"কচু পুড়িয়ে সরিষা দিয়ে ভর্তা করার রেসিপি"

in Incredible Indialast year

হ্যালো সবাইকে


bfeb5c27-6dc6-48b0-bb66-1bb9c9cec10d.jpg

প্রথমে আমি, 'Incredible India' কমিউনিটির সকলকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। আমি গত তিন, থেকে চার মাস, ধরে steemit কাজ করতেছি, আর 'Incredible India' কমিউনিটিতে কাজ করে আমি খুবই আনন্দিত। আমি চাই আমার বাকি দিনগুলো এই কমিউনিটির সাথে কাজ করে কাটিয়ে দিতে,,,
এবার বলুন তো আপনারা সবাই কেমন আছেন? আমি ও আপনাদের দোয়া ও ভালোবাসা পেয়ে খুবই ভালো আছি।এবং আপনাদের আরো বেশি ভালো রাখতে, আমি নিয়ে এসেছি সরিয়া দিয়ে কচু ভর্তার রেসিপি,,,,

bce9b97a-8f4c-444a-9d3e-f94d65d6b184.jpg

এত মজার একটা ভর্তা, একবার খেলে অবশ্যই আবার খেতে মন চাইবে। আপনি এই ভর্তা টা যে কোন কিছুর সাথে খেতে পারেন।এটা হতে পারে ভাত, খিচুড়ি, রুটি, কি বা চিতই পিঠা, তা ছারা খুদে ভাতের, সাথে ও আপনি এই ভর্তা টা খেতে পারেন। আমাদের এখানে খুদে ভাত বলা হয়। অন্য কোথাও অন্য কোন নামে এটা পরিচিত থাকতে পারে।আজ সকালে আমি রান্না করে ছিলাম খুদে ভাত, আর আমার মনে হলো যদি একটু কচু ভর্তা হতো তাহলে এই খুদে ভাতের সাথে অনেক জমে যেতো, খুব ভালো লাগবে, যে ভাবা সেই কাজ চালে আসলাম কচু ভর্তা বানাতে।

চলুন রেসিপি টি আপনাদের সাথে শেয়ার করি, অবশ্যই আপনাদের ভাল লাগবে,,,,


dcf6ceaa-8fd5-4b5f-91c3-acdf6b40cf7d.jpg

নাম্বারউপকরণপরিমাণ
1কচু২৫০ গ্রাম
2সরিষা৩ চামচ
3রসুন১ টা
4পিঁয়াজ১ টা
5শুকনা মরিচ৫ টা
6লবনপরিমাণ মত

e8bff6bd-0fbb-4fb9-b79d-f73a65148dbe.jpg

আমি আমাদের জমি থেকে এই কচু টি উঠিয়ে নিয়ে এসেছি, এবং সুন্দর ভাবে পরিষ্কার করে নিয়েছি,,,


a0d15cb0-46b6-42ca-a99d-71e196af59cb.jpg

প্রস্তুুত প্রানলী:

a4974c9b-d0d8-45b0-9ec0-629694a55d12.jpg

f4d79285-ff02-4c93-9d8e-4fd6d82019a0.jpg

প্রথম ধাপ

এবার প্রথমে আমি কচু টা মাঝ খানে কেটে নিয়েছি, এবং রান্না শেষে চুলা ভিতর পোড়া দিয়েছি। আমি মাটির চুলায় পড়া দিয়েছি, আপনারা চাইলে গ্যাসের উপরে, এটা পুড়িয়ে নিতে পারেন।কচু টা প্রায় ৩০ মিনিটের মত পুড়িয়ে নিতে হবে।

89f87a45-d4b1-49e4-a534-780856679f3f.jpg

দ্বিতীয় ধাপ

এই বার কচু টা কে সুন্দর ভাবে ঠান্ডা করে নিতে হবে, ও পরিষ্কার করে , যাতো কোনো বেশি পোড়া অংশ না থাকে, এখন ছোট ছোট করে কেটে নিতে হবে।

f9832707-9c75-4532-99cf-f2ae59b79223.jpg

তৃতীয় ধাপ

তার পরে সবগুলো উপকরণ একটা শীল পাটায় বেটে নিতে হবে, এবং এর সাথে কচু পুরা টা ও বেটে নিতে হবে। বাটা শেষ করে সবগুলো এক সাথে হাত দিয়ে মাখিয়ে নিতে হবে।

62a4907e-cd9e-4ee6-a42b-d25fd3f8ba4a.jpg

সব শেষে তৈরি হয়ে গেল অল্প খরচে, খুব সহজে, মজাদার সরিষা দিয়ে কচু পোড়া ভর্তা।


2558c94c-b17b-47da-b02c-6fc9fae284a5.jpg

সকালের রান্না খুদের ভাতের সাথে সরিষা দিয়ে কচু পোড়া ভর্তা আসলেই খাবার টা অসম্ভব মজাদার হয়েছে, ভর্তা একটু নিয়ে ভাতের সাথে সুন্দর ভাবে মাখিয়ে মুখে দিলাম উফ্ কি যে মজা, সেই সাধ টা যেন এখনো মুখে লেগে আছে। আপনার মুখে যদি কোন রুচিও না থাকে তাহলে ও আপনি দুই থেকে তিন পেলেট ভাত খেতে পারবেন এই ভর্তা টা দিয়ে। তাই আমি আপনাদের বলবো অবশ্যই, আপনারা এই ভর্তা সাদ টা গ্রহণ করুন, সময় পেলে অবশ্যই ভর্তা টা বানিয়ে খাবেন আর আমার কথা মনে করবেন।

তাছাড়া, কচুতে প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার। এটাতে রয়েছে আয়রন, ও রক্ত হেমোগ্লোবিনের মাএা ঠিক রেখে আমাদের শরীরের অক্সিজেন সরবরাহ ঠিক রাখে। তাই আমাদের প্রত্যেকেরই উচিত কচু খাওয়া এবং সেটা হতে পারে ভর্তা, ভাজি, রান্না করা, আপনি যে কোন ভাবে এটা খেতে পারেন। তবে, আমার কাছে কচু ভর্তা টাই বেশি ভালো লাগে।

আজ আমি আমার পছন্দের একটা জিনিস আপনাদের সাথে শেয়ার করেছি, অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন আমার কচু ভর্তা টা আপনাদের কাছে কেমন লেগেছে, পরবর্তীতে আপনাদের জন্য নিয়ে আসবো অন্য কোন একটা পোষ্ট, ততক্ষণ আমার সাথেই থাকুন, পাশেই থাকুন, আপনারা ও সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন,,, আমি যতটুকু পেরেছি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। তবুও যদি আমার পোষ্টের মাধ্যমে কোন ভুল ত্রুটি হয়ে থাকে, প্লিজ ক্ষমার দৃষ্টিতে দেখবেন । সবাইকে আমার প্রাণঢালা ভালোবাসা দিয়ে শেষ করছি।

25% to @null to support #burnsteem25
10% of this payout for @meraindia


◦•●◉✿ Thank You ✿◉●•◦

Here are my Verified links:

Achievement -4

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  
 last year 

আপনার ছবিগুলো দেখেইখুব লোভনীয় মনে হচ্ছে। আসা করি খুব স্বাদ হবে। আপনার পোস্টটি খুব সুন্দর হয়েছে। আপনি যে ছবি গুলো তুলেছেন সেগুলোর প্রশংসা না করে আমি থাকতে পাচ্ছি না।
আপনাকে ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মূলবান সময় থেকে আমার পোস্ট টা পড়ে খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

আসসালামু আলাইকুম, কেমন আছেন?

কচু শাক এমনিতে আমার খুব পছন্দের একটি শাক। কিন্তু কচু পুড়িয়ে ভর্তা করে খাইনি কখনো। এর স্বাদ কেমন তাই আমি জানিনা। কিন্তু আপনার এই ভর্তাটি বানানো দেখে খেতে খুব ইচ্ছে করছে আপনি যেভাবে উপস্থাপন করেছেন আপনার ফটোর মাধ্যমে যে কারোরই লোভ লেগে যাবে।

আপনার আজকের পোস্টটি দেখে আমি অনেক খুশি হয়েছি ঘুম থেকে উঠেই এই কোন পোস্ট একটি পড়লাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আলাইকুম আসসালাম
আলহামদুলিল্লাহ, আমি ভালো আছি আপনি কেমন আছেন?

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট টা পড়ার জন্য, এবং এত সুন্দর একটা কমেন্ট করার জন্য।
আপনার পোস্ট টা দেখে পড়ে কেউ যদি খুশি হয়, সে যে আমার কি ভালো লাগে তা ভাষায় প্রকাশ করা যাবে না , আমি খুশি হই তখন।

আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

Loading...
 last year 

আপনে যেভাবে কচু পুড়িয়ে ভর্তা বানালেন দেখে খুব লোভনীয় মনে হচ্ছে। আমি কখনো চুলায় কচু পুড়ে ভর্তা খাইনি সিদ্ধ করে বানিয়ে খেয়েছি সেটাও খেতে অনেক স্বাদ লাগে।
আপনার পোস্টটি ফলো করে এভাবে আমি কচু পুড়েয়ে বানাবার চেষ্টা করব।

আপনার পোস্টটা পড়ে আমার বেশ ভালই লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। থ্যাংক ইউ আপু

 last year 

আপু আপনাকে অনেক ধন্যবাদ, এত সুন্দর এক টা কমেন্ট করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 last year 

কচুর ভর্তা সরিষা দিয়ে আজকে প্রথম শুনলাম ও দেখলাম ৷ আসলে অনেক ধরনের খাবার এখনো খাওয়া যায় যদি সেগুলো জানা থাকে আমাদের ৷ আমরা তো এই ধরনের খাবার কখনও খাওয়ার তো দুরের কথা ভাবতেও পারি না ৷ তবে আজকে দেখলাম আপনি বেশ সুন্দর ভাবে কচু দিয়ে সরিষার ভর্তা করেছেন ৷ সেখানে সব ধরনের উপকরন গুলো দেখিয়ে দিয়েছেন ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করার জন্য।
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year (edited)

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই! এত সুন্দর এবং অন্যরকম একটি রেসিপি পোস্ট করার জন্য।

আমি কচু শাক এমনি অনেক খেয়েছি, কিন্তু কচু যে পুড়িয়ে ভর্তা করে খাওয়া যায় সেটা কখনো শুনি নাই। আজ প্রথম শুনলাম যে কচু পুড়িয়ে ভর্তা করে খেলে অনেক সুস্বাদু লাগে।

আপনি দেখিয়েছেন কিভাবে কচু পুড়িয়ে খুব সহজে ভর্তা করা যায়, আমি অবশ্যই একটি চেষ্টা করে দেখব কতটা সুস্বাদু লাগে এবং আপনাদের মাঝে শেয়ার করব।

 last year 

আরে বাহ আজকে আপনার পোস্ট পড়ার পর নতুন একটা রেসিপি জানতে পারলাম! আসলে আমরা সাধারণত এই কচু বুটের ডাল মাছ দিয়ে রান্না করে থাকি! খেতে অসাধারণ লাগে,,, কিন্তু আজকে আপনি যেভাবে এই কচু দিয়ে ভর্তা তৈরি করেছেন! সেটা দেখে খুব লোভ লেগে গেল।

অবশ্যই চেষ্টা করব,,,, আপনার রেসিপি ফলো করে এই কচু দিয়ে ভর্তা তৈরি করার জন্য! অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, নতুন একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করার জন্য, অবশ্যই করে দেখবেন মজা আছে।
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

কচু সেদ্ধর ভর্তা খেয়েছি কিন্তু পোড়া ভর্তা আগে কখনো খাই নাই।ধন্যবাদ এত সুন্দর একটা রেসেপি শেয়ার করার জন্য। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

আমি কচু কোন ও সময় খাইনি। কিন্তু আপনার পোস্ট টি পরে ভর্তা খাওয়ার ইচ্ছা জেগেছে।আমি এটা একবার হলেও বাসায় চেষ্টা করবো।আর আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার সাথে এতো সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, ভর্তা টা খেয়ে দেখবেন ভালো হয় খেতে
ভালো থকবেন সুস্থ থাকবেন, আপনারা জন্য রইল অনেক অনেক শুভকামনা

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65836.42
ETH 2694.41
USDT 1.00
SBD 2.87