SEC-S17W6 "Saving Humanity "

Design by Canva _20240516_102747_0000.pngCanva

সুস্থ মানব সমাজ,
আমরা কি আদৌ এই পৃথিবীতে সুস্থ ভাবে আছি? আমার মনে হয় খুবই কম মানুষ! কেননা বর্তমান সময়ের মানুষ পরিশ্রম করে খুবই কম এবং খাবার খাচ্ছে প্রতিনিয়ত কেমিক্যাল যুক্ত এবং হাইব্রিড।

আমাদের জীবনধারার কোন উন্নতি নাই বরং অবনতি। শুধুমাত্র অর্থনৈতিক দিক থেকে কিংবা পৃথিবীতে দেশকে ডিজিটাল যুগে রূপান্তরিত করাটাই উন্নয়ন নয়! যদি আমার জীবনধারার মধ্যে মানবদেহের মধ্যে রোগাক্রান্ত দিন দিন বেড়েই চলে তাহলে কিভাবে উন্নত হতে পারে মানব সমাজ!

চলুন তাহলে আজকের প্রশ্নের উত্তর থেকে বেশ কিছু তথ্যপূর্ণ লেখা আমি আপনাদের মাঝে উপহার দিতে চলেছি আমার জ্ঞানের নির্যাস থেকে:-

If we had the power to eradicate any one of those diseases (just one) which one would you prefer to see go away? Describe your opinion.

প্রথমেই আমি বলতে চাই বাস্তবতা খুবই কঠিন! কেননা পৃথিবীতে বর্তমানে যে সমস্ত রোগ মানবদেহে আক্রমণ করতেছে এমন রোগ আদি মানুষের ছিল না বললেই চলে।

তাহলে আদি মানুষের কেন ছিল না তাদের জীবনধারা কেমন ছিল; আমরা কি সেগুলো চিন্তা করি নাকি বর্তমান খাবারের সাথে তাল মিলিয়ে শুধু পেট ভর্তি করি?

যেহেতু মানবদেহে বিভিন্ন রোগ দেখা দিচ্ছে সেই জায়গায় দাঁড়িয়ে পৃথিবীতে অসংখ্য ডক্টর বৃদ্ধি পাচ্ছে এবং বিজ্ঞানী বৃদ্ধি পাচ্ছে রোগের প্রতিষেধক তৈরি হচ্ছে।

তাই বলে কি আমরা শুধু রোগের প্রতিরোধক গ্রহণ করব নাকি আমাদের জীবনধারা পরিবর্তন করব; যার মাধ্যমে আমাদের মানবদেহে বর্তমান রোগের ছোঁয়া পাবে না!

আমি বলব রোগের প্রতিষেধক বা রোগ নির্মূল করার ক্ষমতা নয় বরং রোগ যেন মানবদেহে প্রবেশ করতে না পারে এমনভাবে নিজেকে তৈরি করতে হবে।

তাহলে, প্রশ্ন আসতেই পারে কিভাবে নিজেকে গড়ে তুলবো? আমি বলব খাবারের অভ্যাস পরিবর্তন করুন এবং কেমিক্যাল বা রাসায়নিক যুক্ত খাবার পরিত্যাগ করুন। শাকসবজি বেশি বেশি খাবেন ফাস্টফুড থেকে দূরে থাকবেন। ডক্টরের পরামর্শ নেবেন সুস্থ থাকার জন্য আবশ্যকীয় খাবার এর তালিকা অনুযায়ী খাবারের রুটিন তৈরি করুন।

Have you known people who have suffered from that disease?

হ্যাঁ আমি নিজেও সেই রোগের মধ্যেই আক্রান্ত! এখানে আমি রোগ উল্লেখ করেছি জীবনধারা এবং খাবারের চাহিদার মাধ্যমে।

pexels-photo-948199.jpegসাময়িক সময়ের মজাদার খাবার ত্যাগ করুন

Link

কেননা আমি নিজেও আমার নিজের জীবন ছাড়া পরিবর্তন করতে পারতেছি না তবে চেষ্টা করতেছি এবং খাবারের গুণগত মান জেনে সেই খাবার খাওয়ার চেষ্টা করতেছি তবে এখন পর্যন্ত কেমিক্যাল যুক্ত খাবার পরিত্যাগ করতে পারি নাই চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এজন্যই আমি এখানে বলে দিয়েছি হ্যাঁ আমি এই রোগের মধ্যেই আক্রান্ত। রোগটি হচ্ছে মানবদেহের। সুতরাং মানব দেহ সুস্থ রাখার জন্য খাবারের বিকল্প নাই, জীবন ধারার বিকল্প নাই।

Do you think the world would be a much better place if that disease did not exist?

হ্যাঁ অবশ্যই আমি মনে করি কেমিক্যাল যুক্ত খাবার বাজারে না নিয়ে আসলে অবশ্যই মানুষ সুস্থ জীবন যাপন করতো।

শুধুমাত্র খাবারের মধ্যেই সীমাবদ্ধ নয় নিজের জীবনধারা এবং পরিবেশ গত বৈষম্য। সুতরাং আসুন আমরা খাবারের তালিকা এর মধ্যে ভালো খাবার যুক্ত করি। জীবন ধারা পরিবর্তন করি পরিশ্রম করতে শিখি; বসে থাকা নয়!

vegetables-fresh-veggies-food.jpg
Link
সুস্থ থাকার জন্য পর্যাপ্ত পরিমাণে শাক-সবজি গ্রহণ করতে হবে।

আপনি নিজেকে সুস্থ সবল রাখতে হলে এবং এই পৃথিবী আরো সুন্দর সমৃদ্ধ করতে চাইলে আপনার নিজেকেই পরিবর্তনের জন্য চাষাবাদ করতে হবে এবং অন্যদেরকে কেমিক্যাল মুক্ত খাবার খাওয়ার জন্য উৎসাহিত করতে হবে।

তাহলে দেখবেন পৃথিবী আরো সুন্দর হবে নিজেও সুস্থ সবল ভাবে জীবন যাপন করতে সহজ হবে। আজ নানান রকম রোগে মানুষ আক্রান্ত হচ্ছে শুধু আমাদের নিজেদের অলসতার কারণে।

@memamun ভাই প্রথমেই আমি ধন্যবাদ জানাই আমাকে এই প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানোর জন্য।


আমি তিনজন বন্ধুদেরকে আমন্ত্রণ জানাই আসুন চমৎকার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। @sayeedasultana @anailuj1992 @norat23

25% to beneficiary @null account for price increase.

jakaria121.png

Htq.gif

20230729_080759_0000.png

Sort:  

আপনি ঠিকই লিখেছেন যে , আমরা প্রতিনিয়ত নতুন নতুন রোগে আক্রান্ত হচ্ছি। আগে যে সমস্ত রোগ ছিল না সেসব রোগও আমাদেরকে আক্রমণ করছে।
আর এইসব রোগের বিরুদ্ধে বিজ্ঞানীরা প্রতিনিয়ত নতুন নতুন ওষুধ ও ভ্যাকসিন সৃষ্টি করেই চলেছেন।
তবে আমাদেরকে শুধু ঔষধ নির্ভর হলেই হবে না আমাদেরকে আমাদের খাদ্যাভ্যাস, জীবন ধারা সব কিছুই পরিবর্তন করতে হবে।
আমাদের শরীরচর্চ, কেমিক্যালমুক্ত খাবার খেতে হবে আর ফাস্ট ফুড জাতীয় খাবার পরিহার করতে হবে।
আপনি খুব চমৎকার ভাবে প্রতি এই প্রতিযোগিতায় প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছেন।
প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।
আমাকে মেনশন দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি খুব দ্রুতই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করব।

আমি অত্যন্ত আনন্দিত আপনি আমার আমন্ত্রণ সাড়া দিয়ে আমার লেখা অধ্যায়ন করেছেন একই সাথে চমৎকার একটি রিভিউ দিয়েছেন।

আমার কাছে সত্যিই ভালো লেগেছে। তবে আমরা যদি আমাদের জীবনধারা এবং খাদ্যাভ্যাস পরিবর্তন না করি তাহলে সারা জীবন আমাদের এভাবেই রোগ যুক্ত মানব দেহ নিয়ে চলতে হবে এবং ওষুধ কেন্দ্রিক জীবন যাপন হয়ে যাবে।

সুতরাং আমরা যদি নিজেদের খাদ্যাভ্যাস পরিবর্তন করি এবং কিছু গুনাগুন সম্পূর্ণ ঔষধি সেই কালোজিরা মধু আদার রস এগুলো সেবন করতে পারি আলহামদুলিল্লাহ বেশ ভালো ফলাফল আশা করা যায়।

কেননা কালোজিরা মৃত্যু ব্যতীত সকল রোগের ঔষধ।

অনেক অনেক ধন্যবাদ জানাই আমন্ত্রণে সাড়া দেওয়ার জন্য। অনেক অনেক ভালোবাসা ও দোয়া রইল ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 months ago 

Muchas gracias por compartir sus contenidos originales y creativos en "X".

Con esto estamos apoyando la campaña de promoción de nuestra plataforma steemit en la red social de "X", buscando atraer muchos más usuarios que hagan vida y compartan sus contenidos en nuestra plataforma.

Le invitamos a que siga promocionado y a invitar a sus amigos a hacerlo.

Saludos

আমি অনেক দিন হল X একাউন্টে আমার লেখা শেয়ার করি। এছাড়াও আমার বন্ধুদের কেউ বলি তাদের লেখা যেন X একাউন্টে শেয়ার করেন।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আমাকে আবারো নতুন করে উৎসাহিত করার জন্য ❤️

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 2 months ago (edited)

Bienvenido a la 17 ava edición de Steemit Engagement Challenge, especialmente en el desafío auspiciado por nuestra comunidad Scouts y sus Amigos.

Nos comentas que debemos cuidar nuestro cuerpo, porque si comemos muchos alimentos con químicos es posible que vengan las consecuencias, yo también estoy optando por cuidar mi alimentación, porque sino nos cuidamos, nuestro cuerpo puede dañarse y generar enfermedades.

Gracias por unirse a la dinámica, le deseo mucho éxito en su grandiosa entrada.

Le recomendamos apoyar el resto de las participaciones.

DescripciónSi/ No
Starus del club#club5050
Libre plagio/ Libre IASi
Libre botsSi
Etiqueta SteemexclusiveSi
Estilo de descuentoSi
CSI23.8
Fecha de verificación16/05/2024
Verificado por@damisvilladiego

La determinación del estatus del club se refiere a la https://steemworld.org/transfer-search aplicación basada en la web.

seprador de texto con logo.png


damisvilladiego.gif

অনেক অনেক ধন্যবাদ জানাই ভেরিফিকেশন সম্পন্ন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58271.24
ETH 3134.28
USDT 1.00
SBD 2.22