Eid Fest

in #eid16 days ago

সবাইকে ঈদ মোবারক জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে ঈদের দিনে বাল্যকালের বন্ধুর সাথে নামাজ পড়ার অনুভূতি শেয়ার করব।আশা করছি পুরো ব্লগটি পড়লে আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

ঈদ জামাত সারা বিশ্বের মুসলমানদের জন্য একটি উল্লেখযোগ্য ধর্মীয় অনুষ্ঠান, রমজানের শেষ এবং ঈদুল আজহা সূচনা। এটি উদযাপন, কৃতজ্ঞতা এবং সাম্প্রদায়িক উপাসনার একটি দিন, যা মুসলমানদের একত্রিত করে বিশেষ ঈদের পরিচিত। এই প্রার্থনাটি সাধারণত বড়, খোলা জায়গায় যেমন পার্ক বা মাঠ বা মসজিদে অনুষ্ঠিত হয়, যাতে উপাসকদের একটি বৃহৎ জমায়েত জমায়েত হয়।
20240617_074430.jpg
ঈদের দিন, মুসলমানরা খুব ভোরে ঘুম থেকে ওঠে, অজু করে এবং তাদের সেরা পোশাক পরিধান করে। এটি জাকাত আল-ফিতর দেওয়ার একটি সময়, যা প্রার্থনার আগে প্রয়োজনীয় দাতব্য একটি রূপ, নিশ্চিত করে যে যারা প্রয়োজন তারা উত্সবে অংশ নিতে পারে। ঈদের নামাজ দুটি একক (রাকাত) নিয়ে গঠিত এবং প্রায়শই একটি খুতবা (খুতবা) দ্বারা অনুসরণ করা হয় যা কৃতজ্ঞতা, সমবেদনা এবং সম্প্রদায়ের বিষয়গুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে।
20240617_074424.jpg

ঈদ জামাতের পরিবেশ এক আনন্দ ও ঐক্যের। বন্ধুরা এবং পরিবার একত্রিত হয়, একে অপরকে "ঈদ মোবারক" দিয়ে শুভেচ্ছা জানায় এবং উপহার বিনিময় করে। বিশেষ খাবার প্রস্তুত করা হয়, যেখানে বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার, মিষ্টি এবং ট্রিট রয়েছে। এটি ক্ষমা এবং পুনর্মিলন, সামাজিক বন্ধনকে শক্তিশালী করার এবং সম্প্রদায়ের মধ্যে একত্রিত হওয়ার অনুভূতি জাগানোর সময়।
20240617_074420.jpg
ঈদ জামাত শুধু একটি ধর্মীয় বাধ্যবাধকতা নয় বরং বিশ্বাস, সহানুভূতি এবং মানবতার ভাগ্যের উদযাপন। এটি দাতব্য, কৃতজ্ঞতা এবং একতার মূল্যবোধকে শক্তিশালী করে, যারা অংশগ্রহণ করে তাদের হৃদয় ও মনে স্থায়ী প্রভাব ফেলে।
20240617_074432.jpg

আশা করছি যারা পুরো ব্লগটি পড়েছেন তারা উপভোগ করেছেন। ধন্যবাদ জানিয়ে বিদায় নিচ্ছি, সবাইকে আবারো ঈদের অশেষ মোবারকবাদ আল্লাহ হাফেজ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণপোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@arhossain99
অবস্থানবাংলাদেশ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার পরিচয়


আমার নাম আনোয়ার রহমান।আমি বাংলাদেশের চিটাগং বিভাগে বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।! আমি হ্রদয়, ওমানে বসবাসকারী একজন নিবেদিত কম্পিউটার দোকানদার। আমার প্রযুক্তি এবং ভ্রমণ উভয়ের প্রতিই আবেগ আছে এবং আমি ব্লগিং এর মাধ্যমে আমার অভিজ্ঞতা শেয়ার করতে পছন্দ করি। আমার ভ্রমণের সাম্প্রতিক কারিগরি টিপস বা গল্পই হোক না কেন, আমি আমার পাঠকদের জন্য আকর্ষণীয় এবং দরকারী সামগ্রী সরবরাহ করার লক্ষ্য রাখি।কঠোর পরিশ্রম করা এবং নতুন জায়গা অন্বেষণ করা আমাকে অনুপ্রাণিত করে।আমি আমার অনন্য দৃষ্টিকোণ থেকে অন্তর্দৃষ্টি এবং গল্প অফার করে প্রযুক্তি এবং ভ্রমণের জগতের সাথে মিশে যাওয়ার সাথে সাথে আমার সাথে যোগ দিন।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58100.37
ETH 3135.49
USDT 1.00
SBD 2.24