সুন্দর একটি হলুদ রঙ্গের বিড়ালের (ফটোগ্রাফি)।

in Incredible India9 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম,
আসসালামু আলাইকুম, আমার সকল বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। বন্ধুরা আজ আপনাদের মাঝে ছোট্ট একটি বিড়ালের ছবি নিয়ে এসেছি। আমি আশা করি এই ছবি দেখে আপনাদের কাছে ভালো লাগবে।

1000017175.jpg

আমি এর আগেও কিছু বিড়ালের ছবি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজ এই বিড়ালের বাচ্চাটি আমি প্রথম দেখতে পাই। আসলে সারাদিন কাজের মধ্যে থাকার জন্য। রুমের দিকে এসে বসে থাকার সময় পায় না। যতটুকু সময় পাই রাতে এসে বসে থাকি। আমাদের এখানে একটি দোকান আছে সেই দোকান ইন্ডিয়ার একটি মানুষ চালাই।

1000017173.jpg

তার একটি বড় মেয়ে আছে এবং তার ছোট ছোট দুটি ছেলে আছে। তার মেয়ে টি এখান থেকে কয়দিন আগে ছোট ছোট বিড়ালের বাচ্চা নিয়ে এসেছিল। এবং কালকে রাত্রে আমি যখন বসেছিলাম তখন দেখতে পায়। ইন্ডিয়ার সেই মানুষটি দুইটি বিড়ালের বাচ্চা নিয়ে আসে। আসলে এদের বিড়াল বাসায় রাখতে ভালো লাগে। যার জন্য যেখানে তারা বিড়ালের বাচ্চা দেখতে পায় সেই জায়গা থেকে তারা নিয়ে আসে।

1000017172.jpg

এভাবে বিড়ালের বাচ্চা আনতে আনতে তারা অনেক গুলো বিড়ালের বাচ্চা তাদের বাসায় নিয়ে এসেছে। এটা খুবই ভালো অবশ্যই রাস্তায় না থেকে কারোর বাড়ি এসে থাকাটা। কারণ কিছু কিছু মানুষ আছে বিড়ালের বাচ্চা পছন্দ করে না। আবার অনেক মানুষ বিড়ালের বাচ্চা পছন্দ করে। পছন্দ করার মানুষের মধ্যে আমিও একজন। আমিও বিড়ালের বাচ্চা অনেক পছন্দ করি। এবং তাদের সাথে সময় কাটাতে আমার অনেক ভালো লাগে।

1000017164.jpg

বিড়ালের বাচ্চা রাতে নিয়ে এসে তার রুমে নিয়ে চলে যায় বিষয়টি দেখে আমি বসে ছিলাম সেখানে। ইন্ডিয়ার মানুষ হলেও তার জন্ম হয়েছে মালয়েশিয়া। কিন্তু তাদের নাম সঠিক ভাবে কেউ জানে না। যার জন্য ইন্ডিয়া বলে মানুষের সাথে পরিচয় দিয়ে থাকে। এবং তার সাথে খুব বেশি কথা হয় না। কারণ সে বিভিন্ন দোকানে ঘোরাফেরা করে। কারণ তার মালয়েশিয়া অনেক দোকান আছে।

1000017170.jpg

সে মাঝে মাঝে আমাদের সাথে কথা বলে কিন্তু খুবই কম কথা বলে। যার জন্য আমি কিছু বললাম না তাকে কারণ রাতে বাড়ি ফিরেছে এবং সকালে গিয়েছিল সারাদিন ক্লান্ত হয়ে আছে তাই আমিও কিছুক্ষণ বসে রুমে চলে যাই। তার পরের দিন সকাল বেলা আমি সেই বিড়ালের বাচ্চাটি খোঁজাখুঁজি করছিলাম। কিন্তু কোথায় রেখেছে খুঁজে পাই নাই । না পেয়ে আমি কাজে চলে আসি এবং প্রতিদিনের মতো ক্যান্টিনে গিয়ে আবার বসে আছি।

1000017168.jpg

আমি একটি জিনিস নিতে গিয়ে যখন টাকা দিতে যায় তখন দেখি যে জিনিস এর মধ্যে টাকা দিতে হয় তার পাশে শুয়ে আছে সেই সুন্দর বিড়ালের বাচ্চাটি। তাই কিছুটা ছবি আমি তখন ধারণ করে নিয়েছিলাম। এবং এই হলুদ রঙ্গের বিড়ালটি দেখতে খুব সুন্দর দেখাচ্ছিল এবং তার চোখ দুটো অনেক সুন্দর ছিলো। অবশ্যই ইচ্ছা আছে তাকে নিয়ে একটু কিছুটা সময় পার করবো। কিন্তু আমার একটু সময়ের অভাবের কারণে আমি তার সাথে সময় কাটাতে পারছি না।

1000017169.jpg

যাইহোক বন্ধুরা বিড়াল একটি পবিত্র জিনিস বিড়াল বাসায় রাখা যায় এবং বিড়াল বাড়ি যদি থাকে তাহলে আমাদের অনেক কাজে আসে এবং বিড়ালদের ঠিক মতো যত্ন অবশ্যই কিন্তু আমাদের নিতে হবে।

DeviceName
AndroidVivY77 /v2169 vivo
Camerafocal length:26mm(equivalent to 35mm focal length film)
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@bayezid123

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  
 9 months ago 

আসলে বিড়াল খুবই মায়াবী একটা প্রাণী। আর এটাকে দেখলে যে কারোর মায়া লাগে। বিশেষ করে এই ধরনের বিড়াল দেখে তো অনেক বেশি মায়া লাগবে এটাই স্বাভাবিক। তবে ওনারা বেশ ভালো একটা উদ্যোগ নিয়েছেন। রাস্তায় থাকা বিড়াল গুলোকে নিজেদের বাসায় নিয়ে এসে আশ্রয় দিয়েছেন। এবং সে তাদেরকে সঠিক পর্যবেক্ষণ করছেন।

আজকে আপনি তাদের বাসায় টাকা দিতে গিয়ে, এই বিড়ালের সঙ্গে দেখা হয়েছে। বিড়ালটা কি সুন্দর শান্তভাবে বসে আছে। আপনি তার ফটোগ্রাফি তুলে নিয়েছেন। চমৎকার বিড়ালের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আমি আপনার অনেক পোস্ট এর ভিতরে বিড়াল ছানা দেখতে পাই যেটা আমার কাছে অনেক ভালোই লাগে। আজকে আপনি সুন্দর একটি হলুদ রঙ্গের বিড়ালের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি বিরাল ছানা টা অনেক সুন্দর।আমি বাসায় একটা বিড়ালছানা আনার চিন্তাভাবনা করেছি খুব তাড়াতাড়ি আনবো। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Loading...
 8 months ago 

বিড়াল ছানাটি অনেক মায়াবী। এরকম একটি বিড়াল ছানা আমাদের বাড়ির ছাদে ছিল ঠিক এরকম। তবে অনেক ইচ্ছে ছিল বিড়াল ছানাটি পোষার কিন্তু কিছু কারন বশত আর পোষা হয় নি। তবে আপনি যে বিড়াল ছানাটির ছবি দিয়েছেন তা অতন্ত্য সুন্দর। বিড়াল কার না ভালো লাগে তবে কখনো সুযোগ হলে বিড়াল ছানা পুষবো। ধন্যবাদ এত সুন্দর একটা বিড়াল ছানার ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার উঠানো বিড়ালের হলুদ বাচ্চাটি অত্যন্ত সুন্দর দেখা যাচ্ছে। বাড়িতে আমারও একটি বিড়ালের ছানা আছে, আমি প্রতিদিন রাত্রে দুধ ভাত খাওয়ার সময় একটি বাটির মধ্যে বিড়ালকে দুধ ভাত খাওয়ায়। বিড়ালের দুধ ভাত অনেক পছন্দের একটি খাবার, মাঝে মাঝে দুধ ভাত খাওয়াবেন।
আপনার লেখাটি পড়ে জানতে পারলাম বিড়াল আপনার অনেক পছন্দের, যাইহোক বিড়ালের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনার পরবর্তী আকর্ষণীয় লেখার অপেক্ষায় রইলাম।

 9 months ago 

বিড়াল দেখতে সবসময়ই মায়াবী আর বাচচাগুলোতো আরো অনেক বেশি সুন্দর হয় দেখতে।এদের কার্যকলাপও খুব সুন্দর । আপনার ছবি দেখতে দেখতে বাচচাটাকে নিয়ে আসতে ইচ্ছে করতেছিলো।ধন্যবাদ এত সুন্দর একটা বিড়ালছানার ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো

Posted using SteemPro Mobile

 9 months ago 

হলুদ রঙের বিড়াল আগে কখনও দেখিনি কিন্তু আজকে আপনার পোস্ট পরিদর্শন করতে গিয়ে হলুদ রঙের বিড়াল দেখতে পাওয়ার সুযোগ পেলাম ৷ এই বিড়াল টি ক্যান্টিনে বসে ছিল সেই সময়ে এই বিড়ালের ফটোগ্রাফি গুলো তুলে রেখেছেন ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

আপনার ফটোগ্রাফি অনেক সুন্দর। বিড়ালের বাচ্চাটি অনেক মিষ্ট ।
আপনি বলেছেন যে। ইন্ডিয়ান লোকটির একটি মেয়ে ও দু'টি ছেলে। মেয়েটি বিড়াল পছন্দ করে। আপনিও পছন্দ করেন। কিন্তু আপনার ব্যস্ততার জন্য সময় দিতে পারেন না।আজ রাতে এসে ওদের সাথে একটু সময় দিয়েছেন এবং সুন্দর সুন্দর ছবি তুলেছেন।
আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63957.85
ETH 2753.76
USDT 1.00
SBD 2.66