সুন্দর একটি হলুদ রঙের ফুলের ফটোগ্রাফি।

in Incredible India2 months ago

বিসমিল্লাহির রহমানির রহিম। আসসালামু আলাইকুম আমার সকল বন্ধুরা কেমন আছেন সবাই। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব আমি মেডিকেল করার সময় যে ক্লিনিকে মেডিকেল করতে গিয়েছিলাম। সেই ক্লিনিক এর সামনে একটি ফুল গাছ ছিলো সেই ফুলের ফটোগ্রাফি ধারণ করে রেখেছিলাম সেই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি।

1000014786.jpg

এই ছবি গুলো ধারণ করা আমার যা মনে হয় এক বছর হয়ে গিয়েছে। বা তার একটু কম হতে পারে আমার সঠিক মনে নেই দিনের কথা। তবে সেই দিনের কথা আমার মনে এখনো আছে। কারণ সেই দিন ছিলো আমাদের তিন ভাইয়ের আনন্দর দিন। কিন্তু আনন্দর দিনেও আমাদের কিছুটা খারাপ সময় কেটেছিল ক্লিনিকে গিয়ে। আমি হয়তোবা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম আমার খালাতো ভাইয়ের পেরেশার লো হয়ে যায় সেই দিন।

1000014794.jpg

খাওয়া দাওয়া করেছিলাম মেডিকেল করতে গিয়ে তাও আপনাদের মাঝে আমি তুলে ধরেছিলাম। কিন্তু এই ফুলের ফটোগ্রাফি করে রেখেছিলাম। শেয়ার করব করতে করতে আর শেয়ার করা হয় না আপনাদের মাঝে। কিন্তু আজকে মোবাইলের গ্যালারি ঘোরাঘুরি করতে গিয়ে এই ছবি গুলো বেরিয়ে আসে চোখের সামনে। তাই ভাবলাম আজ এই ছবি গুলো আপনাদের মাঝে তুলে ধরা যাক।

1000014793.jpg

আপনারা ইতি মধ্য কমবেশি অনেক মানুষ জানেন কিন্তু আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। যাই হোক দিনটা ছিলো অনেক ভালো যেহেতু সকাল টানে সেই জায়গায় যায় আমরা। সেখানে গিয়ে অনেক সময় আমাদের অপেক্ষা করতে হয়। আমি তো ভাষা জানি না আমার খালাতো ভাই ও ভাষা জানতো না। আমার আবু রায়হান ভাই ভাষা জানে বলে সে আমাদের সাথে যায়। একটি দিন কাজ বন্ধ করে আমরা তিনে ভাই চলে যাই সেই জায়গায়।

সেখানে গিয়ে অনেক মানুষ আমরা দেখতে পাই তাই বাহিরে একটু হাটাহাটি ও করেছিলাম। যখন জানতে পারলাম খালাতো ভাইয়ের এই সমস্যার কথা তখন আমাদের মনটা খারাপ হয়ে যায়। তবে পাসপোর্ট সবার আগে হাতে পেয়ে যায় আমার সেই খালাতো ভাই। যার যতো সমস্যা হয় সে কিন্তু ততো ভালো ভাবে কাজ করে নিতে পারে। হয়তোবা সেই দিন আমার খালাতো ভাইয়ের সমস্যা হয়েছিল কিন্তু পাসপোর্ট সে দ্রুত পেয়ে যায়।

1000014787.jpg

যাই হোক আমি বাহিরে হাঁটাহাঁটি করার সময় এই সুন্দর হলুদ রঙের ফুল দেখতে পাই। দেরি না করে তার কিছু ছবি ধারণ করে নিয়েছিলাম সেই সময়। যে ছবি গুলো দেখতে আপনাদের কাছে ভালো লাগবে আমি মনে করি। এবং পাশা পাশি এই ফুল গাছটি আমার খুবই চেনা পরিচিত কিন্তু নামটি আমি জানি না। তবে এই ছোট্ট হলুদ রঙের ফুলটি দেখতে অসম্ভব সুন্দর ছিলো। এবং আমি সত্যিই এমন ফুল অনেক বেশি পছন্দ করি। এবং ফুল আমি অনেক ভালোবাসি আমি জানি আমার সব বন্ধুরা ফুল অনেক ভালোবাসে।

1000014795.jpg

এবং ফুল এমন একটি জিনিস যা আমরা ভালোবাসা ছাড়া আর কিছু করতে পারি না। কারণ ফুল মানুষের মনে শান্তি নিয়ে আসে। ফুল মানুষকে নতুন করে বাঁচতে শেখায়। ফুলের প্রেমে আমরা সবাই পড়তে চাই। এবং আমাদের আশে পাশে যতোদিন ফুল থাকবে আমরা তার যত্ন নিয়ে যাবো এবং ভালোবেসে যাবো। যাইহোক বন্ধুরা আমি আশা করি আমার এই ধারণ করা ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে ভালো লেগেছে।

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 last month 

আপনার তোলা ছবিগুলো অসাধারণ লাগছে। আমার হলুদ রং ভীষণ প্রিয় ।তাই ফুলগুলো আরো সুন্দর লাগছে। আপনি ডাক্তার খানায় ডাক্তার দেখাতে গিয়ে ছবিগুলি তুলেছেন। কেউ অসুস্থ থাকলে সকলেরই মনটা একটু খারাপ লাগে। ফুল দেখে আপনার মন ভালো হয়ে গেছে। আসলে ফুল এমন একটা জিনিস সকলেই পছন্দ করেন। আপনার সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

দিন অতিবাহিত হলেও স্মৃতিগুলো ঠিকই রয়ে থাকে এই ছবিগুলো এক বছর আগের হলেও এখনো খুব যত্ন করে রেখে দিয়েছেন সেই সাথে কিছু স্মৃতি।। তিন ভাই একত্রিত ছিলেন নিশ্চয়ই অনেক আনন্দে দিন পার করেছেন আসলে জীবনে পরিস্থিতির সম্মুখীন হয়ে চাইলেও আমরা সবাই একত্রিত থাকতে পারিনা।।

 last month 

আপনার এই হলুদ রঙ এর ফুল এর ছবি খুব ভালো লেগেছে আমার ।ফুলটাকে দেখে খুব পরিচিত ফুল মনে হচ্ছে যদিও নাম বলতে পারবো না ।যে দেশে আছেন সে দেশের ভাষা শেখার চেষ্টা করুন ।কাজে দেবে আপনার এই ভাষা শেখা।
ভালো থাকবেন সবসময় ।

 last month 

আমরা আমাদের চলার পথে সময় সুযোগ পেলে সচারাচর ফটোগ্রাফি করে থাকি। আপনিও আজ আমাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার মতো আমারও হয়ে থাকে নিজের গ্যালারি ফটোগ্রাফিগুলো যখন দেখি তখন মনের মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে।আপনার হলুদ ফুলের ফটোগ্রাফিগুলো ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার পোস্ট যারা পড়ে, তারা প্রায় প্রত্যেকেই জানেন যে, সাদা রঙের ফুল আমার বড্ড বেশি প্রিয়। তবে আপনার শেয়ার করা হলুদ রঙের ফুলটিও বেশ সুন্দর। সত্যি কথা বলতে ফুল মাত্রই সুন্দর, তা সে যেকোনো রঙেরই হোক না কেন। তবে ব্যক্তিগত পছন্দের জায়গা থেকে আমরা হয়তো কিছু ফুলকে একটু বেশি গুরুত্ব দিয়ে থাকি, পার্থক্য শুধু এখানেই। আপনি খুবই সুন্দর ভাবে এই ফুলের ফটোগ্রাফি করেছেন, তার জন্য ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 last month 

আসলে আমরা মাঝে মাঝে এমন ফুল দেখি যেগুলো নাম জানা না থাকলে খুব সুন্দর লাগে দেখতে। হলুদ ফুলের ছবিটা দেখতে অসম্ভব সুন্দর লাগছে তার চেয়ে সুন্দর হয়েছে ছবির ব্যাকগ্রাউন্ড গুলো। বেশ ভালো লাগলো ফুলের ফটো করেছি গুলো দেখে থ্যাঙ্ক ইউ।।

 last month 

আজকে আপনি দুর্দান্ত কিছু হলুদ রঙের ফুলের ফটোগ্রাফি উপস্থাপনা করেছেন দেখতে বেশ চমৎকার লাগছে। হলুদ রাম আমার কাছে অনেক বেশি ভালো লাগে তবে সাদা ফুলগুলো আমার কাছে আরো বেশি আকর্ষণীয় লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ হলুদ রঙের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63566.44
ETH 2483.51
USDT 1.00
SBD 2.67