আজকের পোস্ট প্রাকৃতিক সৌন্দর্যের চারটি ছবি।

in Incredible India11 months ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আমার ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।

সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনারা সবাই ভালো এবং সুস্থ আছেন আশা করা যায়, এবং সৃষ্টিকর্তার অসীম রহমতে সব সময় ভালো থাকবেন এই আশা করি।

বন্ধুরা আজ আপনাদের মাঝে নতুন কিছু ছবি শেয়ার করবো বলে আজ চলে আশা, আজ চারটি ছবি ব্যবহার করেছি আমার পোষ্টের মাধ্যমে একটু ভিন্ন ধরনের।

আমার প্রথম ছবি, ফুটফুটে কিছু টিপ টিপে পাখির বাচ্চার ছবি যে ছবি গুলো দেখে যে কোন মানুষের ভালো লেগে যাবে, আসলে আমাদের গ্রাম গঞ্জে এই পাখিটির নাম টিপ টিপে বলে সবাই জানে বলে আমিও আপনাদের মাঝে এই নামটি ব্যবহার করেছি আসলে এই পাখির নাম অন্য কোন কিছু আছে কিনা আমার জানা নেই।

1000001648.jpg

1000001649.jpg

আমরা এই পাখিটি বেশির ভাগ দেখে থাকি ডুমুর গাছে ডুমুর গাছের পাতা তিনটে বা চারটে এক সাথে করে খুব সুন্দর করে একটি বাসা বাঁধে থাকে এবং পাখিটি অনেক ছোট পাখিটি দেখতে অনেক সুন্দর দেখায়।

পাখিটি মানুষ গেলে সব সময় উড়ে যায় চলার পথে এই পাখির দেখা তার দুই টি ছবি তুলে আজ আপনাদের সাথে শেয়ার করা।

আমার দ্বিতীয় ছবি, কদম ফুল এই কদম ফুল আমরা সবাই চিনি এবং জানি আমাদের গ্রামগঞ্জে খুব ভালোভাবে দেখা যায় এই কদম ফুল এই কদম ফুল দেখলে আমার ছোট বেলার স্মৃতি অনেক মনে পড়ে যায়।

1000001646.jpg

1000001645.jpg

আমি যখন স্কুলে যেতাম তখন আমাদের ইস্কুলে সাইটে দুইটি কদম ফুল গাছ লাগানো ছিলো, সেই সময় আমি অনেক ছোট ছিলাম গাছে উঠতে পারতাম না। মানুষ যদি ওই কদম গাছে উঠতো ফুল পাড়তে তখন আমি নিচে গিয়ে দাঁড়িয়ে থাকতাম যদি আমার কেউ একটি কদম ফুল দিতো তাহলে খুবই আনন্দ সহকারে বাড়ি চলে আসতাম।

আমার তৃতীয় ছবি, তৃতীয় ছবিটি সবার অতি পরিচিত একটি ফুল এই ফুল গাছের নাম মিষ্টি কুমড়া আমাদের অধিক অংশ মানুষের বাড়ি মিষ্টি কুমড়া চাষ করা হয়ে থাকে, এবং গ্রাম গঞ্জে মানুষ একটু বেশি মিষ্টি কুমড়া চাষ করে থাকে এবং মাঠে গেলে অনেক সময় মিলে যায় আমাদের চোখে মিষ্টি কুমড়া।

1000001651.jpg

1000001650.jpg

মিষ্টি কুমড়ার ফুল দুইটি হাতে নিয়ে ছবি তোলা আশা করব ছবি দুটো দেখে আপনাদের কাছে ভালো লাগবে, মিষ্টি কুমড়া গ্রামগঞ্জে অনেক চাষ হয়ে থাকে এবং সেগুলো বাজারে বিক্রি করা হয়ে থাকে।

আমার চতুর্থ ছবি, আকাশের এই সুন্দর মুহূর্ত দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিলো এমন সুন্দর মুহূর্ত দেখার সৌভাগ্য সবার হয় না। তবুও ক্যামেরায় বন্দি করতে পেরে খুবই ভালো লাগলো এই ছবি দুটি দেখে।

1000001640.jpg

1000001642.jpg

1000001641.jpg

নিচে গাছের জন্য আরও খুবই সুন্দর দেখাচ্ছে আকাশের এই মুহূর্ত আসলে আকাশ সীমাহীন আকাশের কোন শেষ নাই, আমরা যেদিকে যায় না কেনো শুধু চারিদিকে আকাশ দেখতে পাই এবং অনেক জায়গায় দাঁড়িয়ে দেখা যায় আকাশ কালো নীল সাদা আকাশ সব সময় রং বদলায় যেগুলো দেখতে আমাদের কাছে অনেক সুন্দর দেখায়।

বন্ধুরা ওপরের চারটি ছবি দেখে আপনাদের কাছে অনেক ভালো লাগবে আমার ধারণা এবং আমার ছবি কয়টা যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

এবং এই ছবি গুলো বাংলাদেশ থেকে আমার এক বন্ধু আমার কাছে whatsapp এর মাধ্যমে পাঠিয়ে দিয়েছে আজ আমার বন্ধুর জন্য আপনাদের মাঝে নতুন কিছু ছবি শেয়ার করতে পেরে খুবই ভালো লাগলো ধন্যবাদ সবাইকে ভালো এবং সুস্থ থাকবেন।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

Thank you

 11 months ago 

Thank you

Loading...

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

Thank you

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 11 months ago 

Thank you

 11 months ago 

চারটি ছবির সৌন্দর্য খুবই অসাধারণ। বিশেষ করে কদম ফুল এর ছবি আমার খুবই ভালো লাগে। এছাড়াও আরো তিনটি ছবিও অনেক অনেক সুন্দর। বিশেষ করে মিষ্টি কুমড়ার ফুল দিয়ে বড়া তুললে খেতে খুবই ভালো লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে উপহার দেওয়ার জন্য।

আপনার শেয়ার করা চারটি ছবিই আলাদা আলাদা সুন্দর তবে পাখির ছানাদের ছবিতে বাসাসহছানা দেখতে পাওয়া সত্যি সৌভাগ্যের আপনি সঠিক বলেছেন গ্রামে এগুলো দেখতে পাওয়া যায়। এমনকি আমার বাড়ির আঙিনায় লেবুগাছ, জবাগাছ,লিচুগাছে এমন সুন্দর পাখির বাসা দেখতে পাই। বর্ষাকালে কদমফুলের সোর্ন্দয্য সত্যি অপূর্ব আমাদের প্রতিবেশী বাড়িতে একটি গাছ আছে যা আমাদের বাড়ির ছাদের কাছাকাছি হওয়ায় ছাদে গেলে কদম ফুলের সৌন্দর্য উপভোগ করতে পারি।

 11 months ago 

আমার ছবি চারটি আপনার কাছে ভালো লেগেছে এটা জানতে পেরে খুবই ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

আপনার তোলা চারটি ছবির সৌন্দর্য খুবই অসাধারণ লাগছে। বিশেষ করে কদম ফুলের ফটোগ্রাফি টা আরো সুন্দর লাগছে। বর্ষাকালে কদমফুলের ফটোগ্রাফি গুলো দারুণ লাগে।
তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 11 months ago 

চারটি ছবির ভেতরে কদম ফুলের ছবি আপনার কাছে আরো বেশি ভালো লেগেছে এটা জানতে পেরে আমার কাছেও খুবই ভালো লাগছে অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে উপহার দেয়ার জন্য।

আপনি আজ যে চারটি ছবি আমাদের মাঝে শেয়ার করলেন চারটি ছবি আসলেই অসাধারণ।

আমার কাছে তো সব থেকে বেশি ভালো লেগেছে আকাশের ছবিটি। আসলে এমনিতেই আমার কাছে আকাশের ছবি ভালো লাগে সেটাই যে ধরনেরই হোক না কেনো। নীল আকাশে সাদা ও কালো মেঘের যে একটি খেলা সেটা দেখতে আমার বেশ ভালো লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ চারটি ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

চারটি ছবির ভেতরে আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আকাশের ছবি এটা আপনার কমেন্টের মাধ্যমে জানতে পেরে খুবই ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61536.69
ETH 3445.53
USDT 1.00
SBD 2.50