Incredible India monthly contest July| Three things that bring a smile to my face. @hasnahena

in Incredible India11 months ago (edited)

Incredible India র সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি আমি হাসনাহেনা। আমার ইউজার নেম@hasnahena. কেমন আছেন আপনারা সবাই? সৃষ্টিকর্তার পরম রহমতে আমিও ভাল আছি।

এই কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। কিভাবে আমার মুখে হাসি ফোটে আজ তাই আমার স্টিমিট বন্ধুদের সাথে ভাগাভাগি করছি।

আমার প্রতিটা দিনই কাটে পরিবারের প্রতি দায়িত্ব পালন করে। এর মাঝে আছে আমার সুখ আর দুঃখ গাঁথা। তবে পরিবারের সাথে থাকলে দুঃখ-ক্লেশ খুব সহজে কাটিয়ে তোলা যায়। আমার এই লেখনীতে আপনাদের সাথে তা ভাগাভাগি করে নিতে চাই। এমনই তিনটি ঘটনা যা আমার মুখে হাসি নিয়ে আসে।

শেয়ার করুন কোন তিনটি জিনিস যা আপনার মুখে হাসি আনে এবং কেন?


আমার মুখে সবচেয়ে বেশি হাসি ফোটে যখন দেখি বাংলাদেশ সরকারের কাছ থেকে পাওয়া সম্মাননা পদক গুলো যেগুলো আমার বাবা মুক্তিযুদ্ধে অবদানের জন্য পেয়েছিলেন। আমার বাবা চার নম্বর সেক্টরের সম্মুখ যোদ্ধা ছিলেন। তার সামরিক পোশাক আমাদেরকে গর্বিত করে। বর্তমানে তিনি বেচে নেই। কিন্তু এখনো ২৬ শে মার্চ ও ১৬ই ডিসেম্বর বিভিন্ন প্রোগ্রামগুলোতে আমাদেরকে ডাকা হয় এবং সম্মাননা পুরস্কার দেওয়া হয়। পুরস্কার গুলো যখন দেখি খুবই ভালো লাগে। পুরস্কারের মধ্যে অধিকাংশ সময় থাকে অর্থ ও গৃহস্থালি জিনিস বা সামরিক কম্বল। পুরস্কার গুলো আমরা ভাই-বোনরা খুব আনন্দের সাথে ভাগাভাগি করে নেই। এই ব্যাপারটিতে আমি সত্যিই খুবই আনন্দিত হই আর আমার মুখে হাসি এনে দেয়।


দ্বিতীয় যে কারণে আমার মুখে হাসি আসে তাহলে আমার সন্তানেরা। আমি যখন আমার সন্তানের প্রতি কোনো দায়িত্ব পালন করে সফল হই তখন আমি প্রকৃত অর্থেই হাসি। পরীক্ষায় ওদের ভালো ফলাফল, ঘরের কাজে ওরা যখন সাহায্য করে, মেহমানদের সমাদরে এগিয়ে আসে তখন আমি সত্যিই আনন্দিত হই এটা ভেবে যে আমি আমার দায়িত্ব পালন করতে পেরেছি। আরেকট মজার বিষয় হল আমার মেয়ে এখন একটু বড় হয়েছে। আমরা মা-মেয়ে এখন নিজেদের জামা কাপড় ভাগাভাগি করি। এ ব্যাপারটাও আমাকে বেশ আনন্দ দেয়। সন্তানদের নিয়ে আমার দীর্ঘ পরিশ্রম যখন খুব ভালো ফলাফল বয়ে আনে তখন আমি সত্যি খুব খুশি হই।

WhatsApp Image 2023-07-21 at 7.28.44 PM.jpeg


আরো একটি ব্যাপারে আমি খুশি হই তা হল শপিং। আমার স্বামীর সাথে শপিং করতে আমার খুবই ভালো লাগে। আর যদি সে বলে যে 'ঠিক আছে যা খুশি তাই কেনো' তাহলে তো আর কোন কথাই নেই।সেদিন তার পকেট পুরোটাই ফাঁকা করে দিই।সত্যিই এই ব্যাপারটি আমাকে খুবই আনন্দিত করে। আর শপিং করার স্মৃতিটা বেশ কিছুদিন আমার মুখে হাসি ধরে রাখে।

WhatsApp Image 2023-07-21 at 7.17.32 PM.jpeg

আপনার হাসির পিছনে লুকিয়ে থাকা কোন আশ্চর্যজনক গল্প থাকলে আমাদের সাথে শেয়ার করুন।

একটি অবাক করা ব্যাপার হচ্ছে আমি আমার ছেলে-মেয়ের একদম ছোটবেলার ছবি দেখলে বুঝতে পারিনা যে এরা কে কোন জন। এই ব্যাপারটি সত্যি খুব মজার। ওরা যখন আমাকে জিজ্ঞাসা করে যে বলতো, এটা কোন জন? আমি অনেক সময় বিভ্রান্ত হয়ে যাই। কারণ ছোটবেলায় ওরা দেখতে হুবহু একই চেহারার ছিল। তাদের জামা কাপড় বা আশেপাশের দৃশ্য দেখে আমাকে বের করে নিতে হয় যে, এটা কার ছবি। সত্যি এই বিষয়টি খুব অবাক করার মতো আমার জন্য অনেক মজার।

WhatsApp Image 2023-07-21 at 7.18.47 PM.jpeg

আপনি কি কখনো অন্যদের মুখে হাসি আনার কারণ হয়েছেন গল্প শেয়ার করুন যদি আপনি এ কাজ করেন।

আমার স্বামী তার ভাই বোনদের ব্যাপারে খুবই অন্ত:প্রাণ। আমরা ঢাকায় থাকি আর উনারা প্রায় সবাই সাভারে থাকেন। ওখানে সবাই থাকার কারণে আমাদেরই বেশি যাওয়া হয়। সে খুবই পছন্দ করে সবাই একজোট হয়ে সময় কাটাতে। এজন্য আমি প্রায়ই ওখানে যাই ।সারাদিন সবার সাথে সময় কাটাই। শীতকালে অবশ্যই একবার পিকনিকের আয়োজন করি বা গ্রুপ করে কক্সবাজার বা রাঙ্গামাটি ঘুরতে যাই কিন্তু তাতেও যেন তার মন ভরে না।ওখানে প্রায় ৫০ জনের মতো লোক সংখ্যা।এমনিতে সারা বছরই আমাদের আসা যাওয়া চলে। তবে বছরে একবার আমি সময় করে একসাথে সবাইকে আমার বাসায় দাওয়াত করি এবং সারাদিন আমরা খুব হৈ হুল্লোড় আনন্দ উল্লাস করি। আমি লক্ষ্য করেছি, এই গেট টুগেদার আমার স্বামীর মুখে প্রশান্তির হাসি এনে দেয়। শুধু এই কারণেই যত অসুবিধাই থাকুক না কেন আমি এই আয়োজনটা এত বছর ধরে করে আসছি।আমি জানি এতে শুধু আমি বা বাচ্চারা না, আমার পরিবারের সকল সদস্য খুবই খুশি হয়। তারা পুরো এলাকা জানিয়ে বাস ভাড়া করে আমার বাসায় বেড়াতে আসে। এভাবে আমি আমার পরিবারের অন্য সদস্যদের মুখেও হাসি এনে দেই।

WhatsApp Image 2023-07-21 at 7.11.19 PM.jpeg

আমি আমন্ত্রণ জানাচ্ছি আমার তিনজন বন্ধুকে-

@shawlin
@mdrabbe
@sayeedasultana

আমি আশা করছি আমার জীবনের এই ছোট ছোট আনন্দের ঘটনাগুলো আপনাদের ভাল লাগবে।

◦•●◉✿ধন্যবাদ সবাইকে লেখাটি পড়ার জন্য।✿◉●•◦

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCW1GbQRTenjkYKWFU39cSTPSs7tGHFsEMtgL1neSRqgLjbfYgZf9DEzFnTWS13HYnn2ygjSrkboA49Ay83fRaHrmgZXYznRAnrtGxF8HEph8XSBjv6FfBdpCXrLLpje8wZwtdjrAFbVErMUPbCVhJc9uBnJ6UEJ.png
Verified Achievement 1 Link:

Verified Achievement 2 Link:

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCW1GbQRTenjkYKWFU39cSTPSs7tGHFsEMtgL1neSRqgLjbfYgZf9DEzFnTWS13HYnn2ygjSrkboA49Ay83fRaHrmgZXYznRAnrtGxF8HEph8XSBjv6FfBdpCXrLLpje8wZwtdjrAFbVErMUPbCVhJc9uBnJ6UEJ.png

Sort:  
Loading...
 11 months ago 

@hasnahena (58)
আপনার লেখাটি একদম মন ছুয়ে গেছে আমার।আপনার বাবার কথা জেনে খুব ভালো লাগলো যে উনি একজন মুক্তিযোদ্ধা ছিলেন।এটা আসলেই গৌরব অনুভব করার মতো একটা বিষয় । আর সন্তানরাতো বাবা-মায়ের আনন্দের উৎস। ওদের দেখলেই মন ভালো হয়ে যায়।সেই সাথে পরিবারের বাকি সদস্যরাও আমাদের আনন্দের কারন।তাদের যেকোন একজন এর মন খারাপ থাকলে আমাদেরও মন খারাপ হয়ে যায়। তাদের হাসিমুখ আমাদের সবসময়ই কাম্য।শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64255.05
ETH 3499.98
USDT 1.00
SBD 2.50