে।
আসলে এটাই ছিল আমার সবচেয়ে পছন্দের একটি গেম যেটা আমি অনেক বেশি পছন্দ করি আর সব সময় পছন্দ করব এটাই আমার দৃঢ় আশা।
যাই হোক বন্ধুরা আমি আমার পছন্দের গেমটি আপনাদের সাথে শেয়ার করলাম হয়তো আমি অরিজিনাল ছবি শেয়ার করতে পারছি না কারণ জানেন তো আমি প্রবাসে থাকি যার জন্য আমার পক্ষে আসলে এখন ছবি উঠানো সম্ভব না এর জন্য আন্তরিকভাবে দুঃখিত।
যাইহোক যদি ভালো লাগে আমার এই ছোট্ট পছন্দের গেমের পোস্টটি তাহলে অবশ্যই আপনাদের মতামত শেয়ার করবেন এবং আপনাদের পছন্দের গেমের বিষয় সম্পর্কে আমাদেরকে অবগত করবেন অবশ্যই আপনারা এই কনটেস্ট টি তে পার্টিসিপেট করবেন আর এই কনটেস্টটিতে পার্টিসিপেট করার জন্য আমি আমার তিনজন বন্ধুকে ইনভাইট করছি। @shariarahammad @ahlawat @offgridlife

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...i2LbyGrGp3KDwaNNTVPj8pXyBbDECv2RUcQMZUuix3w2ie6U2tSFKHFnMAWiyM3Z4WSs5tmVVZtZLUo3r2H5Kjzj3KJAfwBB9Scd3Y8TwikXP8v6EJiisMZjQA.png

সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং অবশ্যই আপনারা এই কনটেস্ট টি তে পার্টিসিপেট করবেন। আশা করি আমি যাদেরকে ইনভাইট করেছি তাদের থেকে আমি তাদের পছন্দের গেম সম্পর্কে জানতে পারবো।

Best regards

@mamun123456

Join incredible India discord community

EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5G2ZG95ayKG7AeJ1RSv6AVFScmT8cjZSoFJaX9vYABxLuR5i1esyfWg6qKqGqDyKaR5gWJfdnjeVNtsyYJYd3gD2bJ6zSsxo3SNgn3JWr.jpg