সারাটি দিনের কার্যক্রম গুলো ও কিছু সুন্দর ফটোগ্রাফি।

in Incredible India9 months ago
1000019396.jpgedit PicsArt

বিসমিল্লাহির রহমানির রহিম।
আসসালামু আলাইকুম আমার সকল বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি এবং সুস্থ আছি তাইতো বন্ধুরা আজ আপনাদের মাঝে আমার সারাদিনের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য চলে এসেছি আশা করব ভালো লাগবে আপনাদের কাছে।

1000019319.jpg

প্রতিদিনের মতো আমার খালাতো ভাই আজকেও রুটি তৈরি করে রেখে দিয়েছিল আমি গোসল করে এসে দেখতে পাই রুটি তৈরি করা হয়ে গিয়েছে, আজকে ভাত রান্না করার আগে আমি গোসল করে এসেছি কারণ আমাদের গতকালকে পানির একটু সমস্যা ছিলো যার জন্য আমি খুবই সকাল টানে ওঠে গোসল করে এসেছিলাম।

1000019320.jpg

এবং যখন ভাত রান্না করতে যাব তখন দেখতে পেলাম আমার খালাতো ভাই রুটি তৈরি করে রেখে গিয়েছে আমি চাউল ধুয়ে এনে প্রেসার কুকারে ভাত বসিয়ে দিলাম এবং সকালের নাস্তা সেরে নিলাম এবং বেরিয়ে পড়লাম কাজের জন্য,

1000019325.jpg

1000019326.jpg

1000019324.jpg

গতকালকে বলেছিলাম একটু কাজের চাপ এখন অনেক কম আছে তাই আজকেও অনেক প্রেসার কাজে না থাকার জন্য খুবই সহজ কাজ করতে থাকি এবং এভাবেই কেটে যায় দুপুর পর্যন্ত।

1000019367.jpg

আসলে আজকে দুপুরে ভাত খাওয়ার সময় আমার মনে ছিলো না ছবি ধারণ করার জন্য তাই রাতে যখন ভাত খাচ্ছিলাম তখন তার একটি ছবি ধারণ করেছিলাম সেই ভাত খাওয়ার দৃশ্যটি আপনাদের মাঝে তুলে ধরেছি।

1000019354.jpg

1000019352.jpg

দুপুরে ভাত খেয়ে কাজের জায়গায় গিয়ে দেখতে পাই ইন্দোনেশিয়ার একটি ভাই সেখানে বসে আছে তার সাথে কিছু সময় মজা করেছিলাম এবং তার সাথে কয়টি ছবি ধারণ করেছিলাম সেই ছবি কয়টি আপনাদের মাঝে রইল।

1000019353.jpg

আসলে অনেক মানুষ অনেক কথাই বলে থাকে ইন্দোনেশিয়ার মানুষের অনেক খারাপ বা অনেক ধরনের কথা বলে আসলে মানুষ কখনো খারাপ হয় না খারাপ ভালো আমাদের নিজেদের কাছে আমরা যদি তার সাথে ভালো ব্যবহার করি তাহলে তারা অবশ্যই আমাদের সাথে ভালো ব্যবহার করবে আমি অল্প কিছু ইন্দোনেশিয়া ভাইদের সাথে মিশেছি এবং তাদের সাথে অনেক মজা করেছি তারা আমাদের মতো যারা ভাষা জানে না তাদের সাথে কথা বলতে অনেক ভালোবাসে।

1000019360.jpg

এবং কাজ শেষে আমি চলে আসলাম দোকানে কারণ বাজার করতে হবে এবং দোকানে এসে দেখতে পাই তিনটি মুরগি আছে যখন মুরগি তিনটি দেখলাম তার মধ্য থেকে একটি মুরগি আমি পছন্দ করে নিয়েছিলাম কারণ গতকালকে রাতে আমি এবং আমার খালাতো ভাই সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা আজ মুরগির মাংস রান্না করব।

একটি মুরগির দাম হলো ৩৪ রিঙ্গিত দাম অবশ্যই একটু বেশি ধরেছে কারণ আশে পাশে আমাদের এখানে আর কোন দোকান নেই এখান থেকে আমরা যখন বাজার করি তারা যে দাম আমাদের মাঝে তুলে ধরে সেই দামে আমাদের বাজার করে নিতে হবে কারণ কিছু করার নেই খেতে তো দুটো হবেই।

1000019364.jpg

এবং মুরগি জবাই করে নিজে কাটা বাছা করে চলে গেলাম রান্না করার জন্য এবং মুরগি রান্না করার সময় অনেক সময় লেগে যায় আজকে আমার এভাবে কেটে গেলো আজকের দিনটি ভালো এবং সুস্থ থাকবেন।

এবং কাজের মধ্যে আরো কিছু ভালো সময় কাটিয়ে ছিলাম তার ছবি রইল আপনাদের মাঝে নিচে রেখেছি। এবং রাতের কিছু দৃশ্য।

1000019350.jpg

1000019321.jpg

1000019322.jpg

1000019358.jpg

1000019369.jpg

1000019359.jpg

1000019323.jpg

1000019356.jpg

1000019357.jpg

1000019368.jpg

DeviceName
AndroidVivY77 /v2169 vivo
Camerafocal length:26mm(equivalent to 35mm focal length film)
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@bayezid123

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

আমাদের সাথে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকে আপনার দিনের কার্যক্রম এবং আনন্দের মুহূর্তগুলো আমাদের সাথে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন।আপনি আজ কাজের চাপ কম থাকায় কাজগুলে করে বাসায় এলেন।মুরগী কিনলেন একটা। খালাতো ভাই আর আপনি সেটা খেলেন। ভালো লাগল আপনার দিনলিপিটি। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ আপনার সারাদিনের কার্যক্রম তুলে ধরার জন্য। আপনারা বিদেশের মাটিতে অনেক কষ্ট করেন তা আপনাদের লিখা পড়লেই বুঝা যায়। আপনার রেমিটেন্স যোদ্ধা। তাই আপনাদের আমি সম্মান করি।

আপনি এত সব কর্মব্যস্ততার মাঝেও আমাদের মাঝে প্রতিদিন পোষ্ট শেয়ার করেন তা কিন্তু কম না। এটা আমাদের জন্য বিরাট এক পাওয়া। যাইহোক আপনি ইন্দোনেশিয়ার মানুষদের প্রসংশা করেছেন। ভাই কোন দেশের মানুষই খারাপ না। যদি তাদের সাথে ভালো ব্যবহার করা যায় এবং তাদের সাথে সৎ ভাবে চলা যায়।

ভালো থাকবেন ভাই। আপনার জন্য দোয়া করি।

Loading...
 9 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্যে লেবুর ফটোগ্রাফিটি আমার বেশ ভালো লেগেছে। তাছাড়া আকাশের যে ছবিগুলো তুলেছেন সেগুলোও অনেক সুন্দর। একদমই সঠিক কথা বলেছেন, নিজের ব্যবহার মানুষের প্রতি কেমন,তার উপরে নির্ভর করে সেই মানুষটি আমাদের সাথে কেমন ব্যবহার করবে। ভালো লাগলো আপনার সাথে ওনার ছবি দেখে, দুজনে বেশ আনন্দের মুহূর্ত কাটিয়েছেন বলেই মনে হলো। চিকেনটা দেখে মনে হচ্ছে রান্নাটা খুব ভালোই হয়েছিল। কেমন খেলেন সেটা নিশ্চয়ই পরবর্তী পোস্টে জানাবেন। ভালো থাকবেন।

 9 months ago 

নিজের রান্না নিজের কাছে সবসময় ভালো লাগে কিন্তু আমি কালকে আমার খালাতো ভাইয়ের কাছে জিজ্ঞাসা করেছিলাম কেমন হয়েছে সে আমাকে বলছিল অনেক ভালো হয়েছে কিন্তু আমি বলেছিলাম আমার কাছে ভালো লাগেনি তাই সে আমাকে বলল এর ছাড়া ভালো রান্না কিভাবে খেতে হয় আমার জানা নেই জানিনা কতটুকু ভালো হয়েছিল। এবং ইন্দোনেশিয়ার ভাইয়ের সাথে আমি সত্যিই অনেক আনন্দ উপভোগ করেছিলাম। আপনার সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ।

জলের সমস্যা থাকলে আগে স্নান করে নেওয়াই ভালো। ইন্দোনেশিয়ার ভাইটি বেশ হাসিখুশি আছে। আশেপাশে আর কোন দোকান নেই বলেই দোকানদার সেই সুযোগটা নিচ্ছে আর দাম বেশি করে নিচ্ছে। পাহাড়ের সাথে আকাশের ফটোগ্রাফি আর রাতের ছবিগুলো জাস্ট দুর্দান্ত হয়েছে। ভালো থাকবেন আর নিজের শরীরের যত্ন নেবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

কথায় আছে সুযোগে সৎ ব্যবহার করে ঠিক এই দোকানটি যে মহাজন চালায় সে আমাদের সাথে সুযোগে সৎ ব্যবহার করে নিচ্ছে কারণ সে ভালোভাবে জানে আশেপাশে কোন দোকান নেই যে কোন একটি জিনিসের প্রয়োজন হলে অবশ্যই তার কাছে যেতে হবে তাই সে যে দাম টি নির্ধারিত করবে সেই দামেই আমাদের জিনিসটি নিতে হবে কারণ প্রয়োজনীয় জিনিস অবশ্যই আমাদের নেয়া লাগবে। আপনার সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ।

 9 months ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর উঠেছে। বিশেষ করে বেশিরভাগ আকাশের ফটোগ্রাফি টা খুব সুন্দর লাগছে। সারাদিন কাজকর্ম করে এসে বাজারে গেলে মুরগি কেনার জন্য। ওখানে দেখলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে তিনটি মুরগি ছিল ওখান থেকে একটি মুরগি কিনে নিলেন তা আবার অনেক দাম দিয়ে। কিছু করার নেই আর আশেপাশে কোন দোকানই নেই তার জন্য বেশি দাম দিয়ে মুরগীটি কিনে নিয়ে গেলেন এবং দুভাই কেটে বেছে নিয়ে রান্না করে নিলেন।

থ্যাংক ইউ আপনার সারাদিনে দিল্লাগুলো আমাদের সাথে শেয়ার করলেন ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

প কাজের চাপ কম তাই আপনি রিলাক্স ভাবে সারাদিনের কাজকর্ম করেছেন। আপনার ভাই সকালের নাস্তার জন্য রুটি বানিয়েছে। আপনি দুপুরের খাবার রান্না করেছেন। আপনার তোলা আকাশের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

সব সময় চাপের মধ্য থাকতে হয় না কিছু কিছু সময় একটু সুযোগ আসে রিলাক্স ভাবে কাজ করার জন্য তাই আমাদের এখন এসেছে রিলাক্স ভাবে কাজ করার সময় হয়তোবা আবার খুবই দ্রুত অনেক কাজের চাপ আসবে তখন আবার অনেক পরিশ্রম করতে হবে, আপনার সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ।

 9 months ago 

সারাদিনের কাজ করার পাশা পাশি আপনি কিছু সময় নিজেকে দিয়েছেন। আসলে এই সময়টুকু আমাদের প্রত্যেকের নিজেকে দেয়া উচিত। কাজ করার পাশাপাশি যদি আমরা নিজেকে সময় দিতে পারি তাহলে আমাদের মন ভালো থাকে। এবং কাজ করার প্রতি আমাদের আগ্রহ অনেক বেশি বৃদ্ধি পায়। মুরগির দাম বাংলাদেশেও অনেক বেশি। আসলে মাঝে মাঝে চিন্তা করি আমরা কি বাংলাদেশে আছি নাকি অন্য কোথাও। প্রত্যেকটি জিনিসের দাম প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। সারাদিন কাজ করে এসে বাসায় এসে রান্না করেছেন। তারপর খাবার খেয়েছেন। এটাই একটা প্রবাসীর জীবন। ধন্যবাদ আপনাকে কাজ করার পাশাপাশি নিজেকে সময় দেয়ার খানিকটা অংশ শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61852.16
ETH 2402.53
USDT 1.00
SBD 2.60