কিছু এলোমেলো ফটোগ্রাফি।

in Incredible Indialast month

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই, আশা করি সবাই পরিবারের সাথে ভালো আছেন এবং সুস্থ আছেন। আজ আবারো আপনাদের মাঝে চলে আসলাম কিছু এলোমেলো ফটোগ্রাফি নিয়ে।

1000030707.jpg

আজকে সকাল বেলা কাজে যাওয়ার জন্য রুম থেকে চলে আসি, সকালে রুম থেকে এই রুমে এসে দেখতে পেলাম, আমাদের কাজে যাওয়ার কথা নিয়ে অনেক কথা চলছে। আসলে আমি বেশ কিছু দিন ধরে বলছি আমাদের কাজের খুবই সমস্যা হচ্ছে, তাই এসে খেয়াল করে দেখলাম অনেক কথা বলছিল আজকে কি কাজ করা যাবে। এবং আমার কাছে জিজ্ঞাসা করছিল কাজ আছে কি না। তখন বললাম কাজ তো আজকে আমাদের জানা নেই কপালা বলল তাহলে কি করা যায়।

তাহলে কি আর করার তোমার যা ভালো লাগে তুমি তাই করো বলে দাঁড়িয়ে থাকলাম, তারপরে খেয়াল করলাম সবাইকে বলছে আজকে তাহলে ছুটি থাক। আসলে বিদেশে ছুটি থাকলে কিছু ভালো লাগে না। এবং আগে থেকে যদি জানতে পারতাম তাহলে হয়তো বা বাহিরে যাওয়ার পরিকল্পনা করে নিতাম। কিন্তু হঠাৎ করে বাহিরে যাওয়া ঠিক হবে না। কারন আমি বেশির ভাগ যাদের সাথে বাহিরে যেতে চাই তারা সবাই কাজে চলে গিয়েছে।

যাইহোক কি আর করার ধীরে ধীরে রুমের দিকে চলে গেলাম, কাজের জামা প্যান্ট পাল্টিয়ে একটি সেই আকারের ঘুম দিলাম, কিন্তু আরো মানুষ কাজে যাওয়ার জন্য এবং রুমের ভেতরে অনেক শব্দ থাকার জন্য ঘুম বেশি সময় হলো না। তাই ঘুম থেকে উঠে খেয়াল করলাম বারোটা বাজে বেশ কিছু সময় বসে থাকলাম। তারপরে ফ্রেশ হয়ে বাহিরের দিকে মোবাইলটি নিয়ে বের হলাম।

1000030687.jpg

বাইরে এসে কিছু ভালো লাগছিল না এদিকে একটা বেজে গিয়েছে, তাই ভাবলাম একটু হাঁটাহাঁটি করে আসি ওই সাইট থেকে যেখানে একটি পার্ক আছে। সেখানে গিয়ে দেখতে পেলাম জবা ফুল, জবা ফুল সেখানে আমি এর আগে ও দেখেছি, কিন্তু আজকে ও ফুল ফোটা দেখে খুবই ভালো লাগছিল, তাই তার ছবি ধারণ করে নিয়েছিলাম।

1000030692.jpg

তারপরে খেয়াল করলাম সুন্দর একটি ফুল, যে ফুল আমি এর আগে অনেক বার গিয়েছি, কিন্তু এই ফুলটি দেখতে পাইনি, আজকে এই ফুলটি দেখে ভালো লাগছিল এবং তার কয়টি ছবি ধারণ করে নিয়ে ছিলাম, ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর, এবং গাছ থেকে ফুলের ছবি ধারণ করতে আমার অনেক অসুবিধা হয়েছিল। তাই ডাল হাত দিয়ে নামিয়ে ফুলের ছবি ধারণ করে নিয়েছিলাম।

1000030693.jpg

যে পথ দিয়ে হেঁটে যাচ্ছিলাম ভাবলাম তার একটি ছবি ধারণ করে নেয়া যাক, সেই ছবিটি আপনারা দেখতে পাচ্ছেন, ধীরে ধীরে এই সাইট দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছিলাম, এবং পরিবেশটি অনেক সুন্দর ছিলো ঠিক দুপুর বেলা হলে ও বৃষ্টি হওয়ার জন্য পরিবেশ টি অনেক সুন্দর ছিলো ,এবং রোদ না থাকার জন্য আরো বেশি ভালো লাগছিল মনে হচ্ছিল বিকেল বেলা ঘুরছি।

1000030694.jpg

যাইহোক সামনে গিয়ে আরেক টি হলুদ রঙের ফুল দেখলাম, ভাবলাম তাহলে এই ফুল টি ও আজকে আবার ফটোগ্রাফি করে নেয়া যাক, কারণ এর আগে আরেক দিন এই ফুলের ফটোগ্রাফি আমি ধারণ করেছিলাম এবং আপনাদের মাঝে উপস্থাপনা করেছিলাম। যার জন্য প্রথমে মনে করছিলাম আজকে এই ছবিটি ধারণ করব না। কিন্তু ফুলটি দেখতে অনেক সুন্দর তাই ছবি না ধারণ করে আবার থাকতে পারলাম না।

1000030697.jpg

এবং ভাবলাম আজকে এই পর্যন্ত ফটোগ্রাফি শেষ করা যাক, কিন্তু আসার সময় রাস্তার সাইট দিয়ে আকাশের দিকে তাকিয়ে দেখলাম গাছের উপর দিয়ে আকাশ টি দেখতে অনেক সুন্দর লাগছিল, তাই ভাবলাম তার ও একটি ছবি ধারণ করে নেয়া যায়, এবং সেই ছবিটি ধারণ করার মুহূর্তে আকাশের দিকে তাকিয়ে অনেক কথাই মনে পড়ল, যাইহোক সেই কথা অন্য এক দিন বলব।

বন্ধুরা এই ছিলো আজকে আমার কিছু এলোমেলো ফটোগ্রাফি আশা করবো আপনাদের কাছে ভালো লাগবে। বন্ধুরা পরবর্তী পোস্টে আরো সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে আমি হাজির হবো। আজকে এখানে শেষ করছি সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

DeviceName
AndroidVivY77 /v2169 vivo
Camerafocal length:26mm(equivalent to 35mm focal length film)
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@bayezid123

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আজকে আপনার কাজের জায়গার যেতে হয় নাই। হঠাৎ ছুটি পেয়ে আপনার ভালো লাগতেছিল না ভেবে পাচ্ছিলেন না যে কি করবেন।
এ কারণে একটা ঘুম দিয়েছিলেন। কিন্তু রুমের মাঝে সাউন্ড থাকার কারণে বেশিক্ষণ ঘুমাতেও পারেন নাই। ঘুম থেকে উঠে ঘড়ির দিকে তাকিয়ে দেখলেন প্রায় বারোটা বাজে। কিছুক্ষণ বসে থেকে মোবাইল নিয়ে বাসা থেকে বের হয়ে পরেন এবং পাশেই একটা পার্ক আছে সেখানে চলে যান।
আপনি পার্কে যাওয়ার পথে এবং পার্কে যে বেশ কিছু ফটোগ্রাফি করেন সেই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার তোলা ছবিগুলো আসলেই খুব সুন্দর হয়েছে। বিশেষ করে জবা এবং আরেকটা লম্বা মতো ফুলের ছবি দিয়েছেন সেটা।

অবশ্য আকাশের ছবিটা ভালো লেগেছে আমার কাছে। এক কথায় প্রতিটা ছবিই সুন্দর।
আপনার এলোমেলো ফটোগ্রাফি আমার কাছে খুবই চমৎকার লেগেছে।
ভবিষ্যতে এমন আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার প্রত্যাশায় রইলাম।
ভালো এবং সুস্থ থাকবেন সব সময় শুভকামনা রইল আপনার জন্য।

Loading...
 last month 
  • আজ আপনি আবারও আমাদের মাঝে ফটোগ্রাফিমূলক পোস্ট নিয়ে হাজির হয়েছেন। আপনার ৩ নং ফটোগ্রাফিটা সব থেকে বেশি সুন্দর লাগছে। তার পাশাপাশি জবা ফুল ও অন্যান্য ফটোগ্রাফিও খুব সুন্দর লাগছে। প্রবাস জীবনটাই অন্য রকম কোনো স্বাধীনতা নেই তাই সময় পেলে নিজেকে সময় দিবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।
 last month 

আমি সত্যি অনেক বেশি আনন্দিত যে আমার ধারণা করা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে, জি ভাই প্রবাসী জীবন একটু অন্যরকম প্রবাসী জীবনে স্বাধীনতা পাওয়া যায় না স্বাধীনতা নিজেকে তৈরি করে নিতে হয়। আপনার মূল্যবান সময় ব্যয় করে সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last month 

আজকে আপনার পোস্টটা খুব ভালো ছিল। আপনার ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো। আমার তিন নম্বর ফটো টা খুব ভালো লেগেছে। জায়গাটা ভীষণ সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 last month 

এটি আমার কাছে অনেক আনন্দের একটি বিষয় আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা জানতে পেরে, অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য।

 last month 

ইদানীং আওনাকে প্রায়ই ফটোগ্রাফি পোস্ট করতে দেখি৷ এটা অবশ্যই আমার কাছে অনেক ভালো লাগে, কেননা ফটোগ্রাফি আমারো অনেক বেশি পছন্দ। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুব ই চমৎকার হয়েছে।

 last month 

যখন একটু সময় পাই তখন মনে হয় আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করলে ভালো লাগবে। এবং সত্য কথা বলতে আমি তখন অনলাইনে কাজ করতাম না যখন থেকে নিজের কাছে ফোন আছে তখন থেকে অনেক ধরনের প্রাকৃতিক দৃশ্য নিজের মোবাইলে বন্দী করতে ভালো লাগে।

এটা জানতে পেরে ভালো লাগলো যে ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য।

 last month 

আপনার হঠাৎ করে কাজে আর যেতে হয়নি। কিন্তু এভাবে কাজে না যেয়ে আপনার ভালো লাগেনি।
কিন্তু আগে থেকে ছুটির কথা জানা থাকলে কোথাও ঘুরতে যাওয়ার জন্য প্রস্তুতি নিতেন। কিন্তু হুট করে ছুটি হওয়ার কারণে কোথাও যাওয়ার কোন প্রস্তুতি ছিল না। কিন্তু তারপরও একটি পার্কে ঘুরতে গিয়েছেন।
এই সাথে অনেকগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।
এরকম নিত্য নতুন এলোমেলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আমরা বাহিরে থাকি আমরা মন করলে বাহিরে যেতে পারি না তাই যদি আগে থেকে অবগত থাকতাম ছুটির দিন হবে তাহলে অবশ্যই যে কোন একটি পরিকল্পনা করে নিতাম কোথাও ঘোরাঘুরি করার জন্য। এবং ঘুরতে গেলে বা কাজে গেলে মনে অন্যরকম আনন্দ আসে তাই কাজ ছিল না রুমে ভালো লাগছিল না আশেপাশে গিয়েছিলাম ছোট্ট একটি পার্কে সেখান থেকে কিছু এলোমেলো ফটোগ্রাফির ধারণ করেছিলাম ধন্যবাদ আপনাকে আমার এলোমেলো ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো কাছে এটা জানতে পেরে আমি অনেক আনন্দিত।

 last month 

আমরা যেখানে কাজ করি না কেন কোন না কোন একটা সমস্যার জন্য যাওয়া হয় না যেমনটা আপনাদের হয়েছে।। আর হ্যাঁ আমারও ঘুমানোর সময় কেউ কথা বললে আর ঘুম আসে না।।

একটা কথা না বললেই নয় আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ভাই।।।

 12 days ago 

আপনার দ্বিতীয় তৃতীয় এবং চতুর্থ নাম্বার ছবিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি ছবিগুলোর সাথে সাথে সেগুলোর ব্যাখ্যা সুন্দরভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন।দেখে খুবি ভালো লাগলো।ফুল আমার অনেক প্রিয়।ফুলের ফটোগ্রাফি সামনে আরো দেখতে চাই।ধন্যবাদ

 12 days ago 

আমার ধারণা করা ছবিগুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জানতে পেরে আমি সত্যি আনন্দিত, আসলে প্রাকৃতিক সৌন্দর্যের একটি অংশ ফুল এবং ফুল আমি বা আপনি সবাই পছন্দ করি এবং ফুল আমরা সবাই ভালোবাসি। এবং যতদিন বাঁচবো ভালোবেসে যাবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65665.03
ETH 3585.68
USDT 1.00
SBD 2.53